সোশ্যাল মিডিয়ার মাধ্যমে প্রকাশ্যে এল বাঘ চোরাশিকারের ভয়াবহ দৃশ্য

এই চোরাশিকারীর দলটি পুলিশের জালে ধরা পড়ে গত বছর অক্টোবর মাসে। যে সময় পুলিশ তাদের গাড়িকে থামায়, সেই সময় গাড়ির ভিতর ছিল একটি পূর্ণাঙ্গ বাঘের কঙ্কাল।

 Share
EMAIL
PRINT
COMMENTS
সোশ্যাল মিডিয়ার মাধ্যমে প্রকাশ্যে এল বাঘ চোরাশিকারের ভয়াবহ দৃশ্য

তাইল্যান্ডে রক্তাক্ত বাঘের ওপর বসে আছে চোরাশিকারী


অনলাইনে ভাইরাল হয়ে যাওয়া ছবিটা দেখে চমকে উঠেছেন প্রায় সকলেই। এক রক্তাক্ত বাঘের ওপর চেপে বসে রয়েছে এক চোরাশিকারী। ওইভাবে বসেই বাঘের মাথায় ঘুষি মারতে উদ্যত সে। তাইল্যান্ড পুলিশ এই ছবিটি উদ্ধার করেছে ভিয়েতনামী চোরাশিকারীর দলকে ধরার পর। যে দলটি চারটি দেশে তাদের ‘কাজ' চালাত। জানিয়েছে ‘দ্য সান'। ছবিটি উদ্ধার হয়েছে ওই দলটির একজনের মোবাইল থেকে। “তিন মাস ধরে তদন্ত চালিয়ে যে কথাটি উঠে এসেছে তা রীতিমতো চমকে দেওয়ার মতো। পেশাদার চোরাশিকারীদের এই দলটি বন্য বাঘদের শিকার করত। তাইল্যান্ড, মালয়েশিয়া সহ বেশ কয়েকটি দেশে রীতিমতো দাপটের সঙ্গে বাঘের চোরাশিকার চালাত তারা”, ফেসবুকে ছবিটি শেয়ার করে এই কথা লিখেছে বন্যপ্রাণীর চোরাশিকারের বিরুদ্ধে কাজ করা একটি সংগঠন। নাম, ফ্রিল্যান্ড।

পড়াশুনো লাটে উঠেছে বলে PUBG খেলা নিষিদ্ধ হল স্কুলে

এই চোরাশিকারীর দলটি পুলিশের জালে ধরা পড়ে গত বছর অক্টোবর মাসে। যে সময় পুলিশ তাদের গাড়িকে থামায়, সেই সময় গাড়ির ভিতর ছিল একটি পূর্ণাঙ্গ বাঘের কঙ্কাল। ফ্রিল্যান্ড ওই কঙ্কালটির ছবিও শেয়ার করেছে ফেসবুকে।

যদিও, এই ‘অসহনীয়' ছবিটি সোশ্যাল মিডিয়ায় আসার পরই বহু মানুষ এর বিরুদ্ধে গর্জে উঠেছেন। এই চোরাশিকারীদের ফাঁসির দাবিও তুলেছেন কেউ কেউ। ডেইলি মেল জানিয়েছে, বাঘের কঙ্কাল এবং ভালুকের নখের মতো জিনিসের দারুণ চাহিদা ভিয়েতনামের মতো দেশে।

বাল ঠাকরের ৯৩ তম জন্মদিনে ৩৩ হাজার রুদ্রাক্ষের প্রতিকৃতি গড়লেন এই শিল্পী

ফ্রিল্যান্ড-কর্তা পেতচারাৎ সাংচাই বলেন, “বাঘের হার দিয়ে তৈরি করা পানীয়ের জন্য বাঘের কঙ্কালটি হল সবথেকে গুরুত্বপূর্ণ বস্তু। মনে করা হয়, এই পানীয় বয়স্কদের স্বাস্থ্যের পক্ষে অত্যন্ত প্রয়োজনীয় ওষুধ”।  

 

 

সোশ্যাল মিডিয়ায় ছবিটি ছড়িয়ে পড়তেই সমালোচনায় সরব নেটিজেনরা।অনেকেই ছবিটিকে ভয়ঙ্কর বলে আখ্যা দিয়ে তাদের মৃত্যুদণ্ডের দাবি জানিয়েছেন।ডেইলি মেল অনুযায়ী, ভিয়েতনামে ভাল চাহিদা রয়েছে বাঘের কঙ্কাল এবং ভাল্লুকের নখের।

 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................