Fit India Movement: স্কুল ও কলেজে প্রধা‌নমন্ত্রীর ভাষণের ‘লাইভ-স্ট্রিম’

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) বৃহস্পতিবার শুরু করতে চলেছেন ‘ফিট ইন্ডিয়া আন্দোলন’। দূরদর্শনে সেটি সরাসরি দেখানো হবে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
Fit India Movement: স্কুল ও কলেজে প্রধা‌নমন্ত্রীর ভাষণের ‘লাইভ-স্ট্রিম’

বৃহস্পতিবার শুরু করতে চলেছেন ‘ফিট ইন্ডিয়া আন্দোলন’।


নয়াদিল্লি: 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) বৃহস্পতিবার শুরু করতে চলেছেন ‘ফিট ইন্ডিয়া আন্দোলন' (Fit India Movement)। নয়াদিল্লির ইন্দিরা গান্ধি ইনডোর স্টেডিয়ামে এই ইভেন্টটি লঞ্চ করা হবে। দূরদর্শনে সেটি সরাসরি দেখানো হবে। প্রধানমন্ত্রী ওই ইভেন্টে সকলের উদ্দেশে ভাষণ দেবেন এবং সকলকে ‘ফিট' হওয়ার আহ্বান জানাবেন। পাশাপাশি ফিট থাকার অঙ্গীকারও করা হবে ‌ওই অনুষ্ঠানে। ইউজিসির তরফে সমস্ত্ উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে নির্দেশ দেওয়া হয়েছে পড়ুয়া, কর্মী সকলকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভাষণ শোনানোর প্রয়োজনীয় বন্দোবস্ত করতে। এর পাশাপাশি ইউজিসি সকলকে ২৯ আগস্ট থেকে দৈনিক ১০,০০০ পা হাঁটার আহ্বান জানিয়েছে। এছাড়াও ইউজিসি উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে, ফিট‌নেস প্ল্যান তৈরি করার। ওই পরিকল্পনা অনুযায়ী, দৈনিক শরীরচর্চা করানোর নির্দেশও দেওয়া হয়েছে।

প্লাস্টিক বর্জ্যের বিরুদ্ধে জন আন্দোলন গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রী মোদির

‘ফিট ইন্ডিয়া মুভমেন্ট' পোর্টালটিতে সমস্ত প্রতিষ্ঠান তাদের ফিটনেস অ্যাকশন প্ল্যান আপলোড করবে। এছাড়াও প্রতিটি প্রতিষ্ঠানকে তাদের ফিটনেস পরিকল্পনা নোটিশ বোর্ড ও তাদের নিজস্ব ওয়েবসাইটেও প্রকাশ করতে হবে।

সিবিএসই-র পক্ষ থেকে তাদের সমস্ত স্কুলে নির্দেশ পাঠিয়ে দেওয়া হয়েছে, ‘ফিট ইন্ডিয়া আন্দোলন'-এর লাইভ সম্প্রচার দেখার ও শোনার সুযোগ সকলকে করে দিতে প্রয়োজনীয় বন্দোবন্ত করার।

ইউজিসি ও সিবিএসই-র তরফ থেকে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানকে বলা হয়েছে, অনুমোদিত প্রতিষ্ঠানগুলিতে লঞ্চ ইভেন্টের ভিডিও ও ছবি আপলোড করে দিতে।

২৫ আগস্ট ‘মন কি বাত'-এ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সমস্ত দেশবাসীকে অনুরোধ করেন এই আন্দোলনে সামিল হওয়ার জন্য।

২৯ আগস্ট জাতীয় ক্রীড়া দিবস বা রাষ্ট্রীয় খেল দিবস হিসেবেও পালিত হবে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................