ট্যাবলেট চার্জে বসিয়ে ঘুম বছর ১১-র কিশোরের! গদি পুড়ে ছারখার.. তারপর?

বিছানায় থাকা অবস্থাতেই চার্জে বসানো ট্যাবলেটটি তীব্র গরম হয়ে ওঠে এবং তাঁর বিছানার গদি পুড়ে যায়।

 Share
EMAIL
PRINT
COMMENTS
ট্যাবলেট চার্জে বসিয়ে ঘুম বছর ১১-র কিশোরের! গদি পুড়ে ছারখার.. তারপর?

পোড়া ওই গদির ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল


ঘুমের আগে ফোন বা ট্যাবলেট চার্জে বসিয়ে শুয়ে পড়া আমাদের অভ্যাস। চার্জে দেওয়া অবস্থায় মুঠোফোন হাতেই শুয়ে পড়াও নতুন নয়। ঠিক রোজের মতোই এমনটাই করেছিল বছর ১১-র ছেলেটি। ঘুমের মধ্যেই চার্জে দেওয়া ট্যাবলেট বিস্ফোরণ, পুড়ে যায় বিছানাও। স্টাফোর্ডশায়ার ফায়ার অ্যান্ড রেসকিউ দফতর সূত্রের খবর, গুরুতর আঘাত থেকে রক্ষা পেয়েছেন ওই সৌভাগ্যবান কিশোর। বিছানায় থাকা অবস্থাতেই চার্জে বসানো ট্যাবলেটটি তীব্র গরম হয়ে ওঠে এবং তাঁর বিছানার গদি পুড়ে যায়। পরদিন ঘুম ভেঙে ওই কিশোর বুঝতে পারে যে তার স্যামসাং ডিভাইসটি ফেটে গিয়েই আগুন ধরিয়েছে স্টাফোর্ডশায়ারের বাড়ির ওই গদিতে। ঘুম ভেঙেই উঠেই সে দেখে তাঁর বিছানায় আগুন জ্বলছে, ধোঁয়া উঠছে। সে আসলে শুয়ে আছে পুড়ে কালো হয়ে যাওয়া একটা গদির অবশিষ্টাংশে। 

পৃথিবীর দুর্গম অঞ্চলে পূর্ণগ্রাস সূর্যগ্রহণ, কোন আকর্ষণে ছুটেছেন পর্যটকরা?

দমকল বিভাগের মতে, খুব অল্পের জন্যই রক্ষা পেয়েছেন ওই কিশোর। কেবল মাত্র বিছানাটিই পুড়ে নষ্ট হয়েছে, তা থেকে আগুন আরও ছড়ায়নি। নইলে মারাত্মক বিপদ হতে পারত।

স্টাফোর্ডশায়ার ফায়ার অ্যান্ড রেসকিউ দফতর জানিয়েছে, “ওই পরিবারটি চার বছর আগে নতুন এই ট্যাবলেটটি কিনেছিল এবং এটির আসল চার্জারটি দিয়েই তাঁরা সেদিন চার্জে বসিয়েছিলেন। কিন্তু রাত ৯ টা থেকে চার্জে বসিয়ে রাখায় বিছানার মধ্যে তা প্রচণ্ড গরম হয়ে ওঠে। ওই প্রচণ্ড তাপই তোষক পুড়িয়ে দেয়, গদির মধ্যে থাকা স্প্রিংগুলিকেও গলিয়ে ফেলে।

 WBJEE Counselling Registration: জয়েন্টের কাউন্সেলিংয়ের বিশদ জানুন wbjeeb.nic.in-এ

ঘটনাটির পরে দমকল বিভাগের তরফে সতর্কতা জারি করে জানানো হয়, ঘুমোনর সময় বিছানায় বা কোথাও ফোন বা এই জাতীয় ডিভাইস চার্জে বসিয়ে রেখে দেবেন না সারারাত।

এই ভয়ানক ঘটনার পরে স্বাভাবিকভাবেই আতঙ্কিত এই পরিবার। তাঁরা সকলের উদ্দেশ্যেই জানিয়েছেন, “সর্বদাই চার্জিংয়ের সময় নিরাপদ দূরত্বে আর সঠিক জায়গায় ফোন এবং ট্যাবলেট রাখুন।”

Click for more trending news




পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................