সুপ্রিম রায়ে এখনই রথযাত্রা নয় বঙ্গ বিজেপির

 বঙ্গ বিজেপির রথযাত্রায় না  সুপ্রিম কোর্টের,  তবে সভার ব্যাপারে আপত্তি নেই আদালতের। 

 Share
EMAIL
PRINT
COMMENTS
সুপ্রিম রায়ে এখনই রথযাত্রা নয় বঙ্গ বিজেপির

 বঙ্গ বিজেপির রথযাত্রায় আপাতত না  সুপ্রিম কোর্টের


কলকাতা: 

হাইলাইটস

  1. আবেদন খারিজ করে দেওয়ায় আপাতত রথযাত্রা করতে পারবে না পদ্ম শিবির
  2. আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে দাবি রাজ্য সরকারের
  3. সেই যুক্তিকে মান্যতা দিয়েছে শীর্ষ আদালত

বঙ্গ বিজেপির রথযাত্রায় না সুপ্রিম কোর্টের তবে সভার ব্যাপারে আপত্তি নেই। মানে এখন বাংলায় রথযাত্রা করা হচ্ছে না বিজেপির। সুপ্রিম কোর্ট আবেদন খারিজ করে দেওয়ায় আপাতত রথযাত্রা করতে পারবে না পদ্ম শিবির। রাজ্য সরকারের তরফে বলা হয়েছিল এই রথযাত্রা হলে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে। সেই যুক্তিকে মান্যতা দিয়েছে আদালত। তবে নতুন করে আবেদন জানাবার সুযোগ থাকছে বিজেপির কাছে। কলকাতা হাইকোর্টের পর সুপ্রিম কোর্টও রথযাত্রার আবেদন খারিজ করে দেওয়ায় বিপাকে পড়ল বিজেপি। শুনানির পর মঙ্গলবার প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের ডিভিশন বেঞ্চ এই নির্দেশ দিয়েছে। রথযাত্রা নিয়ে টালবাহানা চলছে বেশ কয়েক দিন ধরে। লোকসভা নির্বাচনের আগে রাজ্যের ৪২টি লোকসভা কেন্দ্রে একযোগে প্রচার করতে চেয়েছিল বিজেপি। সেই কারণেই যাত্রার পরিকল্পনা করা হয়।কিন্তু রাজ্য সরকার দাবি করে এই যাত্রা হলে সাম্প্রদায়িক অশান্তি হতে পারে। আর সে কারণেই যাত্রা বাতিল করে দেওয়া হয়। প্রথমে হাইকোর্ট এবং পরে সুপ্রিম কোর্টেও এই যুক্তিই দেন রাজ্যের আইনজীবীরা।

শবরীমালায় ইতিহাস গড়া কনকা গুরুতর আঘাত নিয়ে ভর্তি হাসপাতালে, কিন্তু কেন?: সূত্র 

কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ থেকে রথযাত্রার অনুমতি না পেয়ে সুপ্রিম কোর্টের অবকাশকালীন বেঞ্চে মামলা দায়ের করে বিজেপি। এর আগে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ জানায় এখনই রথযাত্রা করতে পারবে না বিজেপি। লোকসভা নির্বাচনের আগে রাজ্যের তিনটি জায়গা থেকে রথযাত্রা বা গণতন্ত্র বাঁচাও যাত্রা করতে চেয়েছে বিজেপি। তার জন্য প্রথমে রাজ্য সরকারের থেলে অনুমতি চায় বিজেপি। পরে কলকাতা হাইকোর্ট হয়ে মামলা হয়। সেখান থেকে অনুমতি না মেলায় সুপ্রিম কোর্টে মামলা হয়। এবার সেখানেও ধাক্কা খেতে হল বিজেপিকে।

তৃণমূলের উনিশের সমাবেশে আসার ব্যাপারে সিদ্ধান্ত নেয়নি কংগ্রেস, সংশয় মায়ার দলের উপস্থিতি ঘিরেও 

এই রায়ে জানার পর সংবাদ মাধ্যমে প্রতিক্রিয়া দিয়েছেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, রাজ্য সরকার প্রথম থেকেই ভয় পেয়েছিল এবং আদালতেও সেটাই বলেছে তারা। তাই রথযাত্রার অনুমতি দেয়নি আদালত। বিজেপির আরেক নেতা রাহুল সিনহা বলেন যে রাজ্যে একটা গণতান্ত্রিক যাত্রার অনুমতিও আদালত দিতে পারে না সেখানকার পুলিশমন্ত্রীর পদে থাকা উচিত নয়।



লোকসভা নির্বাচন 2019-এর সাম্প্রতিকতম খবর, লাইভ আপডেটস এবং নির্বাচনের সময়সূচি পান ndtv.com/bengali/elections-এর থেকে। 2019-এর ভারতের সাধারণ লোকসভা নির্বাচনের প্রতিটি আপডেট পাওয়ার জন্য আমাদের FacebookTwitter-এর দিকেও নজর রাখুন।লোকসভা নির্বাচন 2019-এর প্রতিটা (543)আসনের আপডেট জানুন

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................