This Article is From Mar 09, 2020

করোনা নয়, ডায়াবেটিসের কারণেই মৃত্যু মুর্শিদাবাদের যুবকের, দাবি স্বাস্থ্য অধিকর্তার

Coronavirus: সম্প্রতি সৌদি আরব থেকে ফেরেন ওই যুবক, শনিবার তাঁকে ভর্তি করা হয় হাসপাতালে, করোনা ভাইরাসের টেস্টের জন্যে রক্তের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়

করোনা নয়, ডায়াবেটিসের কারণেই মৃত্যু মুর্শিদাবাদের যুবকের, দাবি স্বাস্থ্য অধিকর্তার

West Bengal: জ্বর, কাশি এবং সর্দির লক্ষণ সহ মুর্শিবাবাদের যুবককে হাসপাতালে ভর্তি করা হয়

হাইলাইটস

  • করোনা ভাইরাসের আতঙ্কে ভুগছে গোটা দেশ, আতঙ্কে ভুগছেন রাজ্যবাসীও
  • মুর্শিদাবাদের ১ যুবকের মৃত্যুতে খবর ছড়ায় করোনা ভাইরাসে মৃত্যু হয়েছে তাঁর
  • করোনা নয়, ডায়াবেটিসের কারণেই মৃত্যু যুবকের, জানিয়েছেন স্বাস্থ্য অধিকর্তা
কলকাতা:

রবিবার পশ্চিমবঙ্গে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়ে মুর্শিদাবাদের এক যুবকের মৃত্যু হয়েছে, এই খবরে রাজ্য জুড়ে ছড়ায় আতঙ্ক (Coronavirus Outbreak)। তবে এরই মধ্যে রাজ্যবাসীকে (West Bengal) কিছুটা আশ্বস্ত করে রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন যে, করোনা নয়, সম্ভবত ডায়াবেটিসে আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে ওই যুবকের। সম্প্রতি সৌদি আরব থেকে দেশে ফেরেন তিনি। এরপর অসুস্থ হয়ে পড়লে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়, পরে খবর ছড়ায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ওই যুবকের মৃত্যু হয়েছে। তবে পরে জানা যায়, দীর্ঘদিন ধরেই মুর্শিদাবাদের (Murshidabad) ওই যুবক জিনারুল শেখ হাই সুগারে ভুগছিলেন ৷

সৌদি আরবের ওমানে এক ঠিকাদার এর তত্ত্বাবধানে একটি হাসপাতালে সাফাইকর্মীর কাজ করতেন জিনারুল। এরপরে হঠাৎ করেই ওই যুবক অসুস্থ হয়ে পড়েন। তারপরেই তাঁকে ওই ঠিকাদার দেশের বাড়ি পাঠানোর ব্যবস্থা করে দেন। শনিবার রাতে কলকাতা বিমানবন্দরে নেমে ট্রেনে করে বাড়ি ফিরে আসেন তিনি। বাড়ি ফিরে এসে ফের গুরুতর অসুস্থ হয়ে পড়েন জিনারুল। তাঁকে মুর্শিদাবাদ মেডিকেল কলেজে নিয়ে এলে চিকিৎসকরা তাঁকে করোনা আক্রান্ত সন্দেহে ভর্তি করে নেন। জ্বর ও কাশি থাকায় তাঁকে মুর্শিদাবাদ মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়, পরে মৃত্যু হয় তাঁর ৷ তবে জানা যায়, করোনা ভাইরাস নয়, ডায়াবেটিসের কারণেই মারা গেছেন তিনি।

করোনা ভাইরাসের টিকা পেতে আর কতদিনের অপেক্ষা, জানাল ভ্যাক্সিকন ২০২০

রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী জানিয়েছেন, "ওই যুবকের হাই সুগার ছিল এবং ইনসুলিনও নিতে হতো তাঁকে। তিনি সৌদি আরব থেকে দেশে ফিরে আসার পর গত তিন থেকে চার দিন তাঁর কাছে ইনসুলিন কেনার মতো কোনও টাকাও ছিল না। এদিকে তিনি জ্বর, কাশি এবং সর্দিতেও ভুগছিলেন। ফলে প্রাথমিক সতর্কতা হিসাবে তাঁকে মুর্শিদাবাদ মেডিকেল কলেজ ও হাসপাতালের বিচ্ছিন্নতা ওয়ার্ডে ভর্তি করা হয়েছিল এবং পরে তাঁর মৃত্যু হয়" ।

"যা বোঝা যাচ্ছে তাতে একরম নিশ্চিত যে ডায়াবেটিসের কারণেই মৃত্যু হয়েছে তাঁর। তবু আমরা তাঁর রক্তের নমুনা পরীক্ষার জন্যে পাঠাই। তবে ওই যুবকের করোনা ভাইরাস সংক্রমণের ফলে মৃত্যুর সম্ভাবনা প্রায় নেই বললেই চলে", বলেন তিনি।

দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৪০, কেরলে আক্রান্ত ৩ বছরের শিশু

এদিকে ভারতে ক্রমশ করোনার বাড়তে থাকা প্রকোপ নিয়ে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ওই অসুখ যদি আরও ছড়িয়ে পড়ে, সেক্ষেত্রে পরিস্থিতি সামাল দেওয়ার জন্য প্রয়োজনীয় আপৎকালীন ব্যবস্থা বিষয়ে আলোচনার পাশাপাশি কোয়ারান্টাইনের ব্যবস্থা নিয়েও আলোচনা হয়। এদিকে করোনা ভাইরাসের থেকে সতর্ক রয়েছে এ রাজ্যের সরকারও। 

.