চিঠিতে, দেখা করে Arun Jaitley-র স্ত্রীর যন্ত্রণা ভাগ করে নিলেন সোনিয়া

চিঠিতে সোনিয়া সঙ্গীতাকে সম্বোধন করে লেখেন," মাত্র ৬৬ বছর বয়সে অরুণ জেটলি আর নেই। ভাবতেও পারছি না।"

 Share
EMAIL
PRINT
COMMENTS
চিঠিতে, দেখা করে Arun Jaitley-র স্ত্রীর যন্ত্রণা ভাগ করে নিলেন সোনিয়া

সঙ্গীতা জেটলিকে স্বান্তনা দিচ্ছেন সোনিয়া গান্ধি (পিটিআই)


নয়া দিল্লি: 

হাইলাইটস

  1. অরুণ জেটলির পরিবারের সঙ্গে দেখা করতে যান সনিয়া
  2. বলেন, রাজনৈতিক ক্ষেত্রের বাইরে জেটলি তাঁর ভালো বন্ধু ছিলেন
  3. রোগের বিরুদ্ধে শেষদিন পর্যন্ত তাঁর লড়াই স্মরণীয় হয়ে থাকবে

শনিবার অরুণ জেটলির (Arun Jaitley) মৃত্যুতে কংগ্রেসের পক্ষ থেকে গভীর শোকপ্রকাশ করলেন দলের অন্তর্বর্তী সভাপতি সোনিয়া গান্ধি (Sonia Gandhi)।  প্রাক্তন অর্থমন্ত্রীর মৃত্যুতে শোক প্রকাশ করে তিনি সঙ্গীতা জেটলিকে একটি চিঠিতে লেখেন, রাজনীতির ক্ষেত্রের বাইরে অরুণ ছিলেন তাঁর ভালো বন্ধু। শেষদিন পর্যন্ত রোগের বিরুদ্ধে জেটলির লড়াই মনে রাখবে সবাই। একই সঙ্গে জেটলির বাড়িতে গিয়ে সঙ্গীতার (Sangeeta Jaitley) সঙ্গে দেখা করেন সোনিয়া। শেষ শ্রদ্ধা জানান প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে। বলেন, শোক জানানোর ভাষা তাঁর নেই। সঙ্গীতার যন্ত্রণা তিনি মর্মস্থল থেকে অনুভব করতে পারছেন।  

বাসভবনে প্রয়াত Arun Jaitley-র দেহ, শ্রদ্ধা নিবেদন রাজনৈতিক ব্যক্তিত্বদের

চিঠিতে সোনিয়া সঙ্গীতাকে সম্বোধন করে লেখেন," মাত্র ৬৬ বছর বয়সে অরুণ জেটলি আর নেই। ভাবতেও পারছি না।" বলেন, অরুণ জেটলি ছিলেন এমন এক ব্যক্তিত্ব যিনি রাজনীতিতে এবং রাজনৈতিক জীবনের বাইরেও ছিলেন সমান আকর্ষণীয়। তাঁর ব্যক্তিত্ব এবং বুদ্ধিমত্তার জোরেই তিনি সবার নজর কাড়তে সক্ষম হয়েছিলেন। কুড়িয়েছিলেন সবার প্রশংসা। রাজ্যসভায় বিরোধী দলের নেতা এবং সুপ্রিম কোর্টের সিনিয়র অ্যাডভোকেট হিসাবে তিনি প্রতি পদে তাঁর তীক্ষ্ণ বুদ্ধি এবং দক্ষতার পরিচয় দিয়েছিলেন। 

তিনি বলেছিলেন, "অরুণ জেটলি তাঁর অসুস্থতার সঙ্গে শেষ পর্যন্ত অত্যন্ত সাহসের সঙ্গে লড়াই করেছিলেন।জাতীয় জীবনে তাঁর অবদান অবিস্মরণীয়।"

সোনিয়া আন্তরিক সমবেদনার সঙ্গে জানান, "এই মুহূর্তে আমি আপনার মনের অবস্থা বুঝতে পারছি। কারণ, একদিন এভাবেই আমিও স্বামীকে হারিয়েছিলাম। ছেলে-মেয়ে পাশে থাকার পরেও নিজেকে খুব অসহায় মনে হয়েছিল। তাই আজ আমি আপনার পাশে রয়েছি সারাক্ষণ। অনুভব করতে পারছি আপনার যন্ত্রণা। অরুণের আত্মার শান্তি কামনা করি। " 

Shashi Tharoor's Tribute To Jaitley: শশী থারুরের স্মৃতিচারণায় অরুণ জেটলির সঙ্গে প্রথম সাক্ষাৎ

প্রসঙ্গত, কিডনির অসুখে দীর্ঘদিন ভোগার পর শনিবার দিল্লির এইমস হাসপাতালে শেষনিঃশ্বাস ত্যাগ করেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী (former Finance Minister)। গত ৯ আগস্ট তিনি ভর্তি হন হাসপাতালে।

সোনিয়ার পাশাপাশি তাঁর ছেলে রাহুল গান্ধিও (Rahul Gandhi) একটি টুইটে বলেন, "শ্রী জেটলির মৃত্যুতে গভীর মর্মাহত। তাঁর পরিবার ও বন্ধুদের প্রতি রইল আন্তরিক সমবেদনা।"



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................