This Article is From Aug 22, 2018

অনড় দু'পক্ষই, বাংলা সিরিয়ালের শুটিং বন্ধ রইল আজও

চার দিন কেটে গেল, এখনও অচলাবস্থা মিটল না। টানা চারটে দিন ধরে শহরের আটটি স্টুডিওতে সমস্ত সিরিয়ালের শুটিং বন্ধ।

অনড় দু'পক্ষই, বাংলা সিরিয়ালের শুটিং বন্ধ রইল আজও

আর্টিস্ট ফোরামের সদস্যরা প্রযোজকদের সংগঠনের সঙ্গে আলোচনায় বসতে চেয়েছিলেন।

কলকাতা:

চার দিন কেটে গেল, এখনও অচলাবস্থা মিটল না। টানা চারটে দিন ধরে শহরের আটটি স্টুডিওতে সমস্ত সিরিয়ালের শুটিং বন্ধ। দুই যুযুধান পক্ষ আর্টিস্ট ফোরাম ও টেলিভিশন প্রোডিউসার অ্যাসোসিয়েশন- কেউই নিজেদের অবস্থান থেকে একচুলও সরতে রাজি নয় বলে অবস্থা সেই তিমিরেই। আর্টিস্ট ফোরামের সদস্যরা প্রযোজকদের সংগঠনের সঙ্গে আলোচনায় বসতে চেয়েছিলেন। কিন্তু প্রযোজকদের সংগঠন সেই বৈঠকে বসতে রাজি হয়নি। আর্টিস্ট ফোরামের সাধারণ সম্পাদক অরিন্দম গাঙ্গুলী সাংবাদিকদের সঙ্গে একটি অন্তর্বর্তীকালীন বৈঠকে বলেন, “যে পন্থায় সবার ভালো হবে, আমরা সেই পন্থাই গ্রহণ করতে চাই। আমরা যে কোনও সময় শুটিং শুরু করার জন্য প্রস্তুত। কিন্তু, তার জন্য প্রযোজকদের তরফ থেকে বৈঠকের ব্যাপারে আমাদের একটি চিঠি পাঠাতে হবে”, বলেন তিনি।

যদিও, তিনি তার সঙ্গে এই কথাও জানিয়ে দেন যে, আর্টিস্ট ফোরাম তাদের মূল দাবি থেকে কোনওভাবেই সরে আসছে না। অর্থাৎ, প্রত্যেক মাসের পনেরো তারিখের মধ্যেই শিল্পীদের বেতন দিতে হবে। এবং, শুটিং-এর সময় দশ ঘন্টার বেশি হয়ে গেলেই অতিরিক্ত ঘন্টার জন্য অর্থ দিতে হবে সংশ্লিষ্ট শিল্পীকে। গত 8 জুলাই আর্টিস্ট ফোরাম ও প্রযোজকদের মধ্যে বৈঠকে এই চুক্তিই হয়েছিল বলে ফের মনে করিয়ে দেন অরিন্দম।

গতকাল প্রযোজকদের পক্ষ থেকে একটি সাংবাদিক সম্মেলন করে বলা হয় 8 জুলাইয়ের বৈঠকে শিল্পীদের বেতন পদ্ধতি নিয়ে কোনও আলোচনা হয়নি। যদিও, এই দাবি সম্পূর্ণ ভিত্তিহীন বলে নস্যাৎ করে দিয়েছেন অরিন্দম। তিনি আরও অভিযোগ করেন যে, প্রযোজকদের তরফ থেকে এই চূড়ান্ত অচলাবস্থা মেটানোর কোনও উদ্যোগই দেখা যাচ্ছে না।     

 

.