চাপ বাড়ানো হচ্ছে তাবলিগি জামাতের প্রধান মৌলানা সাদের উপরে, তাঁর ছেলেকে জিজ্ঞাসাবাদ ইডির

মঙ্গলবার মৌলানা সাদের পুত্র সঈদকে ২ ঘণ্টা ধরে জেরা করা হয়। জানা যাচ্ছে মৌলানা সাদের সব কাজকর্মের হিসেব এই ছেলের কাছেই রয়েছে।

চাপ বাড়ানো হচ্ছে তাবলিগি জামাতের প্রধান মৌলানা সাদের উপরে, তাঁর ছেলেকে জিজ্ঞাসাবাদ ইডির

মৌলানা সাদের ছেলেকে জিজ্ঞাসাবাদ ইডির। (ফাইল)

নয়াদিল্লি:

তাবলিগি জামাতের (Tablighi Jamaat) প্রধান মৌলানা সাদের (Maulana Saad) উপরে চাপ বাড়াল দিল্লি পুলিশের অপরাধ দমন শাখা। মঙ্গলবার মৌলানা সাদের পুত্র সঈদকে ২ ঘণ্টা ধরে জেরা করা হয়। জানা যাচ্ছে মৌলানা সাদের সব কাজকর্মের হিসেব এই ছেলের কাছেই রয়েছে। এছাড়াও ইডির তরফে মৌলানা সাদের দুই ঘনিষ্ট ব্যক্তিকেও নোটিশ পাঠানো হয়েছে। তাঁদের মধ্যে একজন মার্কাজ কোর গ্রুপের সদস্য। ওই ব্যক্তির উপরে অর্থ তছরুপের অভিযোগ রয়েছে। অন্য ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ, তিনি হাওলা অপারেটরের কাজ করতেন। অর্থাৎ তিনি মৌলানা সাদের অর্থ এদিক ওদিক করতেন।

ইডি সূত্রে জানা গিয়েছে, ওই দুই ব্যক্তির আইনজীবী ইডিকে জানিয়েছিলেন তাঁদের মক্কেলরা আসতে পারবেন না ইডির দফতরে।

এদিকে আইনের নির্দেশ এড়িয়ে বাঁচার চেষ্টা করে চলেছেন। ইডি এখনও পর্যন্ত সাদ-ঘনিষ্ঠ ৯০-এর বেশি সহযোগীকে জিজ্ঞাসাবাদ করছে।

সম্প্রতি মৌলানা সাদকে নোটিশ দেয় দিল্লি পুলিশের অপরাধ দমন শাখা। তাঁর কাছে জানতে চাওয়া হয়, তিনি সরকারি হাসপাতালে গিয়ে করোনার পরীক্ষা করিয়েছেন কিনা। আর যদি করিয়ে থাকেন, তাহলে এখনও কেন সেই রিপোর্ট জমা দেননি অপরাধ দমন শাখায়। ওই রিপোর্ট হাতে পেলে তা খতিয়ে দেখে তবেই সাদের বিষয়ে পরবর্তী তদন্তের কাজ শুরু করা হবে।

প্রসঙ্গত, এর আগে মৌলানা সাদ দাবি করেন, তিনি দু'বার করোনা পরীক্ষা করিয়েছেন। দু'বারই পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে। লাল প্যাথোলজি থেকে তিনি ওই পরীক্ষা করিয়েছেন।