তল্লাশির জন্য গাড়ি না থামানোয় লখনউতে তথ্য প্রযুক্তি কর্মীকে গুলি পুলিশ কন্সটেবলের: 10 টি তথ্য

তল্লাশির জন্য গাড়ি না থামানোয় লখনউতে তথ্য প্রযুক্তি কর্মীকে গুলি করলেন পুলিশ কন্সটেবল।

 Share
EMAIL
PRINT
COMMENTS

প্রয়োজনে ঘটনার সিবিআই তদন্ত হবে বলে জানিয়েছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

লখনউ:  তাতেই মৃত্যু হল ওই বহু জাতিক সংস্থার কর্মীর। লখনউর গোমতি নগর এলাকায় শুক্রবার রাত দেড়টা নাগাদ এই ঘটনাটি ঘটেছে। মৃত ব্যক্তির নাম বিবেক তিওয়ারি।
10টি গুরুত্বপূর্ণ তথ্য
  1. লখনউর গোমতি নগর এলাকায়  শুক্রবার রাত দেড়টা নাগাদ এই ঘটনাটি ঘটেছে। মৃত ব্যক্তির নাম বিবেক তিওয়ারি। গুলি লাগার পর গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। ঘটনার সময় বিবেকের সঙ্গে  ছিলেন তাঁর এক প্রাক্তন সহকর্মী।
     

  2. ঘটনা সম্পর্কে শহরের পুলিশ প্রধান জানিয়েছেন গাড়িটি  পালিয়ে  যাওয়ার চেষ্টা  করায় গুলি চালানো হয়েছে।
     
  3. উত্তর প্রদেশ পুলিশের এডিজি আইন শৃঙ্খলা আনন্দ কুমার জানিয়েছেন ভিসেরা রিপোর্টে দেখা গিয়েছে গুলিতেই মৃত্যু হয়েছে বিবেকের।    
     
  4. ময়না তদন্তের রিপোর্ট বলছে মাথা এবং ঘাড়ের মাঝে আটকে আছে বুলেট।   
     
  5. এই ঘটনা এড়িয়ে যাওয়া যেত বলে মনে করেন লখনউর পুলিশ প্রধান। পুলিশ কনস্টেবল অতিসক্রিয়তা দেখিয়েছেন। কিন্তু গুলি চালানোর পরিকল্পনা ছিল না  তাঁর।
           
  6. গুলি চালানোর কারণ হিসেবে আত্মরক্ষার কথা বলেছেন কন্সটেবল প্রশান্ত কুমার। তিনি জানান গাড়িটিকে দেখে  আমাদের সন্দেহ হওয়ায় চালককে দাঁড় করাতে বলি। গাড়ির সামনে আমাদের বাইকটিকে দাঁড়ও করিয়ে দিয়েছিলাম। কিন্তু তাতেও না থামিয়ে গাড়ি নিয়ে চলে যাওয়ার চেষ্টা করেন বিবেক। আমি ভয় দেখাতে পিস্তল  পর্যন্ত বের করি। তখন তিনি আমায় চাপা দেওয়ার চেষ্টা করেন। আর তাই বাধ্য হয়ে আত্মরক্ষার তাগিদে আমায়  গুলি চালাতে হয়।
     
  7. পুলিশের বক্তব্যের সঙ্গে বিবেকের সহযাত্রীর দাবি মিলছে না। ওই মহিলা  জানিয়েছেন আমরা বুঝতে পারছিলাম না কারা গাড়ি থামাতে বলছে। আর তাই সেখান থেকে সরে যাওয়ার চেষ্টা করছিলাম। কিন্তু তার আগেই রিভলভার বের করে গুলি চালানো হয়। ঘটনায় অভিযোগ  দায়ের করেছেন ওই মহিলা। ঘটনা সম্পর্কে শহরের পুলিশ প্রধান জানিয়েছেন গাড়িটি  পালিয়ে  যাওয়ার চেষ্টা  করায় গুলি চালানো হয়েছে।
     
  8. প্রয়োজনে ঘটনার সিবিআই তদন্ত হবে বলে জানিয়েছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তাঁর কথায় এটা এনকাউন্টার নয়। ঘটনার তদন্ত  হবে। প্রয়োজনে সিবিআইকে তদন্ত ভার দেওয়া হবে।
         
  9. মৃতের স্ত্রী কল্পনা তিওয়ারি বলেছেন পুলিশ বলছে বিবেক   আপত্তিকর অবস্থায় ছিলেন। তাহলে তাঁকে ধরা হল না কেন? এটাও তো একটা অপরাধ। মুখ্যমন্ত্রীর কাছে আমার প্রশ্ন এটাই কি তাহলে এ রাজ্যের আইন শৃঙ্খলার বর্তমান পরিস্থিতি।
     
  10. ঘটনায় যোগী সরকারের সমালোচনা করেছে কংগ্রেস। পরিবারের পাশে থাকার আশ্বাস।




পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

অধুনা

Highlights

1
শুক্রবার রাত দেড়টা নাগাদ এই ঘটনাটি ঘটেছে
2
তল্লাশির জন্য গাড়ি না থামানোয় তথ্য প্রযুক্তি কর্মীকে গুলি পুলিশ কন্সটেবল
3
ঘটনার সময় বিবেকের সঙ্গে ছিলেন তাঁর এক প্রাক্তন সহকর্মী

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................