শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণের তীব্র নিন্দা করলেন মুখ্যমন্ত্রী

Sri Lanka Blast: শ্রীলঙ্কার ধারাবাহিক বিস্ফোরণে দেড়শ শতাধিক মানুষের মৃত্যু হয়েছে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণের তীব্র নিন্দা করলেন মুখ্যমন্ত্রী
কলকাতা: 

হাইলাইটস

  1. শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণের তীব্র নিন্দা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী
  2. লোকসভা নির্বাচনের প্রচারে রাজ্যের বিভিন্ন প্রান্তে ঘুরছেন মমতা
  3. টুইট করে তিনি জানান, ঘটনায় আমি স্তম্ভিত এবং আতঙ্কিত

শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণের (Sri Lanka Serial Blast) তীব্র নিন্দা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Baanerjee) ।  লোকসভা নির্বাচনের প্রচারে রাজ্যের বিভিন্ন প্রান্তে ঘুরছেন মমতা। এরই মাঝে রবিবার টুইট করে তিনি জানান, "ঘটনায় আমি স্তম্ভিত এবং আতঙ্কিত।  কোনও রকমের সন্ত্রাসকেই সমর্থন করার প্রশ্ন ওঠে না। প্রার্থনার সময় যে ঘটনা ঘটল তার নিন্দা করার ভাষা নেই আমরা সকলেই  স্বজনহারাদের পাশে  আছি"। শ্রীলঙ্কার ধারাবাহিক বিস্ফোরণে দেড়শ শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। এই ঘটনায় কড়া প্রতিক্রিয়া  দিয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি  বলেন "এই ঘটনার তীব্র নিন্দা করছি। ভারতীয় উপমহাদেশে এ ধরনের বর্বরতার কোনও  স্থান নেই। নিহতদের পরিবারের পাশে  আছি আমরা"।

শ্রীলঙ্কার বিস্ফোরণ নিয়ে খোঁজ খবর রাখা হচ্ছে  বলে জানালেন বিদেশমন্ত্রী  সুষমা স্বরাজ। এ পর্যন্ত ওই ঘটনায় প্রায় ১৬০ জনের মৃত্যুর খবর পাওয়া  গিয়েছে। টুইটে সুষমা  লিখেছেন"আমি ভারতীয় হাইকমিশনের সঙ্গে যোগাযোগ রক্ষা করে  চলেছি। পরিস্থিতির উপর আমাদের নজর আছে"।

কলম্বোর গির্জা ও হোটেলে ধারাবাহিক বিস্ফোরণ মৃত ১৫৮,আহত ৩০০

এদিকে এদিন তৃণমূল প্রার্থী রুপালি বিশ্বাসের হয়ে প্রচার করেন মমতা নদীয়ার কল্যাণীতে সভা করে আরও একবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বাক্যবাণে বিদ্ধ করেন তিনি নোট বন্দি থেকে শুরু করে একাধিক প্রসঙ্গ তুলে তিনি বলেন বিজেপিকে একটি ভোট দেওয়ার প্রশ্নই ওঠে না। পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে মিথ্যেবাদী ও বলেন মমতা। জনসভার পর বিকেলে শান্তিপুরের রাস্তায় মিছিল করেন মুখ্যমন্ত্রী স্থানীয় প্রার্থী ছাড়াও দলের নেতারা মিছিলে অংশ নেন সভা থেকে প্রধানমন্ত্রী এবং বিজেপিকে আক্রমণের পাশাপাশি রাজ্যের বিশেষ পর্যবেক্ষকের মন্তব্য নিয়োগ সরব হয়েছেন মুখ্যমন্ত্রী। লোকসভা নির্বাচনের তৃতীয় দফা শুরুর আগে রাজ্যের বিশেষ  পর্যবেক্ষক  অজয় নায়েক জানান বিহারে ১০-১৫ বছর আগের অবস্থা তৈরি হয়েছে এই মন্তব্যের প্রতিবাদ করেন মমতা। কারও নাম না করে তিনি বলেন, "আধিকারিকরা রাজনৈতিক নেতাদের ভাষায় কথা বলছেন"। এর আগেই তৃণমূল কংগ্রেসের তরফে চিঠি লিখে বিশেষ পর্যবেক্ষককে সারানোর দাবি পেশ করা হয়েছে। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................