“কিছু মন্তব্য পাকিস্তানের শক্তি বাড়ায়”, ‘অস্ত্রপুজো’র সমালোচকদের বললেন রাজনাথ সিং

প্রতিরক্ষামন্ত্রীর 'অস্ত্রপুজোর' (shastra puja) সমালোচনা করেছিলেন এনসিপি প্রধান শরদ পাওয়ার থেকে শুরু করে কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে

 Share
EMAIL
PRINT
COMMENTS
“কিছু মন্তব্য পাকিস্তানের শক্তি বাড়ায়”, ‘অস্ত্রপুজো’র সমালোচকদের বললেন রাজনাথ সিং

Haryana Assembly Elections 2019: কারনাল জেলায় নির্বাচনী সভায় বক্তব্য রাখছিলেন রাজনাথ সিং


কারনাল, হরিয়ানা: 

৮ অক্টোবর ফ্রান্সের তরফে রাফাল যুদ্ধবিমান (Rafale Fighter Jet) তুলে দেওয়া হয়েছিল ভারতের হাতে, তারপরেই সেই রাফাল যুদ্ধবিমানের সামনে দাঁড়িয়ে অস্ত্রপুজো(Shastra Puja) করতে দেখা গিয়েছিল প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংকে (Rajnath Singh) । তার সমালোচনায় মুখর হয়েছিল বিরোধীরা। ২১ অক্টোবর হরিয়ানায় বিধানসভা নির্বাচন। রবিবার হরিয়ানার কারনালে প্রচারে গিয়ে রাজনাথ সিং বিরোধীদের সমালোচনা করে বলেন, তাঁদের এই ধরণের মন্তব্য শুধুমাত্র পাকিস্তানকে “শক্তিশালী” করে। তিনি বলেন, “আমরা নতুন একটি যুদ্ধবিমান পেয়েছিল, যা অনেক শক্তিশালী। তবে এটা ব্যবহারের আগে, আমাদের পুজো করার প্রয়োজন ছিল। সেই জন্যই আমি যু্দ্ধবিমানের গায়ে ওম লিখেছি। কংগ্রেস বিতর্ক তৈরি করেছে। আপনারা ওম শব্দটি নিয়ে আপত্তি জানাচ্ছেন ? আমাদের বাড়িতে আমরা ওম বলি না বা লিখি না? খ্রিশ্চানটা আমিন বলেন না ? মুসলিমরা আমিন বলেন না”?

তিনি বলেন, “তাদের রাফালকে স্বাগত জানানো উচিত। তার জায়গায়, তারা সমালোচনা শুরু করেছে। কংগ্রেস নেতাদের মন্তব্য শুধুমাত্র পাকিস্তানকে শক্তিশালী করে”।

৮ অক্টোবর, ৩৬টি রাফায়ের মধ্যে প্রথমটি ভারতের হাতে তুলে দেয় ফ্রান্স। বিজয়া দশমীর দিন তাতে ‘অস্ত্রপুজো' করেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

প্রতিরক্ষামন্ত্রীর এই কার্যকলাপের নিন্দা করেন বিরোধী নেতারা, তাঁদের মধ্যে রয়েছেন লোকসভায় বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গে, বিষয়টিকে “তামাশা” বলে কটাক্ষ করেন তিনি। বিজেপির প্রাক্তন মন্ত্রী, এবং গতবছর কংগ্রেসে যোগ দেওয়া উদিত রাজ বলেন, “লেবু এবং নারকেল” কীভাবে একটি যুদ্ধবিমানকে রক্ষা করবে?

এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ার বলেন, “যখন রাফায়েলের সামনে লেবু এবং লঙ্কা ঝুলবে লোকে কী বলবে...”।

7v538ja

রাফায়েল যুদ্ধবিমানে অস্ত্রপুজো করেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং

বিরোধী শিবিরকে রাফায়েল শক্তি মনে করিয়ে দেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তিনি বলেন, “আমাদের যদি রাফাল থাকত, তাহলে আমি মনে করি, তাহলে আমাদের বালাকোটে বিমানহানার জন্য পাকিস্তানে ঢুকতে হত না। ভারতে বসেই আমরা জঙ্গিঘাঁটি গুঁড়িয়ে দিতে পারতাম”। গত ফেব্রুয়ারিতে পুলওয়ামা হামলার পর, বালাকোটে জইশ-ই-মহম্মদের জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দেয় ভারত।

নির্বাচনে “যোগ্য জবাব” দেওয়ার জন্য সাধারণ মানুষকে আহ্বান জানান রাজনাথ সিং। গত পাঁচ বছরে মনোহরলাল খাট্টার মানুষের জন্য প্রচুর কাজ করেছেন বলে দাবি করেন তিনি।

প্রতিরক্ষামন্ত্রী বলেন, “হরিয়ানার অন্যান্য মুখ্যমন্ত্রীদের মতো, দিল্লি থেকে রাজ্য চালাননি মনোহর লাল খাট্টার, সে কংগ্রেস হোক বা আইএনএলডি হোক, তৃণমূলস্তর থেকে কাজ করে সরকার চালিয়েছেন মনোহর লাল খাট্টার”।

২১  অক্টোবর হরিয়ানা এবং মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচন, ২৪ অক্টোবর ফলাফল ঘোষণা। ২০১৪- হরিয়ানা বিধানসভা নির্বাচনে ৯০ আসনের মধ্যে ৪৭টিতে জিতেছিল বিজেপি, এবারে ৭৫ আসনে পদ্ম ফোটানোর লক্ষ্য নিয়েছে তারা।

ANI এর তথ্য সংযোজিত হয়েছে



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................