সিগারেট না খেলে কর্মীদের অতিরিক্ত ৬ দিনের ছুটি দিচ্ছে এই সংস্থা!

সংস্থার অফিসটি ২৯ তলায়! ফলত কাউকে সিগারেট খেতে হলে বিরতি নিয়ে বেসমেন্টে যেতে হবে। এই ধরণের বিরতি সাধারণত ১৫ মিনিট অব্দি লম্বা হত।

সিগারেট না খেলে কর্মীদের অতিরিক্ত ৬ দিনের ছুটি দিচ্ছে এই সংস্থা!

Piala Inc ধূমপান না করা কর্মীদের জন্য অতিরিক্ত ছুটির ব্যবস্থা করেছে

সিগারেট না খেলে মিলছে অতিরিক্ত ৬ দিনের ছুটি! জাপানের একটি সংস্থা ধূমপায়ীদের সিগারেট বিরতির ক্ষতিপূরণ হিসেবে সিগারেট না খাওয়া কর্মীদের জন্য অতিরিক্ত ছয় দিন ছুটি ঘোষণা করেছে। CNBC জানিয়েছে, টোকিওর বিপণন সংস্থা Piala Inc সিগারেট বিরতিতে সময় নষ্ট হওয়া নিয়ে অসন্তোষের মোকাবিলা করতেই এই নীতিটি চালু করে। সংস্থার অফিসটি ২৯ তলায়! ফলত কাউকে সিগারেট খেতে হলে বিরতি নিয়ে বেসমেন্টে যেতে হবে। এই ধরণের বিরতি সাধারণত ১৫ মিনিট অব্দি লম্বা হত। যার ফলে ধূমপান করেন না এমন কর্মীদের মধ্যে বিষয়টি বিরক্তি সৃষ্টি করেছিল। তাদের অভিযোগের কথা শোনার পরেই, সংস্থার প্রধান নির্বাহী তাকাও আসুকা ধূমপান করেন না এমন কর্মীদের ক্ষতিপূরণ হিসাবে ছয় দিনের অতিরিক্ত ছুটি দেওয়ার দেওয়ার সিদ্ধান্ত নেন।

আরও পড়ুনঃ গ্রামের মাঠে ঢুকে পড়ল ১২ ফুটের কুমির! দেখুন কুমির উদ্ধারের হাড়হিম করা ভিডিও

সিএনবিসি জানিয়েছে, পিয়ালা ইনক-এর একজন মুখপাত্র হিরোতাকা মাতসুসিমার কথায়, “আমাদের ধূমপান করেন না এমন এক কর্মী বছরের শুরুতেই সংস্থার ‘সাজেশন বাক্সে' একটি বার্তা রেখে যান যে ধূমপান বিরতি বেশ একটা সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছে। আমাদের প্রধান নির্বাহী কর্মকর্তা মন্তব্যটি দেখেন এবং বিষয়টাতে সম্মত হন, সুতরাং আমরা ধূমপায়ী নন এমন মানুষদের ক্ষতিপূরণ হিসেবে অতিরিক্ত ছুটি দিচ্ছি।"

আরও পড়ুনঃ Viral: বাইকে চেপে শহর ঘুরতে বেরিয়েছে বিড়াল! দেখে নিন মজাদার সেই সব ছবি

তাকাও আসুকা Kyodo Newsকে বলেন, “আমি আশা করি কর্মচারীদের জরিমানা বা জবরদস্তির চেয়ে ইন্সেন্টিভ দেওয়ার মাধ্যমে ধূমপান ছাড়ার বিষয়টি বেশি উত্সাহিত করবে।"

জাপানে ধূমপান প্রতিরোধে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে এমন সংস্থাগুলির সংখ্যা ক্রমবর্ধমান। যদিও এখানে বেশিরভাগ বার এবং রেস্তোঁরাই গ্রাহকদের ধূমপান করতে দেয়। গত বছর, টোকিওর নগর সরকারও ২০২০ সালের অলিম্পিকের আগে ধূমপানবিরোধী এক কঠোর আইন পাস করে।

Click for more trending news


More News