This Article is From Jul 28, 2018

প্রোটোকল নিয়ে সমস্যা, বাতিল হয়ে গেল সেন্ট স্টিফেন'স কলেজে মমতার অনুষ্ঠান

প্রোটোকল নিয়ে সমস্যার কারণে কলেজ কর্তৃপক্ষের তরফ থেকে মমতাকে তাঁর সফর বাতিল করার কথা জানিয়ে দেওয়া হল।

প্রোটোকল নিয়ে সমস্যা, বাতিল হয়ে গেল সেন্ট স্টিফেন'স কলেজে মমতার অনুষ্ঠান

সেন্ট স্টিফেন'স কলেজ কর্তৃপক্ষ বাতিল করে দিল মমতার অনুষ্ঠান।

কলকাতা:

রাজধানীর সেন্ট স্টিফেন’স কলেজে যাওয়ার কথা ছিল রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। আগামী 1 অগস্ট। কিন্তু প্রোটোকল নিয়ে সমস্যার কারণে কলেজ কর্তৃপক্ষের তরফ থেকে মমতাকে তাঁর সফর বাতিল করার কথা জানিয়ে দেওয়া হল। কলেজের পড়ুয়াদের উদ্দেশে ভাষণ দেওয়ার কথা ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের।

ঘনিষ্ঠ সূত্র থেকে জানা গিয়েছে, এই সপ্তাহের শুরুর দিকেই নিজেদের আক্ষেপ প্রকাশ করে কলেজ কর্তৃপক্ষের পক্ষ থেকে মমতাকে চিঠি দেওয়া হয়েছিল। সেই চিঠিতেই উল্লেখ করা ছিল তারা অনুষ্ঠানটির আয়োজনে প্রোটোকলের কিছু সমস্যার কারণেই অপারগ।  

যদিও, সোমবার দিল্লিতে যাওয়ার পর তাঁর বাকি কাজ করে যাবেন মমতা। অংশ নেবেন অন্যান্য গুরুত্বপূর্ণ অনুষ্ঠানেও। ক্রিশ্চান পাদ্রীদের সঙ্গে মঙ্গলবার একটি বৈঠক হওয়ার কথা আছে তাঁর। পরেরদিন তাঁর যাওয়ার কথা সংসদে।

সাম্প্রতিককালে এই নিয়ে এটি হল তৃতীয় অনুষ্ঠান, যেখানে মমতার অংশ নেওয়ার কথা থাকলেও তা কোনও নির্দিষ্ট কারণের জন্য বাতিল করে দেওয়া হল।

জুন মাসে মমতা তাঁর চিন সফর বাতিল করে দিয়েছিলেন। আগামী অগস্ট মাসে স্বামী বিবেকানন্দের ঐতিহাসিক শিকাগো সম্মেলনকে স্মরণ করে আয়োজিত একটি অনুষ্ঠানের জন্য শিকাগোতেও যাওয়ার কথা ছিল তাঁর। কিন্তু, এক বর্ষীয়ান সন্ন্যাসীর মৃত্যুর ফলে ওই অনুষ্ঠানটিও বাতিল করে দেওয়া হয়।

.