This Article is From Mar 18, 2020

শত্রু করোনায় কাহিল ভারতীয় সেনাও, "করোনা ভাইরাস পজিটিভ" সেনা আধিকারিকের

Coronavirus Outbreak: বর্তমানে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৪৭, ইতিমধ্যেই দেশে এই মারণ ভাইরাসের শিকার হয়ে প্রাণ হারিয়েছেন ৩ জন

শত্রু করোনায় কাহিল ভারতীয় সেনাও,

Indian Army: বাড়িতে ছুটি কাটিয়ে কাজে যোগ দেওয়ার পরে ভারতীয় সেনাকর্মীর শরীরে ধরা পড়ে করোনা সংক্রমণ (প্রতীকী ছবি)

হাইলাইটস

  • এক ভারতীয় সেনার শরীরে মিলল COVID-19 সংক্রমণের প্রমাণ
  • তাঁর বাবার শরীর থেকেই তাঁর দেহে ছড়িয়েছে ওই ভাইরাস, এমনটাই অনুমান
  • বর্তমানে ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত ১৪৭ জন
নয়া দিল্লি:

মৃত্যুদূত করোনা (Coronavirus) এবার আক্রমণ করল ভারতীয় সেনাবাহিনীকেও (Indian Army)। জানা গেছে, এই প্রথম এক ভারতীয় সেনার শরীরে মিলল COVID-19 সংক্রমণের প্রমাণ। লাদাখের (Ladakh) লে-তে কর্তব্যরত ৩৪ বছরের এক সেনা আধিকারিক আক্রান্ত (Coronavirus Outbreak) হলেন ওই মারণ রোগে। তাঁর শরীরে "করোনা ভাইরাস পজিটিভ"  ধরা পড়ার পরেই তাঁকে কোয়ারান্টাইন বা অন্যদের থেকে বিচ্ছিন্ন করে রাখা হয়েছে। ভারতীয় সেনার পদাতিক বাহিনী লাদাখ স্কাউটস রেজিমেন্টেরই কর্মী ওই যুবক, সেনার এই বিশেষ বিভাগ যেহেতু বছরভর বরফের মধ্যেই কাজ করে তাই এঁদের "স্নো ওয়ারিয়র্স" নামেও ডাকা হয়। কিন্তু সেই ডাকাবুকো বিভাগের কর্মী হওয়া সত্ত্বেও করোনা ভাইরাসের আক্রমণ থেকে নিজেকে বাঁচাতে পারলেন না ওই সেনা আধিকারিক।

জানা গেছে, গত ২৭ ফেব্রুয়ারি তাঁর বাবা ইরান থেকে দেশে ফিরে আসেন। তাঁর বাবা যখন দেশে ফিরে আসেন সেই সময় ওই সেনাকর্মী ক্যাজুয়াল লিভ নিয়ে বাড়িতে ছিলেন। ২ মার্চ ফের ডিউটিতে যোগ দেন তিনি। তার কিছুদিন পরেই তাঁর শরীরে করোনা ভাইরাসের লক্ষণ মেলে।

করোনা সংক্রমণের ক্ষেত্রে ভারতের অবস্থান "স্টেজ টু", এর মানে কী? জানুন...

ওই সেনা আধিকারিকের বাবাও করোনা আক্রান্ত হওয়ায় তাঁকে লাদাখ হার্ট ফাউন্ডেশনে গত ২৯ ফেব্রুয়ারি থেকে কোয়ারান্টাইন করে রাখা হয়েছে এবং ৬ মার্চ তাঁর শরীরে করোনা ভাইরাস বা COVID-19 সংক্রমণের প্রমাণ মিলেছে। এই ঘটনার পরেই ভারতীয় সেনার ওই কর্মীকেও আলাদা করে রাখা হয় এবং তাঁর রক্তের নমুনা পরীক্ষা করার পর তা পজিটিভ রিপোর্ট দেয়।

সেনা সূত্রে জানান হয়েছে, ওই সেনা কর্মী নিজের পদে খাতায় কলমে যোগদান করলেও, তাঁকে কোয়ারান্টাইন করে রাখা হয়েছে। এদিকে তাঁর বোন, স্ত্রী ও দুই সন্তানকেও করোনা আক্রান্ত সন্দেহে হাসপাতালের বিচ্ছিন্নতা ওয়ার্ডে ভর্তি করে রাখা হয়েছে।

করোনা আতঙ্ক? বিজেপি কর্মীদের মিছিল করতে বারণ করলেন প্রধানমন্ত্রী মোদি

এদিকে খবর মিলেছে যে, পুনায় একটি সামরিক ইনস্টিটিউটের সেনা আধিকারিকের শরীরেও করোনা ভাইরাস থাবা বসিয়েছে, এমন সন্দেহ করা হচ্ছে। তাঁর দেহেও ওই মারণ ভাইরাসের লক্ষণ দেখা দেওয়ায় তাঁকে সাত তাড়াতাড়ি কোয়ারান্টাইন করে রাখার হয়েছে। তবে এখনও তাঁর রক্তের নমুনা পরীক্ষা করানো হয়নি। 

বর্তমানে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৪৭, ইতিমধ্যেই দেশে এই মারণ ভাইরাসের শিকার হয়ে প্রাণ হারিয়েছেন ৩ জন।