This Article is From Apr 27, 2020

দূরত্ব বজায় রাখতে মাথায় অদ্ভুত শিং নিয়ে ক্লাসরুমে ফিরছে ক্ষুদে চিনা পড়ুয়ারা

হাংঝাউ শহরের একটি স্কুল সামাজিক দূরত্ব(Social Distance) বজায় রেখে স্কুলে আসার এক অভিনব পদ্ধতিতে সম্মতি জানিয়েছে স্কুল কতৃপক্ষ ।

দূরত্ব বজায় রাখতে মাথায় অদ্ভুত শিং নিয়ে ক্লাসরুমে ফিরছে ক্ষুদে চিনা পড়ুয়ারা

ডিআইওয়াই টুপি(DIY Hat) যার ওপর দু দিকে রয়েছে ৩ ফুট লম্বা চূড়া বা শিং

হাইলাইটস

  • অনেকদিন বন্ধ থাকার পর এবার ধীরে ধীরে স্কুল খুলছে চিনে
  • করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে, পড়ুয়াদের মেনে চলতে হচ্ছে সামাজিক দূরত্ব
  • ক্লাসরুমে পড়ুয়াদের মাথায় রয়েছে অদ্ভুত সুরক্ষা টুপি

করোনা ভাইরাসের(Coronavirus)  মারাত্মক সংক্রমণের পরও অনেকদিন বন্ধ থাকার পর এবার ধীরে ধীরে স্কুল খুলছে চিনে(China)।  ক্লাসরুমে পা রাখতে পারলেও   মারাত্মক সংক্রামক করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে, পড়ুয়াদের মেনে চলতে হচ্ছে সামাজিক দূরত্ব গাইড লাইন এবং বেশ কিছু সুরক্ষা বিধিও। দ্য পেপার(The Paper) অনুসারে হাংঝাউ শহরের একটি স্কুল সামাজিক দূরত্ব বজায় রেখে স্কুলে আসার এক অভিনব পদ্ধতিতে সম্মতি জানিয়েছে স্কুল কতৃপক্ষ ।ডিআইওয়াই টুপি (DIY Hat) যার ওপর দু দিকে রয়েছে ৩ ফুট লম্বা চূড়া বা শিং।

চিনা নিউজ আউটলেটের দ্বারা একটি ভিডিও শেয়ার করা হয়েছে। তাতে দেখা যাচ্ছে ইয়াংঝাং এলিমেন্টারি স্কুলে প্রথম বিভাগের পড়ুয়াদের জন্য বসার ব্যবস্থায়ও পরিবর্তন করা হয়েছে।একটি ভাগে একজন পড়ুয়াই রয়েছে। ক্লাসরুমে পড়ুয়াদের মুখে রয়েছে মাস্ক। আর মাথায় রয়েছে অদ্ভুত হেড গিয়ার(Head Gear) বা সুরক্ষা টুপি। একটি ভাগে বসা পড়ুয়ারা পরেছে দুধারে লম্বা বেলুন দেওয়া হেড গিয়ার(Head gear) বা টুপি। আর অন্য ভাগে যারা বসেছে তারা পরেছে কার্ডবোর্ড দেওয়া হেড গিয়ার বা সুরক্ষা টুপি। ক্ষুদে পড়ুয়ারা যাতে পরস্পরের থেকে দূরত্ব বজায় রাখার কথা সর্বদাই মনে রাখে ,তার জন্যই হেড গিয়ার বা সুরক্ষা টুপি পরার অনুমতি দিয়েছে স্কুল।

ডিউক বিশ্ববিদ্যালয়ের (Duke University)অধ্যাপক এইলিন চেঙ্গিন চৌ টুইটারে পড়ুয়াদের এই ছবি শেয়ার করার পরেই সোশ্যাল মিডিয়ায় সবার প্রশংসা পেয়েছে এই ছবিগুলি। স্কুলে সামাজিক দূরত্ব বজায় রাখতে এই অভিনব উদ্যোগকে প্রশংসায় ভরিয়েছে সবাই। সং রাজবংশে এই হেড গিয়ার পরার চল ছিল।সভায় উপস্থিত সদস্যরা যাতে একে অন্যের সঙ্গে ষড়যন্ত্র করতে না পারে, তা আটকাতেই এই ধরনের অদ্ভুত মুকুট এর প্রচলন ছিল সে সময়। ছবি শেয়ার করার সঙ্গে সঙ্গে জানিয়েছেন শ্রীমতি চৌ।

টিভিতে ৬ হাজারের বেশি লাইক হয়েছে। তিন হাজারের বেশি রিটুইট হয়েছে। বহু মানুষ কমেন্ট সেকশনে প্রশংসায় ভরিয়েছেন এই অভিনব শিং ওয়ালা মুকুটকে ।


 

Click for more trending news