CAA ,NRC Protest: "সবাই ওঠো, আমিও উঠি, তুমিও ওঠো"...একথা কেন বললেন শাবানা আজমি?

নাগরিকত্ব সংশোধন আইন এবং রাষ্ট্রীয় নাগরিকত্ব রেজিস্টারের বিরুদ্ধে তাঁর মত ব্যক্ত করেছেন এই ভিডিওর মাধ্যমে।

CAA ,NRC Protest:

বলিউড অভিনেতা শাবানা আজমি একটি ভিডিও শেয়ার করেছেন

হাইলাইটস

  • শাবানা আজমি এই টুইট করলেন
  • শাবানা আজমি শেয়ার করলেন ভিডিও
  • সি এ এ এবং এনআরসি বিরোধিতায় বললেন এই কথা
নয়াদিল্লি:

বলিউড অভিনেতা শাবানা আজমি(Shabana Azmi) একটি ভিডিও শেয়ার করেছেন। নাগরিকত্ব সংশোধন আইন (C A A)এবং রাষ্ট্রীয় নাগরিকত্ব রেজিস্টারের(N R C) বিরুদ্ধে তাঁর মত ব্যক্ত করেছেন এই ভিডিওর মাধ্যমে। সমর্থন জানিয়েছেন এই বিষয়ে যারা বিক্ষোভ দেখাচ্ছেন তাঁদের উদ্দেশ্যে । শাবানা আজমি এই ভিডিওটি শেয়ার করেছেন কারণ এই মুহূর্তে তিনি দেশের বাইরে রয়েছেন। তাই নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে দেশজুড়ে যে বিক্ষোভ প্রদর্শন চলছে তাকে সমর্থন জানিয়েছেন অভিনেতা। পাশাপাশি শান্তিপূর্ণ ভাবে যাতে এই বিক্ষোভ প্রদর্শন করা হয় তার জন্য আবেদন জানিয়েছেন শাবানা আজমি টুইটারে তাঁর এই ভিডিওটি খুব তাড়াতাড়ি ভাইরাল ও হয়েছে।

শাবানা আজমি নিজের টুইটার অ্যাকাউন্টে ভিডিওটি শেয়ার করেছেন এবং সি এ এ তথা এনআরসির বিরোধিতা যারা করছেন তাদের প্রতি নিজের সমর্থন জানিয়েছেন। শাবানা এই ভিডিওতে বলছেন , "আমি এই সময় হিন্দুস্তানের নেই, এজন্য আমার খুবই আফসোস হচ্ছে। কারণ যে বিরোধ প্রদর্শন হচ্ছে সি এ এ এবং এনআরসি নিয়ে তাতে আমি ব্যক্তিগতভাবে থাকতে পারছি না। কিন্তু মনে প্রাণে আপনাদের সঙ্গে আমি আছি। এবং আমি আপনাদের কাছে অনুরোধ করছি যাতে আপনারা এগিয়ে এসে এই বিক্ষোভকে এগিয়ে নিয়ে যান। কিন্তু অবশ্যই অহিংস পদ্ধতিতে এই বিক্ষোভ করুন কারণ এটা ভীষণ গুরুত্বপূর্ণ ।আমি আমার কথা শেষ করছি কাইফি আজমির একটি কবিতা দিয়ে:

আজ কি রাত বহোত গরম হাওয়া চলতি হে
আজ কি রাত না ফুটপাথ পে নিন্দ আয়গি
সব উঠো ,মাই ভি উঠু,তুম ভি উঠো তুম ভি উঠো,

কোই খিরকি ইসি দিওয়ার মে খুল জায়েগি"

শাবানা আজমি এভাবেই দেশে এই মুহূর্তে যে বিক্ষোভ প্রদর্শন চলছে তাতে নিজের সমর্থন জানিয়েছেন। এমনিতেও যেকোন সামাজিক বিষয়ে শাবানা আজমি সরাসরি তাঁর মতামত ব্যক্ত করেন। এই টুইটটি অনেকেই পড়ছেন।
 

Listen to the latest songs, only on JioSaavn.com