Statue of Liberty কে পিছনে ফেলে এগিয়ে গেল Statue of unity, কী করে?

১৩৩ বছরের পুরনো স্ট্যাচু অফ লিবার্টিকে পিছনে ফেলল স্ট্যাচু অফ ইউনিটি।

Statue of Liberty কে পিছনে ফেলে এগিয়ে গেল Statue of unity, কী করে?

১৩৩ বছরের পুরনো স্ট্যাচু অফ লিবার্টিকে পিছনে ফেলল স্ট্যাচু অফ ইউনিটি

নয়াদিল্লি:

১৩৩ বছরের পুরনো স্ট্যাচু অফ লিবার্টিকে পিছনে ফেলল স্ট্যাচু অফ ইউনিটি। স্ট্যাচু অফ লিবার্টি দেখতে যত সংখ্যক পর্যটক প্রতিদিন যান তার থেকেও বেশি সংখ্যক পর্যটক মাত্র এক বছর আগে উদ্বোধন হওয়া স্ট্যাচু অফ ইউনিটি দেখতে পৌঁছেছেন। প্রতিদিন ১৫০০০  বেশি পর্যটক স্ট্যাচু অফ ইউনিটি দেখতে যান। সর্দার সরোবর নর্মদা নিগম লিমিটেডের তরফ থেকে জানানো হয়েছে ২০১৮ থেকে ৩১ অক্টোবর ২০১৯ পর্যন্ত প্রথম এক বছরে প্রতিদিন আসা পর্যটকের সংখ্যা ৭৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে আর দ্বিতীয় বছরের প্রথম মাসেই পর্যটক সংখ্যা প্রতিদিন ১৫০৩৬ পেরিয়ে যাচ্ছে। সপ্তাহান্তে এই সংখ্যা ২২৪৩০ হয়ে গেছে। অন্যদিকে আমেরিকার নিউইয়র্কে অবস্থিত স্ট্যাচু অব লিবার্টি দেখতে প্রতিদিন যান ১০০০০ পর্যটক।

স্ট্যাচু অফ ইউনিটি দেশের প্রথম স্বরাষ্ট্রমন্ত্রী সর্দার বল্লভভাই প্যাটেলের ১৮২ মিটার উঁচু মূর্তিটিকে বলা হয়। এটিই বিশ্বের সবথেকে উঁচু মূর্তি। এটি গুজরাটের কেভাদিয়া কলোনিতে নর্মদা নদীর ওপর সর্দার সরোবর বাঁধের কাছে রয়েছে। ভারতীয় শিল্পী রাম ভি সুতার নকশা তৈরি করেছিলেন। ২০১০ সালে প্রথমবার এটি তৈরি করার কথা ঘোষণা করা হয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৩১ অক্টোবর ২০১৮ সালে মূর্তিটির উদ্বোধন করেন।

সর্দার সরোবর নর্মদা নিগম লিমিটেড এখানে আসা পর্যটকের সংখ্যা বৃদ্ধির কারণ হিসাবে এখানে থাকা বাচ্চাদের জন্য নিউট্রিশন পার্ক, ক্যাকটাস গার্ডেন, প্রজাপতি গার্ডেন, একতা নার্সারি, নদীতে রাফটিং, বোটিং এছাড়াও আরও বিভিন্ন আকর্ষণীয় বিষয়গুলিকেই ক্রেডিট দিয়েছেন। বলা হচ্ছে, ২০১৯ এর নভেম্বর থেকেই পর্যটকের সংখ্যা প্রতিদিন বাড়তে থাকবে। এই বছর ৩০ নভেম্বর পর্যন্ত কেভাদিয়াতে ৩০,৯০,৭২৩ জন পর্যটক গেছেন এবং ৮৫.৫৭ কোটি টাকা রাজস্বও পাওয়া গিয়েছে এখান থেকে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)Click for more trending news


More News