This Article is From Jun 15, 2020

এক্ষুণি ডিলিট করুন: সুশান্ত সিং রাজপুতের দেহের ছবি শেয়ার করা মানুষদের নির্দেশ দিল পুলিশ

অভিনেতা সুশান্ত সিং রাজপুতের দেহ রবিবার তাঁর মুম্বইয়ের বাড়িতে মৃত পাওয়া গিয়েছে। সেই দেহের ছবি পর্যন্ত অনলাইনে প্রচার করছেন কিছু বিকৃত মানসিকতার মানুষ।

এক্ষুণি ডিলিট করুন: সুশান্ত সিং রাজপুতের দেহের ছবি শেয়ার করা মানুষদের নির্দেশ দিল পুলিশ

অভিনেতা সুশান্ত সিং রাজপুতের দেহের ছবি পর্যন্ত অনলাইনে প্রচার করছেন কিছু বিকৃত মানসিকতার মানুষ।

মুম্বই/ নয়া দিল্লি:

অভিনেতা সুশান্ত সিং রাজপুতের দেহ রবিবার তাঁর মুম্বইয়ের বাড়িতে মৃত পাওয়া গিয়েছে। সেই দেহের ছবি পর্যন্ত অনলাইনে প্রচার করছেন কিছু বিকৃত মানসিকতার মানুষ। “বিরক্তিকর এবং বিকৃত রুচির” প্রচার রুখতে মহারাষ্ট্র পুলিশ গত রাতে টুইট করে এই জাতীয় পোস্টের বিরুদ্ধে আইনি পদক্ষেপের আমন্ত্রণ জানিয়েছে। একাধিক টুইটের মাধ্যমে, রাজ্য পুলিশ সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের এই ছবিগুলি শেয়ার করা থেকে "বিরত থাকতে" এবং ইতিমধ্যে করা পোস্টগুলি মুছে ফেলার আহ্বান জানিয়েছে। “মহারাষ্ট্র সাইবার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে একটি বিকৃত প্রবণতা লক্ষ্য করেছে যে মৃত অভিনেতা শ্রী সুশান্ত সিং রাজপুতের দেহের ছবি প্রচারিত হচ্ছে, যা বিরক্তিকর এবং বিকৃত মানসিকতার পরিচয়,” লিখেছে পুলিশ।

“এটির উপর জোর দেওয়া হয়েছে যে এই জাতীয় চিত্র প্রচার প্রচলন আইনী নির্দেশিকাগুলি এবং আদালতের নির্দেশনার পরিপন্থী এবং আইনি পদক্ষেপের আমন্ত্রণ জানাতে দায়বদ্ধ," অন্য একটি টুইট পড়ুন।

রাজ্য পুলিশ লিখেছে, “মহারাষ্ট্র সাইবার সমস্ত নেটিজেনদের উপরোক্ত ছবিগুলির প্রচার থেকে বিরত থাকার জন্য পরামর্শ এবং নির্দেশ দিয়েছে। ইতিমধ্যে প্রচারিত ছবিগুলি এখনই মুছে ফেলা উচিত।”

অভিনেতা-রাজনীতিবিদ উর্মিলা মাতন্ডকার টুইটারে আবেদন করেন: “অসংবেদনশীল এনং দায়িত্বজ্ঞানহীন পোস্ট দেখে বিরক্ত। মানসিক সমস্যার প্রতি এমপ্যাথি প্রয়োজন, এই ধরণের অসংবেদনশীল প্রতিবেদনের দরকার নেই। দয়া করে, মৃত্যুতে তো কিছু মর্যাদা বজায় রাখুন।”

২০১৩ সালে সমালোচিত-প্রশংসিত সিনেমা ‘কাই পো চে' দিয়ে বলিউডে পা রাখেন এই ৩৪ বছর বয়সী অভিনেতা। রবিবার তাঁর বান্দ্রার বাড়িতে মৃত অবস্থায় পাওয়া যায় সুশান্তকে। পুলিশ জানিয়েছে, প্রাথমিক তদন্তে আত্মহত্যা বলেই সন্দেহ তাঁদের, তবে কোনও সুইসাইড নোট পাওয়া যায়নি।

প্রায় দশ বছর আগে বালাজির টেলিভিশন সিরিয়াল ‘পবিত্র রিশতা'র মাধ্যমে স্টারডমে উঠে আসা এই তরুণ অভিনেতার মৃত্যু দেশকে শোকস্তব্ধ করে দিয়েছে।

রবিবার বিকেলে সুশান্তের দল তাঁর পরিবারের পক্ষ থেকে একটি বিবৃতি শেয়ার করেছে। “আমরা মর্মাহত এটা জানাতে যে সুশান্ত সিং রাজপুত এখন আর আমাদের সঙ্গে নেই। আমরা তাঁর অনুরাগীদের অনুরোধ করছি যেন তারা সুশান্তের বেঁচে থাকার সময়টুকু নিজেদের কাছে যত্নে রাখেন এবং সুশান্ত এখনও পর্যন্ত যা করেছে, তাঁর কাজ যেন সঙ্গে থাকে সকলের। আমরা মিডিয়াকে অনুরোধ করছি আমাদের গোপনীয়তা বজায় রাখতে সহায়তা করুন এই দুঃখের মুহূর্তে,” লেখা হয়েছে সেই বিবৃতিতে।

সুশান্তকে সম্প্রতি ‘ছিঁছোড়ে' সিনেমায় দেখা গিয়েছিল। সিনেমার বিষয়েও উঠে এসেছিল কলেজ এবং প্রতিযোগিতামূলক পরীক্ষার চূড়ান্ত চাপ এবং আত্মহত্যার বিষয়ও। তাঁর শেষ উপস্থিতি দেখা গিয়েছে নেটফ্লিক্সের সিনেমা ‘ড্রাইভ'-এ। এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি, গোয়েন্দা ব্যোমকেশ বক্সীর মতো চলচ্চিত্রে কাজ করেছেন সুশান্ত!

একটি টুইট বার্তায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সুশান্তের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন এবং লিখেছেন: “সুশান্ত সিং রাজপুত... এক উজ্জ্বল তরুণ অভিনেতা খুব শীঘ্রই চলে গেলেন। তিনি টেলিভিশন এবং চলচ্চিত্রের দক্ষ অভিনেতা ছিলেন। বিনোদন জগতে তাঁর উত্থান অনেককে অনুপ্রাণিত করেছিল এবং তিনি রেখে গিয়েছেন বেশ কয়েকটি স্মরণীয় অভিনয়। তাঁর মৃত্যুতে হতবাক। আমার সমবেদনা রইল তাঁর পরিবার এবং ভক্তদের জন্য। ওম শান্তি!”