This Article is From Dec 28, 2018

Bangladesh Election 2018: শেখ হাসিনা একজন 'স্বৈরাচারী' শাসক, বললেন কামাল হোসেন

অক্সফোর্ডে পড়াশোনা করা বিখ্যাত বাংলাদেশি স্থপতি কালাম হোসেন দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তীব্র আক্রমণ করে তোপ দাগলেন 'স্বৈরাচারী' বলে।

Bangladesh Election 2018: শেখ হাসিনা একজন 'স্বৈরাচারী' শাসক, বললেন কামাল হোসেন

বাংলাদেশি স্থপতি কালাম হোসেন দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তীব্র আক্রমণ করে তোপ দাগলেন 'স্বৈরাচারী' বলে

ঢাকা:

অক্সফোর্ডে পড়াশোনা করা বিখ্যাত বাংলাদেশি স্থপতি কালাম হোসেন দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তীব্র আক্রমণ করে তোপ দাগলেন 'স্বৈরাচারী' বলে। তাঁর মতে, হাসিনা তাঁর বাবা বাংলাদেশের স্বাধীনতার প্রধান নায়ক শেখ মুজিবুর রহমানের উত্তরাধিকারসূত্রে প্রাপ্যটিকে নষ্ট করেছেন। শেখ মুজিবুর রহমানের অত্যন্ত ঘনিষ্ঠ বন্ধু ৮২ বছর বয়সী কামাল হোসেন ৩০ ডিসেম্বরের সাধারণ নির্বাচনে শেখ হাসিনার বিরুদ্ধে লড়াইয়ের প্রধান নায়ক হিসেবে উঠে এসেছেন। আগামী রবিবার বাংলাদেশে যে সাধারণ নির্বাচন হতে চলেছে, তাতে জিতে গেলে শেখ হাসিনার দল আওয়ামি লিগ পরপর চতুর্থবার ক্ষমতায় বসবে। বাংলাদেশের গণতন্ত্রের প্রতি ক্রমাগত ভয়াবহ আঘাত হানার জন্যও শেখ হাসিনার সরকারকে কাঠগড়ায় দাঁড় করান কামাল হোসেন। 

তাঁর ঢাকার বাসভবনে বসে সংবাদসংস্থা এএফপি'র মুখোমুখি হয়ে কামাল হোসেন বলেন, "সবথেকে দুঃখজনক ব্যাপার হল, দেশের স্বাধীনতার ৪৭ বছর পেরিয়ে যাওয়ার পরেও এই ব্যাপারগুলো আমাদের দেখতে হচ্ছে"। 

তিনি আরও বলেন, "সরকার যাঁরা চালাচ্ছেন, তাঁরা ভালো করেই জানেন যে, স্বচ্ছ নির্বাচন হলে তাঁরা হেরে যাবেন। তা যাতে না হয়, তার জন্য তাঁরা যা করতে আরম্ভ করেছেন, তা অত্যন্ত দুঃখজনক"।

প্রসঙ্গত, ১৯৭১ সালে স্বাধীন বাংলাদেশের প্রথম আইনমন্ত্রী হন কামাল হোসেন।

.