পাকিস্তানিরা ভারতীয়দের আত্মীয় ভাবে, দাবি শরদ পাওয়ারের

শরদ পাওয়ার (Sharad Pawar) দাবি করলেন, পাকিস্তানের (Pakistan) মানুষ খুশি নয় এটা ঠিক নয়। তারা যে কোনও ভারতীয়কে তারা আত্মীয় মনে করে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
পাকিস্তানিরা ভারতীয়দের আত্মীয় ভাবে, দাবি শরদ পাওয়ারের

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন, তিনি পাকিস্তানে গিয়ে উষ্ণ অভ্যর্থনা পেয়েছেন। (ফাইল)


মুম্বই: 

ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির মুখ্য শরদ পাওয়ার (Sharad Pawar) শনিবার দাবি করলেন, পাকিস্তানের (Pakistan) মানুষ খুশি নয় এটা ভারতের একটা সাধারণ বিশ্বাস। কিন্তু তিনি প্রতিবেশী দেশে গিয়ে উষ্ণ অভ্যর্থনা পেয়েছেন। তিনি জানান, পাকিস্তান সম্পর্কে এমন নেগেটিভ ধারণা আসলে ভারতীয়দের রাজনৈতিক প্রপাগন্ডার কারণে দেশময় ছড়িয়ে গিয়েছে। তিনি বলেন, ‘‘এখানে মানুষরা বলে, পাকিস্তানিরা ন্যায় পায়নি এবং তারা অখুশি। কিন্তু এটা সত্যি নয়। পাকিস্তানের প্রকৃত পরিস্থিতি না বুঝে এই ধরনের মন্তব্য করা হয় রাজনৈতিক সুবিধা পাওয়ার জন্য।'' প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন, তিনি পাকিস্তানে গিয়েছেন কয়েক বার। সেখানে তিনি উষ্ণ অভ্যর্থনা পেয়েছেন। তিনি বলেন, ‘‘পাকিস্তানিরা যেহেতু এদেশে তাদের আত্মীয়দের সঙ্গে দেখা করতে আসতে পারে না, তাই যে কোনও ভারতীয়কে তারা আত্মীয় মনে করে।''

ভারত ও পাকিস্তানের মধ্যে পরিস্থিতি নতুন করে খারাপ হয় এবছরের ফেব্রুয়ারিতে পুলওয়ামায় জঙ্গি হানায় ৪০ জন সিআরপিএফ জওয়ান শহিদ হওয়ার পর। ভারতও পাল্টা আঘাত হানে বালাকোটে পাক জঙ্গি শিবিরে বিমান হামলা চালিয়ে।

এবছর ২,০০০-এরও বেশিবার যুদ্ধবিরতি লঙ্ঘন পাকিস্তানের, নিন্দায় সরব ভারত

এরপর জম্মু ও কাশ্মীরের ‘স্পেশাল স্ট্যাটাস' তুলে রাজ্যকে দু'টি কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করার পদক্ষেপ করা বলে নতুন করে পাকিস্তানের সঙ্গে সম্পর্কে উত্তেজনা তৈরি হয়।

পাকিস্তানের তরফে যুদ্ধবিরতি লঙ্ঘন করার পাশাপাশি সীমান্তে পাক জঙ্গি অনুপ্রবেশে মদত দেওয়ার কারণে দু'দেশের সম্পর্কের আরও অবনতি হয়েছে।

দেশে চলছে ‘অতি জরুরি অবস্থা', মোদি সরকারকে আক্রমণ মমতার

সম্প্রতি রাষ্ট্রসঙ্ঘের বৈঠকে কাশ্মীর ইস্যুর বিরোধিতা করেছে পাকিস্তান। ভারতের বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ জান‌িয়েছে তারা। এই পরিস্থিতিতে পাকিস্তানের অভিযোগ উড়িয়ে গিয়ে ভারত জানিয়েছে বারবার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান। সরকারের তরফে জানানো হয়, ‘‘আমরা আমাদের উদ্বেগের কথা জানাতে চাই পাক সেনার অকারণ যুদ্ধবিরতি লঙ্ঘনের বিষয়ে। এছাড়া আন্তঃসীমান্ত জঙ্গি অনুপ্রবেশ এবং ভারতীয় নাগরিক ও সীমান্তের ছাউনিতে আক্রমণে মদত দেওয়া।''

পাশাপাশি পাক অধিকৃত কাশ্মীরে পাকিস্তান মানবাধিকার লঙ্ঘন করছে দাবি জানিয়ে ভারত বলে, সংখ্যালঘুদের মানবাধিকার নিয়ে কথা বললেও নিজেরাই সেটা নিয়ে ভাবিত নয় পাকিস্তান।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................