JNU-তে স্বামী বিবেকানন্দের মূর্তি ভাঙল ছাত্ররা, FIR দায়ের প্রশাসনে

বেতনবৃদ্ধির সমস্যার পর স্বামী বিবেকানন্দের মূর্তি ভাঙা নিয়ে ফের উত্তাল জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় (Jawaharlal Nehru University)।

JNU-তে স্বামী বিবেকানন্দের মূর্তি ভাঙল ছাত্ররা, FIR দায়ের প্রশাসনে

জেএনইউ-তে ভাঙা হল স্বামীজির মূর্তি

নয়া দিল্লি:

বেতনবৃদ্ধির সমস্যার পর স্বামী বিবেকানন্দের মূর্তি ভাঙা নিয়ে ফের উত্তাল জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় (Jawaharlal Nehru University)।খবর, এবার ক্যাম্পাসের মধ্যে স্বামীজির মূর্তি ভাঙল বিক্ষুব্ধ ছাত্ররা। বিশ্ববিদ্যালয়ের অধ্যক্ষ এম. জগদীশ কুমার বৃহস্পতিবার জানিয়েছেন, যে সমস্ত ছাত্র এই ন্যক্কারজনক ঘটনার সঙ্গে যুক্ত অবিলম্বে তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে। এফআইআর দায়ের করা হবে সবার বিরুদ্ধে। পাশাপাশি, ঘটনা খতিয়ে দেখতে বিশেষ তদন্ত কমিটি গঠন করা হবে বলেও জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এছাড়া, মূর্তি ভাঙার সময় নাকি মহিলা নিরাপত্তারক্ষীদেরও বেধড়ক মারধর করেন ছাত্ররা, এমন অভিযোগও শিক্ষার্থীদের বিরুদ্ধে এনেছে জেএনইউ কর্তৃপক্ষ।

বেতন একলাফে ৩০০%! সমাবর্তন দিবসেই পুলিশ-ছাত্র সংঘর্ষ JNU-তে

জেএনইউ উপাচার্য আরও স্পষ্ট করে বলেছেন, প্রশাসন ব্লক ভাঙচুরকারীদের সবার বিরুদ্ধেই এই এফআইআর করা হবে, কারণ বিবেকানন্দের মূর্তি যাঁরা ভেঙেছেন বা মদত দিয়েছেন তাঁদের পরিচয় এখনও জানা যায়নি। তাঁর আরও দাবি, "নির্দিষ্ট অপরাধীদের শনাক্ত করতে আমরা বিশেষ কমিটি গঠন করেছি। তাঁদের দেওয়া রিপোর্ট দেখে পুরো বিষয়টি জানা যাবে।"

ছাত্র বিক্ষোভের মাঝেই হোস্টেল ফি-এর “বড় অংশ” প্রত্যাহার করল জেএনইউ

প্রসঙ্গত, বেতন বৃদ্ধি নিয়ে সোমবার ব্যাপক বিক্ষোভের পরে, কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়নমন্ত্রীকে কয়েক ঘন্টা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঘেরাও করে রেখেছিলেন বিক্ষুব্ধ ছত্ররা। বুধবার, জেএনইউ শিক্ষার্থীরা প্রস্তাবিত বেতন বৃদ্ধি নিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে প্রবল প্রতিবাদ জানান। খবর, এরপরেই বুধবার রাতে মূর্তি উদ্বোধনের আগেই শিক্ষার্থীরা ভেঙে দেয় স্বামী বিবেকানন্দের মূর্তি। ভাঙচুর চালায় ব্লকের অন্যত্রও।

VIDEO: JNU সমস্যার সমাধান কী?



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

হাইলাইটস

  • জেএনইউ-তে ভাঙা হল স্বামী বিবেকানন্দের মূর্তি
  • বিষয়টি নিয়ে FIR করবে বিশ্ববিদ্যালয়
  • সঙ্গে শুরু করবে তদন্ত
More News