This Article is From Feb 04, 2019

বাজেট বক্তৃতায় বিজেপিকে তীব্র আক্রমণ করলেন অমিত

 কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারের  বাড়ি যাওয়া সিবিআই আধিকারিকদের আটকানো হয়। এরপর থেকেই তৃণমূল এবং বিজেপির মধ্যে  রাজনৈতিক তরজা  শুরু হয়েছে।

বাজেট বক্তৃতায় বিজেপিকে তীব্র আক্রমণ করলেন অমিত

বাজেট পেশ করতে গিয়ে কেন্দ্রকে আক্রমণ করলেন অমিত মিত্র

হাইলাইটস

  • বাজেট পেশ করে কেন্দ্রকে তীব্র আক্রমণ করলেন রাজ্যের অর্থমন্ত্রী
  • তিনি আরও বলেন, গত কয়েক বছরে বেকারত্ব বেড়েছে
  • এরই মধ্যে মমতার ভূমিকাই দেশকে পথ দেখাচ্ছেঃ অমিত
কলকাতা:

 কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারের  বাড়ি যাওয়া সিবিআই আধিকারিকদের আটকানো হয়। এরপর থেকেই তৃণমূল এবং বিজেপির মধ্যে  রাজনৈতিক তরজা  শুরু হয়েছে।  এরই মধ্যে সোমবার রাজ্য বিধানসভায়  এ বছরের বাজেট পেশ করলেন  অর্থমন্ত্রী অমিত মিত্র। কিন্তু  বাজেট বক্তৃতার  অধিকাংশ জুড়েই কেন্দ্রকে তীব্র ভাষায় বিঁধলেন অমিত। ভাষণের একদম শুরুতেই তিনি বলেন, আমাদের দেশ এক ভয়ঙ্কর অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে। সমস্ত জায়গায়  কেন্দ্রীয় সরকার হস্তক্ষেপ করছে । তা  থেকে সুপ্রিম কোর্টও রেহাই  পায়নি। মেয়াদ শেষ হওয়ার আগেই   আরবিআইয়ের গভর্নর পদত্যাগ করছেন। একই ভাবে অন্য  সাংবিধানিক সংস্থা থেকেও  অনেকে পদত্যাগ করেছেন। এর থেকেই রাজ্যের চিত্রটা স্পষ্ট হয়ে যাচ্ছে। তিনি আরও বলেন, গত কয়েক বছরে বেকারত্ব বেড়েছে।  কেন্দ্রের প্রতিশ্রুতি মিথ্যা। কৃষক রা আত্মহত্যা করেছে। মমতার ভূমিকা দেশকে  পথ দেখাচ্ছে।

সিবিআইকে নিজের কাজ করবে না, বিরোধীদের আক্রমণ করে মত প্রতিরক্ষামন্ত্রীর

সকালেই তৃণমূল সুপ্রিমোর আন্দোলনকে সমর্থন করেছেন ১৮টি বিরোধী দলের নেতা। টুইট করে সোমবার সকালে এ কথাই জানালেন তৃণমূলের রাজ্যসভার  সাংসদ তথা  জাতীয় মুখপাত্র ডেরেক ও ব্রায়েন।

সিবিআইয়ের সঙ্গে সংঘাত প্রশ্নে জাতীয় নিরাপত্তা উপদেষ্টাকে জড়ালেন মমতা

এই ১৮ জনের নামও জানিয়েছেন তিনি। তাতে  কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী থেকে শুরু করে সপা প্রধান অখিলেশ যাদব এবং বসপা সভাপতি মায়াবতী থেকে শুরু করে বাকিদের নাম আছে। উনিশের ব্রিগেডে যে বিজেপি বিরোধিতার সুর বাঁধা হয়েছিল তা আরও একবার শোনা গেল।                                                

.