'Padma Shri' সম্মানে এক আসনে অসম থেকে সুন্দরবন

এশীয় হাতি সংরক্ষক থেকে বিনামূল্যে ক্যান্সারের রোগির চিকিৎসক---বিভিন্ন বিভাগে অনেকেই ৭১ তম প্রজাতন্ত্র দিবসে Padma Shri Award পাচ্ছেন

'Padma Shri' সম্মানে এক আসনে অসম থেকে সুন্দরবন

হাতিতে নিবেদিত প্রাণ কুশল কানওয়ার

নয়া দিল্লি:

এশীয় হাতি সংরক্ষক থেকে বিনামূল্যে ক্যান্সারের রোগির চিকিৎসক---বিভিন্ন বিভাগে অনেকেই ৭১ তম প্রজাতন্ত্র দিবসে Padma Shri Award পাচ্ছেন। শনিবার ঘোষিত হয়েছে তাঁদের নাম। শিলচরের বাসিন্দা, পেশায় ক্যান্সার বিশেষজ্ঞ Ravi Kannan ৭০ হাজার রোগিকে বিনামূল্যে চিকিৎসার সুবাদে এই সম্মান পাচ্ছেন। Barak উপত্যকায় তিনি চিকিৎসার পাশাপাশি ছড়িয়ে দিয়েছেন ক্যান্সার সচেতনতাও। তালিকায় নাম উঠেছে  Kushal Knowar Sarma-র। গুয়াহাটির এই পশু চিকিৎসক গত ৩০ বছর ধরে কোনও ছুটি নেননি হাতিদের দেখভাল করবেন বলে। প্রতি বছর মোট ৭০০ হাতির চিকিৎসা করেন তিনি।

'পদ্ম' সম্মান বলিউডেও, সম্মানিত করণ-একতা, কঙ্গনা-আদনান সামি

'সুন্দরবনের সুজান' Arunoday Mondal প্রতি সপ্তাহের শেষে ছয় ঘণ্টা ঘুরে চিকিৎসা করেন প্রত্যন্ত এলাকার বাসিন্দাদের। অরুণোদয় চিকিৎসা করেন হৃদরোগ, চোখ, থাইরয়েড, স্ত্রীরোগ আর শিশুরোগের। তাঁর রোগিদের ৮০ শতাংশ দারিদ্র্যসীমার নীচে বাস করেন। প্রতি শনি-রবিবার তিনি চিকিৎসা করেন কমপক্ষে ২৫০ জনের। চিকিৎসার পাশাপাশি তিনি রক্তদান শিবির, বিনামূল্যএ ওষুধ বিতরণও করে থাকেন। 

71st Republic Day: বরাবরের মতো রঙিন পাগড়িতে চমক প্রধানমন্ত্রীর

বিশেষ সম্মান পাচ্ছেন Yogi Aeron-ও। হিমালয়ের বন্ধু নামে খ্যাত যোগী দেরাদুন থেকে প্রথম চিকিৎসা শুরু করেন পাহাড়ি মানুষদের। প্রতি বছর ৫০০ রোগির বিনামূল্যে চিকিৎসা করেন তিনি। সাধআরণ রোগীদের সঙ্গে অগ্নিদগ্ধ বা পশুর কামড়ে ক্ষতবিক্ষতদের মতো জটিল রোগেরও চিকিৎসা করেন যোগী বিনামূল্যে। গত ১৩ বছর ধরে হিমালয়ের দুর্গম এলাকায় ১৪ দিনের মেডিকেল ক্যাম্পও বসান। 

Listen to the latest songs, only on JioSaavn.com