This Article is From Jan 21, 2020

শ্রীনগরে বরফের আস্ত গাড়ি গড়েছেন যুবক! তুষার-গাড়ি দেখতে ভিড় জমাচ্ছেন আম জনতা

Srinagar: জুবায়ের আহমেদ বলেন, “আমি ছোটবেলা থেকেই এসব করে আসছি। বরফ ব্যবহার করে যে কোনও কিছু তৈরি করতে পারি আমি, এমনকি তাজমহলও।”

শ্রীনগরে বরফের আস্ত গাড়ি গড়েছেন যুবক! তুষার-গাড়ি দেখতে ভিড় জমাচ্ছেন আম জনতা

জুবায়ের তুষারপাতের বরফ ব্যবহার করে আস্ত এই সুন্দর গাড়ি তৈরি করেছেন।

শ্রীনগর:

জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) শ্রীনগরে এখন জমিয়ে তুষারপাত হচ্ছে। আর এই সময়ের ও তুষারের সেরা ব্যবহার করছেন জুবায়ের আহমেদ। জুবায়ের এই তুষারপাতের বরফ ব্যবহার করে আস্ত একটি সুন্দর গাড়ি তৈরি করেছেন। স্বাভাবিকভাবেই বরফের এই গাড়ি স্থানীয় বাসিন্দাদের কাছে এখন সবচেয়ে দর্শনীয় বস্তু! উত্তেজিত দর্শকদের “snow car” এর ছবিও তুলতে দেখা গিয়েছে। অনেকেই আশ মিটিয়ে বরফের গাড়ির সঙ্গে সেলফিও তুলেছেন। সংবাদ সংস্থা এএনআইকে জুবায়ের আহমেদ (Zubair Ahmad) বলেন, “আমি ছোটবেলা থেকেই এসব করে আসছি। বরফ ব্যবহার করে যে কোনও কিছু তৈরি করতে পারি আমি, এমনকি তাজমহলও।”

সমুদ্রের পেট থেকে বেরিয়ে আসা সাপের ভিডিও চমকে দিচ্ছে সকলকে

জুবায়ের আরও যোগ করেন, “আমার কেবল উপাদান দরকার। আমি এমন কিছু তৈরি করতে চাই যা বিশ্বের মানুষ দেখবে।”

জুবায়ের আহমেদ পেশায় গাড়ির নানা যন্ত্রপাতি সরঞ্জামের ব্যবসার সঙ্গেই যুক্ত।

জলের ঝর্ণা নয়, এ হল আগুনের ঝর্ণা! দেখুন সেই ভিডিও...

আবহাওয়া দফতরের মতে শ্রীনগরের সর্বনিম্ন তাপমাত্রা এখন -৩ ডিগ্রি এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। ওই রাজ্যে বৃষ্টি ও বজ্রপাতেরও সম্ভাবনা রয়েছে বলেও জানিয়েছে আবহাওয়া দফতর।

চিল্লাই-কালান (Chillai-Kalan) নামে কাশ্মীরে ৪০ দিন দীর্ঘ প্রচণ্ড শীতের মরশুম শুরু হয়েছে গত ২১ ডিসেম্বর থেকে। চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। এই মাসের শেষেই শুরু হবে চিল্লাই-খুর্দ (Chillai-Khurd) এবং চিল্লাই-বাচ্চা (Chillai-Bachha)।

২০ দিনের লম্বা  চিল্লাই-খুর্দ (অল্প ঠান্ডা) শুরু হবে ৩১ জানুয়ারি থেকে, চলবে ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত। ২০ ফেব্রুয়ারি থেকে ২ মার্চ পর্যন্ত ১০ দিনের চিল্লাই-বাচ্চা (শিশু শীত) পড়বে।

Click for more trending news