পাক বিয়েবাড়িতে মিকা সিংয়ের অনুষ্ঠান! ক্ষোভ ভারতের অন্দরে

জম্মু ও কাশ্মীরে অনুচ্ছেদ ৩৭০ ধারা অবলুপ্তির পরেই কাশ্মীর ইস্যু নিয়ে চাপা উত্তেজনা চলছে ভারত ও তার প্রতিবেশি দেশ পাকিস্তানের মধ্যে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
পাক বিয়েবাড়িতে মিকা সিংয়ের অনুষ্ঠান! ক্ষোভ ভারতের অন্দরে

মিকা সিং প্রতি অনুষ্ঠানের জন্য দেড় লক্ষ ডলার পারিশ্রমিক নেন (প্রতীকী ছবি)


করাচি: 

জম্মু ও কাশ্মীরে অনুচ্ছেদ ৩৭০ ধারা অবলুপ্তির পরেই কাশ্মীর ইস্যু নিয়ে চাপা উত্তেজনা চলছে ভারত ও তার প্রতিবেশি দেশ পাকিস্তানের মধ্যে। ৩৭০ অনুচ্ছেদ তুলে নেওয়ার কথা ঘোষণার পর থেকেই বন্ধ হয়ে গেছে দুই দেশের বাণিজ্য। থমকে গেছে সমঝোতা এক্সপ্রেস। এরপরেও পাকিস্তানের এক কোটিপতির মেয়ের বিয়ের আসরে (wedding of a Pakistan-based billionaire's daughter) অনুষ্ঠান করতে দেখা গেছে ভারতীয় শিল্পী মিকা সিংকে (Mika Singh)। খবর, সেখানে প্রাক্তন পাক রাষ্ট্রপতি পারভেজ মুশারফও নাকি উপস্থিত ছিলেন। এই খবর প্রকাশ্যে আসতেই ক্ষোভ তৈরি হয়েছে দেশের অন্দরে (furore in the country)। দুই দেশের মধ্যে যখন অশান্তির আগুন ধিকিধিকি জ্বলছে তখন কী করে এই র‍্যাপার পাকিস্তানে অনুষ্ঠান করে এলেন? প্রশ্ন উঠেছে ভারতের একাধিক মহল থেকে। 

ভারতের দিক থেকে সমঝোতা এক্সপ্রেস বাতিল করল রেল

সূত্রের খবর, ৮ অগাস্ট পাকিস্তানের ওই কোটি টাকার বিয়েবাড়িতে নাকি অনুষ্ঠান করেন মিকা। সেই অনুষ্ঠানের ভিডিও করেন আসরে উপস্থিত কিছু মানুষ। তাঁরাই পরে সোশ্যালে সেই ভিডিও ছড়িয়ে দিতে নজরে আসে দু-দেশের মানুষের। সঙ্গে সঙ্গে দাবানলের মতো ছড়িয়ে পড়ে খবর।

পাকিস্তান পিপলস পার্টির বিরোধী নেতা সইদ খুরশিদ শাহ পাক সরকারকে ভর্ৎসনা করে বলেন, কীভাবে এদেশে এসে অনুষ্ঠান করার ছাড়পত্র পেলেন ভারতীয় শিল্পী এবং তাঁর দল, সেটা খতিয়ে দেখা সবার আগে জরুরি।  ভারতের সঙ্গে সমস্ত কূটনৈতিক এবং বাণিজ্যিক সম্পর্ক মুলতুবি ঘোষণার পরেও এদেশে ভারতীয় শিল্পীর অনুষ্ঠানকে খুব সাদা চোখে দেখছেন না তিনি। 

এবিষয়ে শাহ আরও জানান, "এই মুহূর্তে ভারতীয় ছবি, অনুষ্ঠান, নাটক নিষিদ্ধ এদেশে। এবং সেটা ভারতকে খুব স্পষ্ট ভাষায় জানিয়ে দেওয়া হয়েছে। এমনকি ভিসা অনুমোদনও বন্ধ রয়েছে এই মুহূর্তে। এরপরেও কী করে ভারতীয় শিল্পী পাকিস্তানে অনুষ্ঠান করে যান!" এই নিয়ে ক্ষোভ এবং বিস্ময় প্রকাশ করেছেন তিনি। 

স্বাধীনতা দিবসের আগে ১৫ কিমি তেরঙ্গার 'মানব বন্ধন' গড়ে বিশ্বরেকর্ড

জানা গেছে, পাক কনে নাকি মিকা সিংয়ের অন্ধ ভক্ত। এবং সামনে থেকে প্রিয় শিল্পীর অনুষ্ঠান দেখার আবদার জানিয়েছিলেন তিনি। সেই আবদার রাখতেই নাকি পাক প্রশাসনের উচ্চ মহল থেকে বিশেষ বন্দোবস্ত করে পাকিস্তানে আসার ছাড়পত্র দেওয়া হয় শিল্পী ও তাঁর ব্যান্ডকে। প্রসঙ্গত, বিদেশে শো করতে মিকা সিং নাকি দেড় কোটি টাকা পারিশ্রমিক নেন। 

শুধু ভারতীয় রাজনৈতিক বা কূটনৈতিক মহলই নয়, ক্ষোভ ছড়িয়েছে মিকা সিং-এর ভক্তমহলেও। অনেকেই সেই ক্ষোভ টুইটে উগরে দিয়ে বলেছেন, যেখানে পাকিস্তান আমাদের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করেছে সেই দেশে গিয়ে আপনি কী করে অনুষ্ঠান করে এলেন? এটাই কি আপনার দেশভক্তি! 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................