ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে গ্রেফতার স্কুলের নিরাপত্তা রক্ষী

খবর জানাজানি হলে স্কুলের সামনে বিক্ষোভে ফেটে পরেন আক্রান্ত ছাত্রী সহ স্কুলের অন্যন্য অভিভাবকরা।

ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে গ্রেফতার স্কুলের নিরাপত্তা রক্ষী

ছাত্রীকে নিগ্রহের অভিযোগ বেসরকারি স্কুলের নিরাপত্তারক্ষীর বিরুদ্ধে

হুগলি:

ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে হুগলির শ্রীরামপুরে বেসরকারি স্কুলের নিরাপত্তা রক্ষীকে গ্রেফতার করল পুলিশ। খবর জানাজানি হলে স্কুলের সামনে বিক্ষোভে ফেটে পরেন আক্রান্ত ছাত্রী সহ স্কুলের অন্যন্য অভিভাবকরা। পরে স্কুল কর্তৃপক্ষ পুলিশে খবর দিলে অভিযুক্ত নিরাপত্তা রক্ষীকে গ্রেফতার করে চন্দননগর কমিশনারেটের  পুলিশ। নক্যারজনক ওই ঘটনাটি ঘটে গতসপ্তাহে। পুলিশের থেকে পাওয়া তথ্য অনুসারে বছর ১১-এর ছাত্রীকে স্কুল প্রাঙ্গনেই শ্লীলতাহানি করে নিরাপত্তা রক্ষী। পরে ছাত্রীটি সম্পূর্ণ ঘটনা তার বাবা, মাকে বলে। সোমবার, স্কুল চালু হলে আক্রান্ত ছাত্রীটির অভিভাবক প্রিন্সিপালের সঙ্গে দেখা করেন। অভিযোগ জানান। নিজেদের আশঙ্কার কথা তুলে ধরেন অন্য অভিভাবকরা।  

মঙ্গলবার পুলিশে খবর দেয় স্কুল কর্তৃপক্ষ। চন্দননগর কমিশনারেটের পুলিশ সুপার হুমায়ুন কবীর বলেন, ‘ধৃত রক্ষীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।' তবে, ওই বেসরকারি স্কুলের তরফে এই ঘটনায় কোনও প্রতিক্রিয়া মেলেনি।

সম্প্রতি স্কুলে পড়ুয়া নিগ্রহের বেশ কিছু ঘটনা ঘটেছে রাজ্যের বিভিন্ন স্কুলে। শিশুদের উপর যৌন নিগ্রহ রুখতে নতুন নির্দেশিকার প্রয়োজন আছে বলে  জানিয়েছে কলকাতা হাইকোর্ট। নির্দেশিকা তৈরির জন্য কমিটি গড়ে দিয়েছে আদালত। রাজ্য সরকারের প্রতিনিধি হিসেবে কমিটির সদস্য স্কুলশিক্ষা দপ্তরের প্রধান সচিব। আইন বিশারদ থেকে ইউনিসেফের প্রতিনিধিদের সমন্বয়ে এই কমিটি গঠনের সিদ্ধান্ত হাইকোর্টের গুরুত্বপূর্ণ পদক্ষেপ বলে মনে করা হয়।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
More News