ভারতীয় হাইকমিশনে হামলা হতে পারে বলে সতর্ক করেছিলেন শ্রীলঙ্কার পুলিশ প্রধান

Sri Lanka Blasts: শ্রীলঙ্কার গির্জায় যে হামলা হতে পারে দশ দিন আগেই তার ইঙ্গিত পেয়েছিল পুলিশ। সতর্কবার্তা জারি করেছিলেন শ্রীলঙ্কার পুলিশ প্রধান।

 Share
EMAIL
PRINT
COMMENTS
 
কলম্বো: 

হাইলাইটস

  1. শ্রীলঙ্কার গির্জায় যে হামলা হতে পারে দশ দিন আগেই তার ইঙ্গিত পেয়েছিল পুলিশ
  2. পুলিশ প্রধান পি জয়াসুন্দরা ১১ এপ্রিল এই মর্মে আধিকারিকদের সতর্ক করেন
  3. সতর্কবার্তায় লেখা হয়েছিল, দেশের বিশিষ্ট গির্জায় হামলা হতে পারে

       

শ্রীলঙ্কার (Sri Lanka Blast) গির্জায় যে হামলা হতে পারে দশ দিন আগেই তার ইঙ্গিত পেয়েছিল পুলিশ। সতর্কবার্তা (warning ) জারি করেছিলেন শ্রীলঙ্কার পুলিশ প্রধান। তাঁর বক্তব্য  উদ্ধৃত করে এ কথাই  বলেছে সংবাদ সংস্থা এএফপি। পুলিশ প্রধান পি জয়াসুন্দরা ১১ এপ্রিল এই মর্মে পুলিশ আধিকারিকদের সতর্ক বার্তা পাঠান। ওই সতর্কবার্তায় লেখা হয়েছিল, এনটিজে নামে একটি  সংগঠন দেশের বিশিষ্ট গির্জায় হামলার চেষ্টা করছে। ভারতীয় হাই  কমিশনও (Indian Embassy) তাদের নজরে আছে।  এনটিজে একটি ইসলামিক  চরমপন্থী সংগঠন। কিছু দিন আগে  শ্রীলঙ্কার বিভিন্ন জায়গায় বৌদ্ধ ধর্মের স্থাপত্যের উপর আক্রমণ নেমে আসে। একাধিক মূর্তি ভেঙে ফেলা হয়। সেই ঘটনায় এই সংগঠনের নাম জড়িয়েছিল।

কলম্বোর গির্জা ও হোটেলে ধারাবাহিক বিস্ফোরণ মৃত ১৫৮,আহত ৩০০

শ্রীলঙ্কার ধারাবাহিক বিস্ফোরণে(Sri Lanka Blast) দেড় শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। এই ঘটনায় কড়া প্রতিক্রিয়া  দিলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি  বলেন,  "ঘটনার তীব্র নিন্দা করছি। ভারতীয় উপমহাদেশে এ ধরনের বর্বরতার কোনও  স্থান নেই। নিহতদের পরিবারের পাশে  আছি আমরা"। এদিকে শ্রীলঙ্কার বিস্ফোরণ(Sri Lanka Blast) নিয়ে খোঁজ খবর রাখা হচ্ছে  বলে জানালেন বিদেশমন্ত্রী  সুষমা স্বরাজ। এ পর্যন্ত ওই ঘটনায় প্রায় ১৬০ জনের মৃত্যুর খবর পাওয়া  গিয়েছে। টুইটে সুষমা  লিখেছেন, "আমি ভারতীয় হাইকমিশনের সঙ্গে যোগাযোগ রক্ষা করে  চলেছি। পরিস্থিতির উপর আমাদের নজর আছে"।

শ্রীলঙ্কার বিস্ফোরণের তীব্র নিন্দা করে প্রধানমন্ত্রী বললেন এমন বর্বরতার জায়গা নেই

আজ সকালে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোয় পরপর বিস্ফোরণ হয়। তিনটি গির্জা এবং হোটেলে বিস্ফোরণের খবর পাওয়া  গিয়েছে।  সংবাদ  সংস্থা এএফপি জানিয়েছে, ঘটনায় দেড়শো  জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে।  আহত হয়েছেন ৩০০জন।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................