This Article is From Aug 02, 2019

উন্নাও কাণ্ডের নিগৃহীতার আশঙ্কাজনক হলেও এখনই দিল্লিতে আনা হচ্ছে না, জানাল সুপ্রিম কোর্ট

Unnao Rape Case:উন্নাওয়ের নিগৃহীতার পরিবার শীর্ষ আদালতকে জানায় যে, তাঁরা লখনউয়ের হাসপাতালেই তাঁদের পরিবারের মেয়ের চিকিৎসা করাতে চান।

উন্নাও কাণ্ডের নিগৃহীতার আশঙ্কাজনক হলেও এখনই দিল্লিতে আনা হচ্ছে না, জানাল সুপ্রিম কোর্ট

এখনই দিল্লিতে নিয়ে আসা হচ্ছে না উন্নাওয়ের নিগৃহীতাকে, জানাল সুপ্রিম কোর্ট

নয়া দিল্লি:

উন্নাও কাণ্ডের (Unnao Rape Case) নিগৃহীতাকে এখনই দিল্লিতে নিয়ে আসা হচ্ছে না, জানাল সুপ্রিম কোর্ট (Supreme Court)। লখনউতেই তাঁর চিকিৎসা হোক, জানিয়েছে শীর্ষ আদালত। উন্নাওয়ের নিগৃহীতার পরিবার শীর্ষ আদালতকে জানায় যে, তাঁরা লখনউয়ের হাসপাতালেই তাঁদের পরিবারের মেয়ের চিকিৎসা করাতে চান। বিজেপির বহিষ্কৃত বিধায়ক কুলদীপ সেঙ্গারের বিরুদ্ধে উন্নাওয়ের ওই কিশোরীকে ধর্ষণ করার অভিযোগ ওঠে। দেশের প্রধান বিচারপতি রঞ্জন গগৈর নেতৃত্বাধীন বেঞ্চ সিবিআইকে ৭ দিনের মধ্যে গাড়ি দুর্ঘটনার তদন্ত ও ৪৫ দিনের মধ্যে ধর্ষণের তদন্তও শেষের নির্দেশ দিয়েছেন। বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট উন্নাও ধর্ষণ কাণ্ডের ৫টি মামলা উত্তরপ্রদেশ থেকে দিল্লিতে স্থানান্তর করার নির্দেশ দেয়। পাশাপাশি উন্নাওয়ের নিগৃহীতাকে ক্ষতিপূরণ স্বরূপ ২৫ লক্ষ টাকা দেওয়ারও নির্দেশ দেয় শীর্ষ আদালত। এই মামলায় উত্তরপ্রদেশ সরকারের (Uttar Pradesh Government) পক্ষ থেকে যথোপযুক্ত ব্যবস্থা না নেওয়ারও অভিযোগ ওঠে।

আশঙ্কাজনক উন্নাওয়ের নিগৃহীতা, পঞ্চম দিনে লাইফ সাপোর্ট, জানাল হাসপাতাল

রবিবার, একটি গাড়িতে করে রায়বেরিলির দিকে যাচ্ছিলেন ওই কিশোরী ও তাঁর পরিবার এবং তাঁদের আইনজীবী। সেই সময়ই তাঁদের গাড়িটিকে উল্টোদিক থেকে আসা একটি লরি সজোরে ধাক্কা মারে। ওই লরিটির নম্বর প্লেট কালো কালি দিয়ে ঢাকা ছিল। ঘটনাস্থলেই মৃত্যু হয় নিগৃহীতার দুই কাকিমার এবং গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয় নিগৃহীতা ও তাঁর আইনজীবীকে।

সুপ্রিম কোর্ট আজ (শুক্রবার) উন্নাও ধর্ষণকাণ্ডের নিগৃহীতাকে চিকিৎসার জন্য দিল্লির শীর্ষ হাসপাতাল এইমস-এ স্থানান্তরিত করার বিষয়ে শুনানি ছিল, সেই মামলাতে নিগৃহীতার পরিবার জানায় এখনই অসুস্থ ওই কিশোরীকে দিল্লিতে নিয়ে আসার প্রয়োজন নেই, লখনউতেই চিকিৎসা হোক তাঁর।

"যেহেতু গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত উন্নাও কাণ্ডের নিগৃহীতার পরিবার তাঁকে লখনউতে রেখেই চিকিৎসা করাতে চান তাই আমরা আপাতত অপেক্ষা করছি", ওই কিশোরীকে উত্তরপ্রদেশ থেকে দিল্লিতে না আনার ব্যপারে জানান সুপ্রিম কোর্টের বিচারপতি।

ধর্ষণে অভিযু্ক্ত বিজেপি বিধায়ককে বহিষ্কার করা হয়েছে, জানাল বিজেপি

এদিকে শীর্ষ আদালত সমস্ত সংবাদ মাধ্যমের উদ্দেশ্যে জানিয়েছে যে কোনভাবেই যেন উন্নাও ধর্ষণ কাণ্ডে বেঁচে যাওয়া কিশোরীর পরিচয় প্রকাশ না করা হয়।

বৃহস্পতিবার উন্নাও (Unnao) ধর্ষণ কাণ্ডে নিগৃহীতার (Unnao Rape Survivor Critical) অবস্থা আশঙ্কাজনক, লাইফ সাপোর্ট সিস্টেমে রয়েছেন তিনি বলে জানান চিকিৎসকরা। রবিবার গাড়ি দুর্ঘটনার পর তাঁকে কিং জর্জ মেডিক্যাল ইউনিভার্সিটি হাসপাতালে (King George Medical University hospital) ভর্তি করা হয়। ওই দিনের দুর্ঘটনায় মারা যান নিগৃহীতার পরিবারের দুই মহিলা সদস্যও। ঘটনায় কুলদীপ সিং সেঙ্গারের বিরুদ্ধে (Kuldeep Singh Sengar) খুনের ষড়যন্ত্রের অভিযোগ তুলেছে নিগৃহীতার পরিবার। 

.