This Article is From Jan 08, 2019

যথেষ্ট হয়েছে, রাজ্যে আর কোনও ধর্মঘট হবে নাঃ মমতা

আজ থেকে কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন গুলির ডাকা দু’দিনের  ধর্মঘট শুরু  হয়েছে। একাধিক বিষয়কে  সামনে রেখে  গোটা দেশে এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

যথেষ্ট হয়েছে, রাজ্যে আর কোনও ধর্মঘট হবে নাঃ মমতা

বনধ রুখতে শুধু কলকাতায় তিন হাজার  পুলিশ কর্মী মোতায়েন করা হয়েছে।  

হাইলাইটস

  • রাজ্য সরকার স্পষ্ট জানিয়েছে ধর্মঘট করতে দেওয়া হবে না
  • সরকারি কর্মীদের ছুটি বাতিল থেকে শুরু করে একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে
  • বনধ রুখতে শুধু কলকাতয় তিন হাজার পুলিশ কর্মী মোতায়েন করা হয়েছে
কলকাতা:

আজ থেকে কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন গুলির ডাকা দু'দিনের  ধর্মঘট শুরু  হয়েছে। একাধিক বিষয়কে  সামনে রেখে  গোটা দেশে এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। ধর্মঘটকে সফল করতে একাধিক কর্মসূচি নেওয়া হয়েছে। তবে  রাজ্য  সরকার স্পষ্ট  জানিয়েছে  ধর্মঘট করতে দেওয়া হবে না। তার জন্য  সরকারি কর্মীদের ছুটি বাতিল  থেকে  শুরু করে একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী  মমতা  বন্দ্যোপাধ্যায় জানান রাজ্যে  কোনও ধর্মঘট হবে না। তিনি বলেন  নিজেদের সময়ে  একের পর এক ধর্মঘট করে রাজ্যের সর্বনাশ করেছে সিপিএম আর এখন উন্নয়নের কাজে  বাধা  দিচ্ছে। কিন্তু যথেষ্ট হয়েছে, রাজ্যে আর কোনও ধর্মঘট হবে।  এমনিতেই বনধের বিরুদ্ধে  নিজেদের অবস্থান বোঝাতে এবার চার দিন সরকারি কর্মচারিদের  ছুটি বাতিল করেছে  প্রশাসন।   

মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে মিছিল, তুমুল সংঘর্ষে জড়াল পুলিশ ও বিজেপি

বনধ রুখতে শুধু  কলকাতায় তিন হাজার  পুলিশ কর্মী মোতায়েন করা হয়েছে।  তাছাড়া বেসরকারি বাস ও মিনিবাস রাস্তায় নামছে  স্বাভাবিক ভাবে।  অতিরিক্ত সরকারি বাসও চালানো হচ্ছে। অটো  থেকে শুরু করে অ্যাপ ক্যাবও  যাতে  স্বাভাবিক ভাবে চলে  সেই নির্দেশ দেওয়া হয়েছে। ধর্মঘটের জন্য কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে  শুরু করে অন্য কোনও শিক্ষা প্রতিষ্ঠান পরীক্ষা বাতিল করেনি। এর পাশাপাশি বুধবার  একটি সর্বভারতীয় পরীক্ষাও রয়েছে। প্রশাসনের দাবি কোনও পরীক্ষা কেন্দ্রে পৌঁছতেই কারও দেরি হবে না। সমস্যা  হলে পড়ূয়াদের ১০০ নম্বরে ফোন কোর্টে বলা হয়েছে।

কলকাতা পুরসভার সংশোধনী বিলের বিরুদ্ধে ফের হাইকোর্টে আপিল সিপিএম কাউন্সিলরের

এদিকে  ধর্মঘট যাতে না হয় তার জন্য ব্যবস্থা নেওয়ায়  সরকারকে  সমর্থন করেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন ধর্মঘট যারা রুখবে  আমরা  তাদের পাশে  আছি।

 

দেখুন ভিডিও:

.