"আমরা অনেক বড় ধাক্কা দিতে পারি": পাকিস্তানের প্রতি প্রতিরক্ষামন্ত্রীর হুঙ্কার

শনিবার নৌবাহিনীর কাজে যুক্ত হল ভারতের দ্বিতীয় স্করপিন-ক্লাস অ্যাটাক সাবমেরিন, সেই উদ্বোধনী অনুষ্ঠান থেকেই পাকিস্তানের প্রতি ওই হুঙ্কার ছাড়েন Rajnath Singh

Scorpene Class Submarine: প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ঘোষণা করেন যে ভারতের সুরক্ষা বাহিনী যে কোনও চ্যালেঞ্জের জন্য পুরোপুরি প্রস্তুত

মুম্বই:

ভারতের বিরুদ্ধে সশস্ত্র সংঘাতে এলে পস্তাতে হবে পাকিস্তানকে, অনেকটা এভাবেই প্রতিবেশী দেশটিকে (Pakistan) সতর্ক করলেন দেশের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তিনি (Rajnath Singh) বলেন, দেশের সেনাবাহিনীর শক্তি আরও বেড়ে গেল এবং "আমাদের সরকারের দৃঢ়সংকল্প রয়েছে... আমরা প্রয়োজনে এখন আরও বড় ধাক্কা দিতে সক্ষম"। এর আগে শুক্রবার রাষ্ট্রসংঘের সাধারণ পরিষদে বক্তব্য রাখার সময় প্রকারান্তরে যুদ্ধের হুঁশিয়ারি দেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি সেখানে কাশ্মীর প্রসঙ্গটি উত্থাপন করেন এবং ভারত ও পাকিস্তান - দুটি পারমাণবিক-সশস্ত্র দেশ - জেগে উঠলে কী "পরিণতি" হতে পারে সে কথা মনে করিয়ে এক প্রচ্ছন্ন হুমকি দিয়েছিলেন। এরপরেই ভারতের প্রতিরক্ষামন্ত্রীর পাকিস্তানেক লক্ষ্যে করে ওই হুঁশিয়ারি যেন পাক প্রধানমন্ত্রীকেই জবাব, এমনটাই মনে করা হচ্ছে। শনিবার নৌবাহিনীর কাজে যুক্ত হল ভারতের দ্বিতীয় স্করপিন-ক্লাস অ্যাটাক সাবমেরিন (Scorpene Class Submarine), সেই উদ্বোধনী অনুষ্ঠান থেকেই পাকিস্তানের প্রতি ওই হুঙ্কার ছাড়েন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী।

খন্দেরি, ভারতের দ্বিতীয় স্কর্পিন সাবমেরিন উদ্বোধন করে পাকিস্তানকে হুঁশিয়ারি রাজনাথ সিংয়ের

"পাকিস্তানকে বুঝতে হবে যে ভারতীয় নৌবাহিনীতে আইএনএস খন্দেরি যুক্ত হওয়ায় এবার বাহিনী আরও অনেক বেশি শক্তিশালী হয়েছে। ওঁদের (পাকিস্তান) উচিত আমাদের ক্ষমতা জেনে নেওয়া এবং প্রয়োজনে আমরা যে সেগুলি ব্যবহার করতেও পারি তা বুঝে নেওয়া।"

"আমরা আমাদের নৌবাহিনীকে নিয়ে গর্বিত। একাত্তরে, নৌবাহিনী পাকিস্তানকে পরাস্ত করতে বিশাল ভূমিকা নিয়েছিল", বলেন রাজনাথ সিং।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের উপর সন্ত্রাসহানা হতে পারে, ইতিমধ্যেই এই সতর্কতা জারি করে গোয়েন্দা দফতর।  এছাড়াও সন্ত্রাবাদীদের নিশানায় কমপক্ষে ৩০ টি বড় শহর, একথাও জানিয়েছেন গোয়েন্দারা।

চিন-পাকিস্তান অবৈধ অর্থনৈতিক করিডোর প্রসঙ্গ তুলে চিনকে মোক্ষম জবাব ভারতের

চলতি মাসের গোড়ার দিকে সেনাবাহিনী গোয়েন্দা সতর্কতা প্রকাশ করে জানায় যে সন্ত্রাসবাদীরা দক্ষিণ ভারতে আক্রমণ করতে পারে। গুজরাটের বন্দরগুলিকেএ বিষয়ে উচ্চ সতর্কতা অবলম্বন করতেও বলা হয়। সেনাবাহিনী জানায় যে পাকিস্তানি কমান্ডোরা কচ্ছ অঞ্চল দিয়ে ভারতীয় জলসীমায় অনুপ্রবেশের চেষ্টা করতে পারে।

আপনার হাতের মুঠোয় খবর, দেখুন ভিডিও:

More News