যৌন নির্যাতনের অভিযোগ দায়ের করা হল কেরালা কংগ্রেসের ৩ জনপ্রতিনিধির বিরুদ্ধে

লোকসভা নির্বাচনের ঠিক প্রাক্কালেই কেরালায় মুখ পুড়ল কংগ্রেসের। তাদের তিন জনপ্রতিনিধির নামে দায়ের করা হল যৌন নির্যাতনের অভিযোগ। দায়ের করেছে বিরোধী দল

যৌন নির্যাতনের অভিযোগ দায়ের করা হল কেরালা কংগ্রেসের ৩ জনপ্রতিনিধির বিরুদ্ধে

বিবিধ ধরনের যৌন নির্যাতনের অভিযোগ দায়ের করল পুলিশ এই ৩ জনপ্রতিনিধির বিরুদ্ধে

তিরুবনন্তপুরম:

লোকসভা নির্বাচনের ঠিক প্রাক্কালেই কেরালায় মুখ পুড়ল কংগ্রেসের। তাদের তিন জনপ্রতিনিধির নামে দায়ের করা হল যৌন নির্যাতনের অভিযোগ। দায়ের করেছে বিরোধী দল। ২০১৩ সালের সোলার প্যানেল কেলেঙ্কারির অভিযুক্তের অভিযোগের ভিত্তিতে হিদি এডেন, আদুর প্রকাশ এবং অনিল কুমারের নামে মামলা দায়ের করা হল। ভারতীয় দণ্ডবিধির ৩৭৬ ধারায় এর্নাকুলামের বিধায়ক হিদি এডেনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের হয়েছে। অন্যদিকে ‘এক মহিলার অসহায়তার সুযোগ নেওয়া'-র জন্য ৩৫৪ ধারায় মামলা দায়ের করা হয়েছে কোন্নির সাংসদ আদুর প্রকাশের বিরুদ্ধে। এছাড়া, অনিল কুমারের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৭৭ ধারায় ‘অপ্রাকৃতিক যৌনতা'-র অভিযোগ দায়ের করা হয়েছে।

এর আগে, গত বছরেও সর্বভারতীয় জাতীয় কংগ্রেস কমিটির সাধারণ সম্পাদক ওম্মেন চান্ডি ও কে সি বেণুগোপালের বিরুদ্ধে দায়ের করা হয়েছিল যৌন নির্যাতনের মারাত্মক অভিযোগ।

এসপ্ল্যানেডে ৪৮ ঘন্টার ধর্নায় বসল তৃণমূল, বিজেপি বলল 'নাটক'

যদিও, এই অভিযোগকে সম্পূর্ণ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়ে অন্যতম অভিযুক্ত হিদি এডেন বলেন, এই অভিযোগগুলি বেশ কয়েক বছর আগে দায়ের করা হয়েছিল। অথচ, এফআইআর করা হল এখন। সরকার যদি এই অভিযোগগুলিকে গুরুতর মনে করত, তাহলে এতদিন ব্যবস্থা নেয়নি কেন? এতদিন ধরে অপেক্ষা করছিল কীসের জন্য?

তাঁর অভিযোগের তির কেরালার বামফ্রন্ট সরকারের দিকে।

নিজেদের বিরুদ্ধে তোলা অভিযোগ অস্বীকার করেছেন আরও দুই জনপ্রতিনিধিরাও।