‘রাহুলের থেকেও হাস্যকর আপনি’! আক্রমণকারীকে যোগ্য জবাবে কী বললেন সুষমা?

টুইটে জনৈক ব্যক্তি সুষমাকে উদ্দেশ্য করে লেখেন, “আপনি রাহুল গান্ধীর চেয়েও অনেক বেশি হাস্যকর।”

 Share
EMAIL
PRINT
COMMENTS
‘রাহুলের থেকেও হাস্যকর আপনি’! আক্রমণকারীকে যোগ্য জবাবে কী বললেন সুষমা?

মোদি ক্যাবিনেটের অন্যতম বরিষ্ঠ মন্ত্রী সুষমা স্বরাজ


নিউ দিল্লি: 

টুইটারে সম্ভবত সবচেয়ে দেশের সবচেয়ে প্রতিক্রিয়াশীল কেন্দ্রীয় মন্ত্রী হলেন সুষমা স্বরাজ (Sushma Swaraj)। ভক্ত হোক বা সমালোচক সকলের টুইটের উত্তর নিমেষে নিজস্ব শৈলীতেই দেন মন্ত্রী। আজ সকালেই একটি পোস্ট এক ব্যক্তি কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে তাঁর একটি বিষয়ে তুলনা করেন। তার প্রতিক্রিয়া জানিয়ে যা উত্তর দিয়েছেন সুষমা স্বরাজ তা দেখে অনেকেই মন্ত্রীর প্রত্যুৎপন্নমতিত্বের প্রশংসা না করে পারছেন না। ওই টুইটে জনৈক ব্যক্তি সুষমাকে উদ্দেশ্য করে লেখেন, “আপনি রাহুল গান্ধীর চেয়েও অনেক বেশি হাস্যকর।” পররাষ্ট্রমন্ত্রীর (External Affairs Minister) জায়গায় অনেকেই থাকলে এই টুইটে কোনও উত্তর দিতেন না। কিন্তু যোগ্য উত্তরই দিয়েছেন মন্ত্রী।

বেতন বাড়ানোর দাবিতে আসা চুক্তিভিত্তিক শিক্ষকদের উপর পুলিশের লাঠি, আহত ১৫

“তাহলে আমার হাসা বন্ধ করে দেওয়া উচিত!” ওই পোস্ট রিটুইট করে লিখেছেন সুষমা স্বরাজ। প্রায় এক ঘণ্টার মধ্যে এই পোস্টটি ৬,০০০ লাইক পায় ও প্রায় ১,০০০ টিরও বেশি রিটুইট করা হয়। মন্ত্রীর রসবোধ দেখে সকলেই বেশ চমৎকৃত!

সোমবার, কেন্দ্রীয় এই মন্ত্রী একটি টুইটে তাঁকে আক্রমণকারী একজন ব্যক্তিকে নম্রভাবেই যোগ্য উত্তর দিয়েছেন। ওই ব্যক্তি সুষমাকে আক্রমণ করে বলেন, সুষমা স্বরাজ মোটেও একজন ‘চৌকিদার' নন এবং তাঁর আরও অভিযোগ যে, তিনি পাসপোর্টের অপেক্ষায় থেকে থেকে নিজের ক্যারিয়ারের সুযোগ হারিয়ে ফেলেছেন।

সুষমা স্বরাজ তাঁর টুইটের উত্তরে লেখেন, “আপনার এমন সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ। আমার অফিস আজ আপনার সাথে যোগাযোগ করবে এবং পাসপোর্ট পেতে আপনাকে সাহায্য করবে।” 

বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পেসেই আততায়ীর গুলিতে খুন সাসপেন্ড হওয়া পড়ুয়া

রবিবারও সুষমার রসবোধের নজির মিলেছে। একজন সমালোচক তাঁকে বলেন, টুইট পোস্ট করার জন্য কিছু পিআর ব্যবহার করেন সুষমা। মন্ত্রী উত্তর দিয়েছিলেন: “নিশ্চিন্তে থাকুন - এটা আমিই, আমার ভূত না।"

সম্ভবত সুষমার সেরা উত্তর ছিল ২০১৭ সালে! করণ সাইনি নামে একজন টুইট করেছিলেন, “আমি মঙ্গল গ্রহে আটকে আছি, মঙ্গলযানের মাধ্যমে পাঠানো খাবার (৯৮৭ দিন আগে) সেষের মুখে, মঙ্গলযান-২ কখন পাঠানো হচ্ছে?”

মন্ত্রী এক অসাধারণ উত্তরে লেখেন, “মঙ্গলে আটকে থাকলেও, ভারতীয় দূতাবাস আপনাকে সাহায্য করবে।”



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................