মেহবুবা মুফতির মেয়েকে তাঁর মায়ের সঙ্গে দেখা করার অনুমতি দিল শীর্ষ আদালত

Jammu And Kashmir: মেহবুবা মুফতির মেয়ে সানা ইলতিজা জাভেদ মায়ের সঙ্গে দেখা করতে চেয়ে গত মাসেই স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি দিয়েছিলেন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
মেহবুবা মুফতির মেয়েকে তাঁর মায়ের সঙ্গে দেখা করার অনুমতি দিল শীর্ষ আদালত

Jammu And Kashmir: গত এক মাসে একবারও মায়ের সঙ্গে দেখা হয়নি তাঁর, আবেদনে বলেন মেহবুবা মুফতির মেয়ে।


নয়া দিল্লি: 

সহায় হল দেশের শীর্ষ আদালত, অবশেষে মায়ের সঙ্গে দেখা করার অনুপতি পেলেন মেয়ে। মেহবুবা মুফতির মেয়েকে কাশ্মীরে তাঁর (Mehbooba Mufti) সঙ্গে দেখা করার অনুমতি দেওয়া হবে, মেহবুবা কন্যার আবেদনের পরিপ্রেক্ষিতে জানাল সুপ্রিম কোর্ট । আদালতে (Supreme Court) করা তাঁর আবেদনে সানা ইলতিজা জাভেদ বলেন যে গত এক মাসে একবারও মায়ের সঙ্গে দেখা না হওয়ায় তিনি তাঁর মায়ের স্বাস্থ্য নিয়ে চিন্তিত রয়েছেন। জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা রদ করে রাজ্যটির (Jammu and Kashmir) বিশেষ মর্যাদার অবসান ঘটিয়ে রাজ্যটিকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করার ঐতিহাসিক সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় সরকার। এই সিদ্ধান্তের বিরুদ্ধে যে কোনও ঝামেলা বা বিক্ষোভ এড়াতে জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতিকে ৪ অগাস্ট থেকে অন্যান্য রাজনৈতিক নেতাদের সঙ্গে গ্রেফতার করা হয়।

"জন্তুর মতো খাঁচাবন্দি": অমিত শাহকে চিঠি লিখলেন মেহবুবা মুফতির মেয়ে

"আপনি কি এই মেয়েটিকে তাঁর মায়ের সঙ্গে দেখা করার পথে বাধা হয়ে দাঁড়াবেন," ভারতের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ প্রশ্ন করেন কেন্দ্রের আইনজীবী, সলিসিটার জেনারেল তুষার মেহতাকে। সেই প্রশ্নের উত্তরে কেন্দ্রের আইনজীবী জানান যে তিনি বাধা হতে চান না।

ইলতিজা জাভেদ আদালতকে বলেছিলেন যে তাঁকে তাঁর মায়ের সঙ্গে দেখা করতে দেওয়া হচ্ছে না।

কেন্দ্রীয় সরকার জানিয়েছে, ইলতিজা যদি জেলা ম্যাজিস্ট্রেটের কাছে যান, তবে তাঁকে শ্রীনগরের নিকটবর্তী চশমে শাহে এলাকায় আটক করে রাখা মেহবুবা মুফতির সঙ্গে দেখার অনুমতি দেওয়া হবে।

"চেন্নাই থেকে শ্রীনগরে যেতে বাধা কীসের? সমস্যা কী?" মুফতি কন্যাকে প্রশ্ন করেন শীর্ষ আদালতের প্রধান বিচারপতি । "তাঁরা আমাকে চেন্নাই যেতে অনুমতি দিয়েছে কিন্তু শ্রীনগরে যাওয়ার ব্যাপারে অনুমতি নেই। আমি আমার মায়ের সঙ্গে একবার একান্তে দেখা করতে চাই এবং শ্রীনগর অঞ্চলে যাওয়ার অনুমতি চাই," আদালতকে বলেন ইলতিজা।

অবশেষে আত্মীয়দের সঙ্গে দেখা করার অনুমতি পেলেন বন্দি ওমর আবদুল্লাহ, মেহবুবা মুফতি

কেন্দ্রীয় সরকার যখন বলে যে তাঁরা "এই ফোরামের ব্যবহার" সম্পর্কে আপত্তি জানাচ্ছে, প্রধান বিচারপতি জবাব দেন: "এটা প্রতিটি নাগরিকের অধিকার।"

তবে মেহবুবা মুফতির মেয়ে সানা ইলতিজা জাভেদকে তাঁর মায়ের সঙ্গে দেখা করার অনুমতি দিলেও আদালত বলেছে শ্রীনগরে নির্দ্বিধায় চলাফেরার বিষয়টি কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষ।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................