শ্রদ্ধেয় শিক্ষকদের বকেয়া পাওনা মিটিয়ে দেওয়া উচিত: রাজ্যপাল জগদীপ ধনখড়

এর আগে যাদবপুর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির (জুটা) প্রতিনিধি দল রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করে ইউজিসির সংশোধিত বেতন কাঠামো বাস্তবায়ন নিয়ে আলোচনা করেন

শ্রদ্ধেয় শিক্ষকদের বকেয়া পাওনা মিটিয়ে দেওয়া উচিত: রাজ্যপাল জগদীপ ধনখড়

জুটার প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকের পরেই শিক্ষকদের হয়ে সওয়াল করেন রাজ্যপাল Jagdeep Dhankhar

কলকাতা:

শিক্ষকরা শ্রদ্ধা পাওয়ার যোগ্য, তাঁদের প্রাপ্য বকেয়া অর্থ প্রদান করা উচিত, এইভাবেই রাজ্যের শিক্ষকদের হয়ে সওয়াল করেন রাজ্যপাল জগদীপ ধনখড়। স্বাধীন ভারতের প্রথম শিক্ষামন্ত্রী মওলানা আবুল কালাম আজাদের জন্মদিন উপলক্ষে এক বিবৃতি দিতে গিয়ে বলেন, "এটি অত্যন্ত দুঃখের বিষয় যে আজকাল শিক্ষকদের তাদের প্রাপ্য অর্থের জন্যে আন্দোলন করতে হচ্ছে"। সম্প্রতি যাদবপুর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির (Jadavpur University Teachers' Association JUTA) প্রতিনিধি দল রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে সাক্ষাৎ করে ইউজিসির সংশোধিত বেতন কাঠামোর বাস্তবায়ন বিষয়ে আলোচনা করেন। আর তারপরেই শিক্ষকদের হয়ে ওই মন্তব্য করেন রাজ্যপাল (Jagdeep Dhankhar)। "এই জাতীয় উদ্বেগজনক পরিস্থিতি শিক্ষার উপর ক্ষতিকারক প্রভাব ফেলেছে যা একটি জাতির মেরুদণ্ড গঠনের পক্ষে অত্যন্ত ক্ষতিকারক", বলেন তিনি। পাশাপাশি রাজ্যপাল ধনখড় (West Bengal Governor) দেশের শিক্ষাব্যবস্থা প্রতিষ্ঠায় আবুল কালাম আজাদের অবদানের স্বীকৃতির কথাও উল্লেখ করেন।  ১১ নভেম্বর আবুল কালাম আজাদের জন্মদিনটিকে জাতীয় শিক্ষা দিবস হিসাবে পালন করা হয়।

স্বাস্থ্য নিয়ে রাজনীতি করা উচিত নয়, বললেন রাজ্যপাল

এর আগে নিজেদের দাবিদাওয়ার কথা জানাতে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে সাক্ষাৎ করেন যাবপুর বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের প্রতিনিধি দল। নিজেদের নানা দাবি দাওয়া সহ ইউজিসির সংশোধিত বেতন কাঠামো রাজ্যে বাস্তবায়নের বিষয়েও আলোচনা করেন তাঁরা।

রাজ্য সরকারের সঙ্গে আমার কোনও লড়াই নেই: রাজ্যপাল জগদীপ ধনখড়

দীর্ঘদিন ধরেই ইউজিসির সংশোধিত বেতন কাঠামো বাস্তবায়নের জন্য জুটার সদস্যরা আন্দোলন করছেন। শনিবার জুটা সাধারণ সম্পাদক পার্থপ্রতিম রায় বলেন যে রাজ্যপাল ধনখর প্রতিনিধিদলকে বলেন যে, ২০২০ সালের ১ জানুয়ারি থেকে ২০১৬ সালের ১ জানুয়ারিতে প্রস্তাবিত বেতন কাঠামোর বাস্তবায়ন করা "সম্পূর্ণরূপে বেআইনি"।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
More News