শীলা দীক্ষিতের প্রয়াণে শোকবার্তা মোদি থেকে মমতার, শোকপ্রকাশ রাহুল গান্ধিরও

Sheila Dikshit Death: ৮১ বছর বয়সে দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিতের প্রয়াণে শোকবার্তা রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির, শোকপ্রকাশ রাহুল গান্ধি সহ অন্যান্যদেরও

 Share
EMAIL
PRINT
COMMENTS
শীলা দীক্ষিতের প্রয়াণে শোকবার্তা মোদি থেকে মমতার, শোকপ্রকাশ রাহুল গান্ধিরও

Sheila Dikshit Death: শীলা দীক্ষিতের প্রয়াণে ভারতীয় রাজনৈতিক মহলে শোকের ছায়া


নয়া দিল্লি: 

হৃদরোগে আক্রান্ত হয়ে দিল্লির হাসপাতালে ৮১ বছর বয়সে প্রয়াত হলেন দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা প্রবীণ কংগ্রেস নেত্রী শীলা দীক্ষিত (Sheila Dikshit)। তাঁর  প্রয়াণে (Sheila Dikshit dies) শোকের ছায়া ভারতীয় রাজনীতির আঙিনায়। প্রবীণ কংগ্রেস নেত্রীর প্রয়াণে শোকবিহ্বল পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।ট্যুইটারে শোকপ্রকাশ করে শীলা দীক্ষিতকে নিয়ে স্মৃতিচারণ করতে দেখা যায় তৃণমূল নেত্রীকে। এদিকে ৩-৩বার দিল্লির মুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব সামলানো শীলা দীক্ষিতের প্রয়াণে শোকবার্তা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi), রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ সহ বহু রাজনৈতিক ব্যক্তিত্ব। "শীলা দীক্ষিতের প্রয়াণের খবরে আমি গভীরভাবে মর্মাহত। একজন সুন্দর ব্যক্তিত্বের অধিকারী ছিলেন তিনি। দিল্লির উন্নয়নে তাঁর অবদান চিরস্মরণীয়। তাঁর পরিবার ও  সমর্থকদের সহানুভূতি জানাই, ওম শান্তি", শীলা দীক্ষিতের সঙ্গে নিজের একটি ছবি দিয়ে  ট্যুইট করে শোকপ্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

৮১ বছর বয়সে প্রয়াত ৩ বারের দিল্লি মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত

এক ট্যুইটবার্তায় শীলা দীক্ষিতের প্রয়াণে শোকজ্ঞাপন করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধিও। তাঁর প্রয়াণে সংবাদ পেয়ে তিনি বিধ্বস্ত মনে করছেন নিজেকে, লেখেন রাহুল।

দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রীর প্রয়াণে ট্যুইট করে তাঁর শোকবার্তা জানান রাজধানীর বর্তমান মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও। দিল্লির প্রতি শ্রীমতি দীক্ষিতের অবদান অবিস্মরণীয়, লেখেন তিনি। “দিল্লির জন্যে তাঁর প্রয়াণ এক অপূরণীয় ক্ষতি এবং দিল্লির প্রতি তাঁর যা অবদান রয়েছে তা কখনো ভোলার নয়। তাঁর পরিবারের প্রতি আমার সহানুভূতি জানাই। তাঁর আত্মার শান্তি কামনা করছি”, ট্যুইট কেজরিওয়ালের।

প্রবীণ কংগ্রেস নেত্রীর প্রয়াণে শোকপ্রকাশ করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও। “দিল্লির মুখ্যমন্ত্রী হিসাবে তিনি যেভাবে রাজধানীর ভোলবদল করেছিলেন তা কখনোই ভোলার নয়। তাঁর পরিবার ও বন্ধুদের প্রতি রইল আমার সহানুভূতি”, ট্যুইটবার্তা দেন রাষ্ট্রপতি কোবিন্দ।

শীলা দীক্ষিতের প্রয়াণের সংবাদ পেয়ে শোক জানাতে ভোলেননি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। এক ট্যুইট বার্তায় নিজের শোকপ্রকাশের পাশাপাশি শ্রীমতি দীক্ষিতের পরিবার পরিজনদের প্রতিও সহানুভূতি জানান বিজেপির সর্বভারতীয় সভাপতি। পাশাপাশি ট্যুইট করে শোকবার্তা দেন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংও।

দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রীর প্রয়াণ সংবাদ পেয়ে ট্যুইট করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee)। "শীলা দীক্ষিত জির প্রয়াণের খবরে আমি গভীরভাবে মর্মাহত। আমি যখন সাংসদ ছিলাম, তিনি তখন সংসদীয় বিষয়ক মন্ত্রী ছিলেন। আমার সঙ্গে তাঁর বরাবর ভাল সম্পর্ক ছিল। আমরা সবাই সত্য়িই তাঁর খুব অভাব বোধ করব", ট্যুইটে লেখেন বাংলার মুখ্যমন্ত্রী।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................