Teachers Day 2018 – জাতি গঠনে শিক্ষকদের আহ্বান করলেন ভারতের রাষ্ট্রপতি, উপরাষ্ট্রপতি

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ বলেন, “আমাদের জাতি গঠনে এবং বিশুদ্ধ জ্ঞান, শান্তি ও সম্প্রীতি পূর্ণ বিশ্ব সৃষ্টিতে আমাদের সাহায্য করুন শিক্ষকেরা।”

 Share
EMAIL
PRINT
COMMENTS
Teachers Day 2018 – জাতি গঠনে শিক্ষকদের আহ্বান করলেন ভারতের রাষ্ট্রপতি, উপরাষ্ট্রপতি

শিক্ষক দিবসে শিক্ষকদের জাতি গঠনে এগিয়ে আসার আহবান রাষ্ট্রপতির

নিউ দিল্লি: 

শিক্ষকদিবস উপলক্ষে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ সারা দেশের শিক্ষকদের অভিনন্দন জানান। তিনি বলেন, “শিক্ষকদিবসের এই দিনে আমি ডাঃ সর্বপল্লী রাধাকৃষ্ণনের প্রতি শ্রদ্ধা জানাচ্ছি এবং দেশের সকল শিক্ষককে অভিনন্দন জানাচ্ছি। আমাদের জাতি গঠনে এবং বিশুদ্ধ জ্ঞান, শান্তি ও সম্প্রীতি পূর্ণ বিশ্ব সৃষ্টিতে আমাদের সাহায্য করুন শিক্ষকেরা।” উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডুও শিক্ষকদিবসের অভিনন্দন জানিয়েছেন। 


উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু বলেন, “সত্যিকারের শিক্ষক আমাদের স্ব-চিন্তায় অনুপ্রাণিত করেন। 'গু' শব্দের অর্থ অন্ধকার এবং 'রু' মানে তেজ। জ্ঞানের তেজ দিয়ে যিনি অন্ধকার দূর করেন, তিনিই প্রকৃত শিক্ষক। তিনি আরও বলেন, “ডাঃ রাধাকৃষ্ণন বলেছিলেন: 5 সেপ্টেম্বর আমার জন্মদিন হিসেবে পালন না করে শিক্ষক দিবস হিসেবে পালিত কললেই আমি খুশি হব। আজীবনের শিক্ষক, দার্শনিক-পণ্ডিত, প্রাক্তন রাষ্ট্রপতি ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণনের জন্মবার্ষিকীতে সমস্ত শিক্ষকদের শুভেচ্ছা জানাই।” 


একইভাবে, ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী রমন সিংহ শিক্ষক দিবসের অভিনন্দন জানিয়েছেন। তিনি বলেন, “দার্শনিক, ভারতীয় সংস্কৃতির অন্যতম কাণ্ডারী ডাঃ রাধাকৃষ্ণন তাঁর জ্ঞান এবং শিক্ষা দ্বারা জাতিকে অনুপ্রাণিত করেছেন।” উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন যে, “ভারত রত্ন ডাঃ সর্বপল্লী রাধাকৃষ্ণান ভারতীয় সংস্কৃতির ধারক ছিলেন।”


বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার ডাঃ সর্বপল্লী রাধাকৃষ্ণনকে শ্রদ্ধা জানিয়ে বলেন যে, সমাজ ও জাতি গঠনে শিক্ষকের অবদান উপেক্ষা করা যায় না। তাঁর বক্তব্যে নীতিশ আরও বলেন, “শিক্ষকরা সমাজের মেরুদন্ড। জীবনের প্রতিটি স্তরে তাঁদের সম্মান পাওয়া উচিত। আমি আশা করব জাতি গঠনে আরও বেশি করে অংশগ্রহণ করবেন শিক্ষকেরা এবং আমাদের দেশের আগামী প্রজন্মকে এমনভাবে তৈরি করবেন যাতে তাঁদের মনে দেশপ্রেম, সৌহার্দ্য এবং সম্প্রীতির অনুভূতি তৈরি হয়।”



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর, আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................