নরেন্দ্র মোদীর শপথগ্রহণে আসছেন রাহুল গান্ধী ও সোনিয়া গান্ধী

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ও তাঁর মা সোনিয়া গান্ধী (Sonia Gandhi) আগামিকাল নরেন্দ্র মোদীর শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
নরেন্দ্র মোদীর শপথগ্রহণে আসছেন রাহুল গান্ধী ও সোনিয়া গান্ধী

বৃহস্পতিবার প্রধানমনত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানটি সম্পন্ন হবে রাষ্ট্রপতি ভবনে


নয়াদিল্লি: 

হাইলাইটস

  1. রাহুল ও সোনিয়া আগামিকাল নরেন্দ্র মোদীরশপথগ্রহণ অনুষ্ঠানে যাচ্ছেন।
  2. প্রথম বিজেপি নেতা হিসেবে দ্বিতীয় বারের জন্য প্রধামন্ত্রী হবেন মোদী।
  3. কালকের শপথগ্রহণ অনুষ্ঠান জমজমাট হতে চলেছে।

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi) ও তাঁর মা সোনিয়া গান্ধী (Sonia Gandhi) আগামিকাল নরেন্দ্র মোদীর (Narendra Modi) শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে সূত্র থেকে জানা যাচ্ছে। রাষ্ট্রপতি ভবনে রাজনীতিবিদ, বিশ্বনেতা ও সেলেব্রিটিদের উপস্থিতিতে কালকের শপথগ্রহণ অনুষ্ঠান জমজমাট হতে চলেছে। এবারের নির্বাচনের প্রচারে মোদী ও বিজেপির অন্যান্য নেতারা গান্ধী পরিবারকে আক্রমণ করেছেন বারবার। এমনকী প্রিয়ঙ্কা গান্ধী বঢরাকেও কটাক্ষ করা হয়েছে। যদিও রাহুল-প্রিয়ঙ্কা তার উত্তর দিয়েছেন। এবার জানা গেল, রাহুল ও সোনিয়া কালকের অনুষ্ঠানে উপস্থিত থাকছেন। বিরোধীরা মোদীর প্রবল সমালোচনা করেছিল যখন তিনি সোনিয়া গান্ধীর স্বামী রাজীব গান্ধীকেও লক্ষ্য করে কটূ কথা বলেন। প্রসঙ্গত, ১৯৯১ সালে এলটিটিই জঙ্গি দলের আত্মঘাতী বোমা হামলায় নিহত হন রাজীব।

 মোদীর শপথে থাকছেন না মমতা, অবস্থান বদলে বললেন দয়া করে মাফ করুন আমায়

সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ বিপুল জয়লাভ করে। ৫৪৫টি আসনের মধ্যে ৩৫২টি আসন পায় তারা। প্রথম বিজেপি নেতা হিসেবে দ্বিতীয় বারের জন্য প্রধামন্ত্রী হিসেবে নির্বাচিত হয়েছেন মোদী। এর আগে এই কৃতিত্ব দেখিয়েছেন তিন কংগ্রেস নেতা বা নেত্রী। তাঁরা হলেন জওহরলাল নেহরু, ইন্দিরা গান্ধী ও মনমোহন সিংহ।

অন্যদিকে কংগ্রেসকে ১৮টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে খুব শোচনীয় ভাবে হারতে হয়েছে। যার ফলে দলকে গভীর সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। রাহুল গান্ধী সভাপতি পদে থাকতে না চাওয়াতে সেই সমস্যা আরও বেড়েছে। রাহুল চাইছেন, গান্ধী পরিবারের বাইরে কেই দলের দায়িত্ব নিন।

গত শনিবার থেকে কংগ্রেসের পক্ষ থেকে রাহুলকে বোঝানো হচ্ছে, তিনি যেন তাঁর সিদ্ধান্ত পাল্টে ফেলেন।

 আরও এক তৃণমূল বিধায়ক যোগ দিলেন বিজেপিতে

বিআইএমএসটিএসি-র অন্তর্ভুক্ত দেশগুলি থেকে নেতারা ছাড়াও মরিশাসের প্রধানমন্ত্রী, কিরঘিস্তানের রাষ্ট্রপতি (যিনি সাংহাই কর্পোরেশন অর্গানাইজেশনের প্রধানও) মোদীর শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

পাশাপাশি বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী ও শিল্পপতিরাও অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

বিজেপি-শাসিত রাজ্য নয়, এমন রাজ্যের মুখ্যমন্ত্রীরাও অনুষ্ঠানে থাকবেন। তবে মমতা বন্দ্যোপাধ্যায় থাকছেন না। তিনি অভিযোগ এনেছেন, বিজেপি অনুষ্ঠানটিকে রাজনৈতিক রং দেওয়ার চেষ্টা করছে। তিনি বলেন, বিজেপি মিথ্যে অভিযোগ এনেছে যে তাদের ৫৪জন কর্মী এরাজ্যে খুন হয়েছেন এবং তারা তাঁদের পরিবারকে শপথগ্রহণ অনুষ্ঠানে ডাকছে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................