This Article is From Mar 12, 2020

করোনা ভাইরাস নিয়ে নরেন্দ্র মোদির সঙ্গে কথা বললেন ইজরায়েলের প্রধানমন্ত্রী

ডিসেম্বরে চিনের উহান থেকে এই ভাইরাসের আক্রমণ শুরু হয়। এখনও পর্যন্ত ১০৭ টি দেশে ১১৭৩৩০ জন মানুষ আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে (Coronavirus)।

করোনা ভাইরাস নিয়ে নরেন্দ্র মোদির সঙ্গে কথা বললেন ইজরায়েলের প্রধানমন্ত্রী

করোনাভাইরাস নিয়ে নরেন্দ্র মোদির সঙ্গে কথা বললেন ইজরায়েলের প্রধানমন্ত্রী

হাইলাইটস

  • করোনাভাইরাস নিয়ে নরেন্দ্র মোদির সঙ্গে কথা বললেন ইজরায়েলের প্রধানমন্ত্রী
  • করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে
  • ইজরায়েল সরকার ১০ বিলিয়ন নিস আর্থিক প্যাকেজ ঘোষণা করেছে
জেরুজালেম:

ইজরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু (Benjamin Netanyahu) জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) সঙ্গে করোনাভাইরাস (Coronavirus) এবং সাপ্লাই লাইন বা যে পথ দিয়ে দেশে প্রয়োজনীয় জিনিসপত্র আসে তা নিয়ে কথা বলেছেন তিনি। গত বছরের ডিসেম্বরে চিনের উহান থেকে এই ভাইরাসের আক্রমণ শুরু হয়। এখনও পর্যন্ত ১০৭ টি দেশে ১১৭৩৩০ জন মানুষ আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। মৃত্যু হয়েছে ৪২০০ জনের। বিশ্ব সংস্থা বা WHO এই ভাইরাসকে মহামারী হিসেবে ঘোষণা করেছে।

"ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, আমার বন্ধু তাঁর সঙ্গে কথা বলেছি আমি। বিভিন্ন দেশ থেকে আসা জিনিসপত্র বা সাপ্লাই লাইনের ওপর নির্ভরশীল আমরা। আমরা সর্বদাই বিষয়টির ওপর নজর রেখেছি," বুধবার একটি সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন ইজরায়েলের প্রধানমন্ত্রী। করোনা ভাইরাসের (Coronavirus) প্রভাবে দেশের অর্থনৈতিক অবস্থা সম্পর্কে একটি যৌথ বিবৃতি দেওয়ার সময় এই কথা বলেন তিনি। যৌথ বিবৃতি দেওয়ার সময় তাঁর সঙ্গে ছিলেন সে দেশের অর্থমন্ত্রী, অর্থ এবং শিল্পমন্ত্রী, দ্য ব্যাংক অফ ইজরায়েলের গভর্নর, অর্থ মন্ত্রকের ডিরেক্টর জেনারেল।

যদিও ইজরায়েলের প্রধানমন্ত্রীর দপ্তর থেকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) সঙ্গে বেঞ্জামিন নেতানিয়াহুর কী কথা হয়েছে, প্রেস রিলিজে তা জানানো হয়নি। যেভাবে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে তার সঙ্গে মোকাবিলা করার জন্য ইজরায়েল সরকার ১০ বিলিয়ন নিস আর্থিক প্যাকেজ ঘোষণা করেছে।

গোটা পৃথিবীর বেশিরভাগ দেশের অর্থনৈতিক অবস্থার থেকে ইজরায়েলের অর্থনৈতিক অবস্থা অনেকটাই ভালো। বেকারত্ব কম, আর্থিক বৃদ্ধির গতি ভালো, এবং জিডিপির অনুপাতও ভাল, জানিয়েছেন বেঞ্জামিন নেতানিয়াহু।

"যদিও আমরা এখন বিশাল চ্যালেঞ্জের মুখোমুখি, যা আমরা অনুভব করছি এবং জানিও। আমার মতে আমরা এটাকেও মোকাবিলা করতে পারব, এমন একটা পথে যে পথ আমাদের শান্তিপূর্ণভাবে সাফল্যের সঙ্গে এই পরিস্থিতি থেকে বের করে আনবে। " বলেছেন তিনি।

কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হচ্ছে। অনেক কিছু ত্যাগ করতে হচ্ছে কিন্তু শেষ পর্যন্ত আমি মনে করি একসঙ্গে মিলে কাজ করলে, আমরা সন্তোষজনক পরিস্থিতি এবং শান্তি পাবো।" বলেছেন নেতানিয়াহু।

যে প্যাকেজ ঘোষণা করা হয়েছে তাতে জোর দেওয়া হয়েছে স্বাস্থ্য বিভাগ এবং ভাইরাসের দ্বারা প্রভাবিত ব্যবসা যেমন পর্যটন এবং বিমান পরিবহন ক্ষেত্রের উপর।

.