মোদির আত্মনির্ভর ভারত স্লোগান! খেলার পোর্টাল খুলে সাড়া কলকাতার 'বিরাট কোহলি'র

ম্যানচেস্টার ইউনাইটেড ফ্যান ক্লাব থেকেও সহযোগিতা মিলেছে এই পোর্টাল উদ্যোগে

মোদির আত্মনির্ভর ভারত স্লোগান! খেলার পোর্টাল খুলে সাড়া কলকাতার 'বিরাট কোহলি'র

বিজ্ঞাপনের ছবির কাজে বিরাট কোহলি ও রাতুল।

কলকাতা:

আত্মনির্ভর ভারত (Self Reliant India) গড়তে দেশের তরুণ সমাজকে উদ্যোগী হতে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী (PM Modi)। স্টার্টআপ-সহ গেমিং পোর্টালের মাধ্যমে ব্যবসার পরিসর বাড়াতে যুব সমাজকে উৎসাহ জুগিয়েছেন তিনি। পাশাপাশি এই সঙ্কটের মুহূর্তে এমএসএমই শিল্পকে চাঙ্গা রাখতে চেষ্টার কসুর করেনি অর্থমন্ত্রক। একগুচ্ছ বিনিয়োগের ঘোষণা করেছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। এই পরিবেশে প্রধানমন্ত্রীর আত্মনির্ভর ভারত গঠনের ডাকে সাড়া দিলেন কলকাতার কয়েকজন তরুণ (Some Kolkata's youth initiated to startup)। নিজেদের পেশার বাইরে বেরিয়ে ক্রীড়া সংক্রান্ত খবর পরিবেশনার দায়িত্ব নিতে একটা গোটা খেলার পোর্টাল খুলে ফেললেন তাঁরা। সকলে মিলে নাম দিলেন স্পোর্টসলাইট মিডিয়া। খেলার যাবতীয় খুটিনাটি পাওয়া যাবে এই পোর্টালে। এই উদ্যোগের পিছনে মূল কারিগর পেশায় শিক্ষক রাতুল গঙ্গোপাধ্যায়। কলকাতার বিরাট কোহলি (Virat Kohli) হিসেবে ছাত্র সমাজে নামডাক তাঁর। ক্যাপ্টেন কোহলির এতটাই জুড়ুয়া রাতুল যে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কের সঙ্গে বিজ্ঞাপনের ছবিতে কাজ করেছেন তিনি। 

এই উদ্যোগের ব্যাপারে বলতে গিয়ে রাতুলের বক্তব্য, "এখন যে যুগ একটা আয়ে চলার মতো না। তাই বিকল্প আয়ের পথ খোলা রাখতে এই উদ্যোগ।  আপাতত ছোট করে শুরু করেছি। ধীরে ধীরে পুঁজি দেখে বাড়াবো। ক্রীড়া সংক্রান্ত খবরাখবর প্রচারে আপাতত জোর দিচ্ছি। এরপর পেজ ভিউ দেখে ইভেন্টগুলোয় জোর দেবো।" নিজেও আদ্যন্ত ক্রীড়াপ্রেমী রাতুলের দাবি, "পয়লা অগাস্ট থেকে সরকারি ভাবে এই পোর্টাল আত্মপ্রকাশ করলেও, ট্রায়াল চলেছে আট মাস। এই আট মাসে পাঠকদের থেকে সাড়া চোখে পড়ার মতোন।" 

জানা গিয়েছে, ম্যানচেস্টার ইউনাইটেড ফ্যান ক্লাব থেকেও সহযোগিতা মিলেছে এই পোর্টাল উদ্যোগে। কিছু করে দেখানোর তাগিদ থেকে রাতুলদের এই উদ্যোগ, আত্মনির্ভর ভারতের প্রথম ধাপ। বাঙালিরাও পারে, করোনা আঁচে সঙ্কটাপন্ন কলকাতায় এখন এই চর্চা ঘুরে ফিরে আসছে।

Click for more trending news