This Article is From Sep 07, 2018

Verdict on homosexuality: জেনে নিন দুই সমকামীর গল্প

Verdict on homosexuality: সমকাম এখন অপরাধ নয়। সুপ্রিম কোর্টের রায়ের  পর সমকামিতা এখন বৈধ। আর এখন প্রকাশ্যে আসছে বেশ কিছু গল্প।

Verdict on homosexuality:  সৎ মা বাড়ি থেকে বের করে দেন মাইকেলকে

নিউ দিল্লি:

সমকাম এখন অপরাধ নয়। সুপ্রিম কোর্টের রায়ের  পর সমকামিতা এখন বৈধ। আর এখন প্রকাশ্যে আসছে বেশ কিছু গল্প। যা এতকাল কেউ জানত না। তেমনই একজন মাইকেল। তাঁর বাড়ি দিল্লিতে। পেশায় ফ্যাশন ডিজাইনার মাইকেল এখন চাপমুক্ত। আর  এখন তাঁর মনে পড়ছে ফেলে আসা দিন গুলোর কথা। বারবার লাঞ্ছনা হতে হয়েছে তাঁকে। ‘শারীরিক নিগ্রহের’ শিকার হলেও সামাজিক সম্মান নষ্ট হওয়ার ভয়ে আইনের সাহায্য নেয়নি পরিবার।

6iji9tio

শুধু তাই নয় বিতাড়িত হতে হয়েছে বাড়ি থেকে। সেসব আজ ইতিহাস। এনডিটিভিকে তিনি জানালেন, 2004 সালে তাঁকে শারীরিক নিগ্রহের শিকার হতে হয়। ঘটনার নেপথ্যে ছিলেন  এক ট্যাক্সি চালক। সুস্থ হতে সময় লাগে প্রায় দু’বছর। পরে আবারও নিগ্রহের শিকার হন তিনি। আর সেটা ঘটান তাঁর বাবারই এক বন্ধু। তবু পুলিশে যাননি বাবা। আরও পরে  সৎ মা বাড়ি থেকে বের করতে দেন মাইকেলকে, যাতে তাঁর ভাই ভাল থাকে। obmcua3g

কিন্তু বৃহস্পতিবার বদলে গিয়েছে সব। ফোন  করে অভিন্দন জানিয়েছেন বাবা। সে কথা  শুনে একই সঙ্গে আনন্দ এবং কষ্ট দুই-ই হয়েছে মাইকেলের। মাইকেলের পর এবার আসা যাক আলির কথায়। তাঁকেও সইতে হয়েছে অনেক কিছু। তাঁর সঙ্গীকে ধর্ষণ করা হয়েছে দিল্লিতে। বছর চারেক আগে মধ্য দিল্লির সেই ঘটনা আজও মনে আছে তাঁর। এত কিছুর পরেই সমাজিক লজ্জার ভয়ে পুলিশের দ্বারস্থ হতে পারেননি কেউ। মুখ বুঝে সহ্য করতে হয়েছে সবটা। স্বাভাবিক জীবনে ফিরতেও বেশ কিছুটা সময় লেগেছিল আলির সঙ্গী। আজ সে কথাই মনে পড়ছে তাঁর। আরও মনে হচ্ছে  মাত্র চারটে বছর আগে যদি এমন কথা সুপ্রিম কোর্ট বলত তাহলে মানসিক যন্ত্রণা সহ্য করতে হত না তাঁর সঙ্গীকে।  সুপ্রিম কোর্টের রায়ের পর বৃহস্পতিবার থেকে বিশ্বের 125 টি দেশের মতো ভারতেও বৈধ হয়েছে  সমকাম । এতদিন ব্রিটিশ আমলে তৈরি আইনের জেরে সমকাম ছিল অপরাধ।

.