“রাহুল ফূর্তির জন্য যদি জম্মু-কাশ্মীর যান”, সঞ্জয় রাউতের নিশানায় কংগ্রেস

বিমানবন্দর ছাড়ার আগে বিরোধী দলনেতারা জানিয়েছিলেন, স্থানীয় পরিস্থিতি খতিয়ে দেখতেই তাদের জম্মু-কাশ্মীরে (Jammu-Kashmir) যাওয়া ।

 Share
EMAIL
PRINT
COMMENTS
“রাহুল ফূর্তির জন্য যদি জম্মু-কাশ্মীর যান”, সঞ্জয় রাউতের নিশানায় কংগ্রেস

Rahul Gandhi-সব বিরোধী নেতাদের শ্রীনগর বিমানবন্দর থেকে ফিরিয়ে দেওয়া হয়।


নয়াদিল্লি: 

জম্মু-কাশ্মীর প্রশাসনের পাশে দাঁড়ালেন শিবসেনা (Shiv Sena) সাংসদ সঞ্জয় রাউত (Sanjay Raut)। শনিবার শ্রীনগর বিমানবন্দর (Srinagar Airport) থেকে ফিরিয়ে দেওয়া হয় রাহুল গান্ধি (Rahul Gandhi) সহ বিরোধী দলের ১১জন নেতাকে। যার প্রতিবাদে সরব কংগ্রেস। কাশ্মীরের পরিস্থিতি ভালো নয় বলে কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগেন তারা। এই পরিস্থিতিতে সেখানকার প্রশাসনের সাফাকেই হাতিয়ার করে রাহুল গান্ধির বিরুদ্ধে সোচ্চার হলেন সঞ্জয় রাউত। তিনি বলেন, ‘রাহুল গান্ধি যদি আনন্দ উপভোগের জন্য জম্মু ও কাশ্মীরে (Jammu Kashmir) ভ্রমণ করতে চান তবে পর্যটন বিভাগকে আমি অনুরোধ করবো তার জন্য সব আয়োজন করা হোক। কিন্তু, সেখান থেকে তাঁকে ফেরত পাঠানো হয়েছিল কারণ পরিস্থিতি বিপজ্জনক হওয়ার সম্ভাবনা রয়েছে।' শনিবারই কংগ্রেস সহ ১১ বিরোধী দলের এক প্রতিনিধি দল কাশ্মীরে যাওযার উদ্দেশ্যে রওনা দেন। দুপুরে পৌঁছান শ্রীনগর বিমানবন্দরে। তারপর বিমানবন্দর কর্তৃপক্ষ তাদের আটকায়। জানিয়ে দেয় তাদের কাশ্মীরে যাওয়ায় অনুমতি নেই। বিকেলে তাদের ফেরত পাঠানো হয় দিল্লিতে।

জম্মু কাশ্মীর ৩৭০ ধারা রদের কেন্দ্রীয় পদক্ষেপের পরদিনই বিরোধী দলের প্রতিনিধিরা উপত্যকায় যাওয়ার চেষ্টা করে। দলে কংগ্রেস ছাড়াও ছিল, সিপিআই, ডিএমকে, আরজেডি, তৃণমূল, এনসিপি এবং জেডিএস। স্থানীয় পরিস্থিতি সরজমিনে খতিয়ে দেখার উদ্দেশ্যেই তাদের সেখানে যাওয়া বলে জানিয়েছিলেন প্রতিনিধি দলের সদস্যরা। সেবারও কাউকে বিমানবন্দরের বাইরে যেতে দেওয়া হয়নি। শনিবারও একই অবস্থা হয়।

এবার, বর্ষিয়ান কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ, অনন্দ শর্মা, সীতারাম ইয়েচুরি, শরদ যাদব, মজিদ মেনন, মনোজ ঝাঁ, ডি রাজা, তিরুচি শিবা প্রতিনিধি দলের সদস্য ছিলেন। উপত্যকার উদ্দেশ্যে রওনা হওযার আগে বিরোধী নেতারা জানান, কেবল স্থানীয় পরিস্থিতি বিচারেই তারা কাশ্মীর যাচ্ছেন। কোনও ঝামেলা পাকাতে নয়।

জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা রদ করেছে কেন্দ্র। কেন্দ্রের এই সিদ্ধান্ত নিয়ে কথা বলেন এনডিএ শরিক শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত। তাঁর কথায়, ‘কার স্বপ্ন এই পদক্ষেপে পূরণ হয়েছে আমি এনিয়ে কিছু বলবো না, তবে সমগ্র দেশ এটা চাইছিল। স্বরাষ্ট্রমন্ত্রীর এর জন্য অবশ্যই ধন্যবাদ প্রাপ্য।'



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................