This Article is From Sep 24, 2018

ভারত মহাসাগরে আটকে পড়া নৌ সেনার আধিকারিক উদ্ধার

ভারত মহাসাগরে আটকে পড়া নৌ সেনার আধিকারিককে উদ্ধার করা সম্ভব হল। গত শুক্রবার থেকে অস্ট্রেলিয়ার উপকূলের কাছে ভারত মহাসাগরে আটকে পড়েন অভিলাশ তোমি নামে ওই আধিকারিক।

10,500 নওটিক্যাল মাইল পার করে এই প্রতিযোগিতায় তৃতীয় হয়েছিলেন অভিলাশ।   

হাইলাইটস

  • ভারত মহাসাগরে আটকে পড়েন নৌসেনার আধিকারিক
  • ভয়াবহ ঝড়ের মুখেও পড়তে হয়েছিল তাঁকে
  • পীঠ থেকে শুরু করে তাঁর শরীরের বেশ কিছু জায়গায় আঘাত লেগেছে
নিউ দিল্লি:

ভারত মহাসাগরে আটকে পড়া নৌ সেনার আধিকারিককে উদ্ধার করা সম্ভব হল। গত শুক্রবার থেকে অস্ট্রেলিয়ার উপকূলের কাছে ভারত মহাসাগরে আটকে পড়েন অভিলাশ তোমি নামে ওই আধিকারিক। গভীর সমুদ্রে শুধু আটকে থাকাই নয়, ভয়াবহ ঝড়ের মুখেও পড়তে হয়েছিল তাঁকে। কিন্তু প্রাণে বেঁচে যান অভিলাশ। জানা গিয়েছে, পীঠ থেকে শুরু করে তাঁর শরীরের বেশ কিছু জায়গায় আঘাত লেগেছে। গোল্ডেন গ্লোব রেসে অংশ নেওয়া এই আধিকারিক একাই বোট নিয়ে চলে গিয়েছলেন বলে জানা গিয়েছে। বছর চল্লিশের অভিলাশ ওই এলাকায় চলে গিয়েছিলেন। তাঁর টেক্সট মেসেজ পেয়েই প্রশাসনের সাহায্য নিয়ে তাঁকে উদ্ধার করেছেন প্রতিযোগিতার আয়োজকরা। অ্যালেন লয়েড নামে এক প্রশাসনিক কর্তা জানিয়েছেন অভিলাশ কেমন থাকে তা দেখে নিয়েই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।       

         

ঘটনা সম্পর্কে প্রতিরক্ষা মন্ত্রকের এক মুখপাত্র জানিয়েছন ইপিআইআরবি-র মাধ্যমে সাড়া মেলায় অভিলাশকে উদ্ধার করাসম্ভব হয়। গোটা উদ্ধার কার্যটির উপর অস্ট্রেলিয়ার পাশাপাশি দিল্লির তরফেও নজরদারি চালানো হয়েছিল।

84  দিনে 10,500 নওটিক্যাল মাইল পার করে এই প্রতিযোগিতায় তৃতীয় হয়েছিলেন অভিলাশ।        

 

.