জনসংখ্যা বিস্ফোরণ,মুসলমানদের একটি অংশকে দোষারোপ শিবসেনার, নিয়ন্ত্রণের ডাক

দলের মুখপত্র "সামনা" -এর সম্পাদকীয়তে শিবসেনা জনসংখ্যা নিয়ন্ত্রণের জন্য প্রধানমন্ত্রী মোদির নীতিকে সমর্থন করেছে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
জনসংখ্যা বিস্ফোরণ,মুসলমানদের একটি অংশকে দোষারোপ শিবসেনার, নিয়ন্ত্রণের ডাক

উদ্ধব ঠাকরে শিবসেনা মুখপত্রের সম্পাদকীয়তে প্রধানমন্ত্রীর স্বাধীনতা দিবসের ভাষণকে সমর্থন করেন


মুম্বই: 

হাইলাইটস

  1. স্বাধীনতা দিবসে প্রধানমন্ত্রী বলেন যে পরিবার পরিকল্পনাই "সত্য দেশপ্রেম"
  2. শিবসেনা জনসংখ্যা নিয়ন্ত্রণের জন্য প্রধানমন্ত্রীকে সমর্থন করেছে
  3. সঞ্জয় রাউত বলেন, এনডিএ সরকার "আমাদের দলের নীতিগুলিকে সমর্থন করছে"

শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্বাধীনতা দিবসের (PM Modi's Independence Speech) ভাষণে বলেছিলেন যে, "পরিবার পরিকল্পনাই  প্রকৃত দেশপ্রেম" -এই নীতিকে সমর্থন জানাল উদ্ধবের দল। বিজেপিকে সমর্থন জানানোর পাশাপাশি শিবসেনা অভিযোগ করেছে যে, মুসলিম সম্প্রদায়ের একটি অংশ "জনসংখ্যা রোধের গুরুত্ব বোঝে না"। দলের মুখপত্র "সামনা" -এর (Shiv Sena's Saamana) সম্পাদকীয়তে শিবসেনা জনসংখ্যা নিয়ন্ত্রণের জন্য (PM Modi on population control) প্রধানমন্ত্রী মোদির নীতিকে সমর্থন করেছে। একটি নিবন্ধে, দলটি অভিযোগ করেছে যে এক অংশের "মৌলবাদী মুসলমানরা জনসংখ্যা বিস্ফোরণ সম্পর্কে উদ্বিগ্ন নযন এবং" হাম দো হামারে পঁচিশ "(আমরা দু'জন, আমাদের ২৫ শিশু) এর মানসিকতা থেকে বেরিয়ে আসতে প্রস্তুত নন।"

World Population Day 2019: বিশ্বজুড়ে বাড়ছে জনসংখ্যা, ফুরিয়ে আসছে বেঁচে থাকার রসদ

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী মোদি ৭৩ তম স্বাধীনতা দিবসে জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় "জনসংখ্যা বিস্ফোরণে আরও বৃহত্তর আলোচনা ও সচেতনতার প্রয়োজন"-এর উপর জোর দিয়েছিলেন।

"জনসাধারণের একটি সজাগ অংশ রয়েছে যা একটি শিশুকে সংসারে আনার আগেই চিন্তা করেন, তাঁরা সন্তানের সঙ্গে ন্যায়বিচার করতে পারবেন কিনা বা সে তার বা সে যাশিশু যা চায় তার সবই দিতে পারবেন কিনা। তাঁরা শ্রদ্ধার যোগ্য। তাঁরা যা করছেন তা আসলে দেশপ্রেম। আসুন আমরা তাঁদের কাছ থেকে শিখি," ৯২ মিনিটের ভাষণে এ কথাও বলেন প্রধানমন্ত্রী।

শুক্রবার শিবসেনা নেতা সঞ্জয় রাউত এই ভাষণের (PM Modi on population control) সমর্থন জানিয়ে বলেছেন: "প্রধানমন্ত্রী মোদীর অধীনে এনডিএ সরকার" আমাদের দলের নীতিকে সমর্থন করছে।"

তিনি আরও যোগ করেন, "শিবসেনার প্রতিষ্ঠাতা বাল ঠাকরে সর্বদা জনসংখ্যা নিয়ন্ত্রণের প্রয়োজনের পক্ষে ছিলেন।"

দলটির সম্পাদকীয়তে আরও বলা হয়েছে যে প্রধানমন্ত্রী মোদি "জনসংখ্যা বিস্ফোরণের বিষয়টি এবং" এক-জাতি-এক-নির্বাচন "ধারণাটি বাস্তবায়িত করবেন।

"পরিবার পরিকল্পনাই প্রকৃত দেশপ্রেম," বললেন প্রধানমন্ত্রী মোদি

প্রধানমন্ত্রী মোদির স্বাধীনতা দিবসের ভাষণকে (PM Modi's Independence Speech) কংগ্রেস নেতা পি চিদাম্বরমও প্রশংসা করেন। শুক্রবার এক টুইটার সিরিজে তিনি  বলেন, "প্রধানমন্ত্রীর স্বাধীনতা দিবসে করা তিনটি ঘোষণাকে আমাদের সবারই স্বাগত জানাতে হবে। ছোট পরিবার গড়া একজন দেশপ্রেমিকের কর্তব্য, সম্পদ স্রষ্টাদের সম্মান করতে হবে  এবং একক-ব্যবহারে প্লাস্টিক থেকে দূরে থাকতে হবে,"।

তবে এআইএমআইএম প্রধান আসাউদ্দিন ওয়াইসি প্রধানমন্ত্রীর বক্তব্যের বিরুদ্ধে আপত্তি তুলেছিলেন এবং বলেছিলেন যে প্রধানমন্ত্রী "নিজের দায়বদ্ধতা এড়িয়ে প্রশাসনের বাতিল ও হস্তক্ষেপমূলক ধারণা নিয়ে মাথা ঘামাচ্ছেন"।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................