রিজার্ভ ব্যাঙ্কের গরিমা রক্ষা করতেই হবে: মমতা

রিজার্ভ ব্যাঙ্কের  (Reserve Bank Of  India) জন্মদিনে সর্বস্তরের  কর্মীদের শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bannerjee) ।

 Share
EMAIL
PRINT
COMMENTS
রিজার্ভ ব্যাঙ্কের গরিমা রক্ষা করতেই হবে: মমতা

১৯৩৫ সালের ১  এপ্রিল দেশের শীর্ষ ব্যাঙ্কের পথ চলা শুরু হয়।


কলকাতা: 

হাইলাইটস

  1. রিজার্ভ ব্যাঙ্কের গরিমা রক্ষা করতেই হবেঃ মমতা
  2. ১৯৩৫ সালের ১ এপ্রিল দেশের শীর্ষ ব্যাঙ্কের পথ চলা শুরু হয়
  3. একেবারে শুরুতে রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর বসতেন কলকাতার অফিসে

রিজার্ভ ব্যাঙ্কের  (Reserve Bank Of  India) জন্মদিনে সর্বস্তরের  কর্মীদের শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bannerjee) । পাশাপাশি তিনি বলেন গত কয়েকদিনে আমরা দেখেছি কীভাবে আরবিআইয়ের (RBI) গরিমা এবং মর্যাদা ক্ষুন্ন করা হয়েছে। এটা কখনোই কাম্য নয়। দেশের শীর্ষ ব্যাঙ্কে তার যে মর্যাদা পাওয়া উচিত তা দিতেই হবে। ১৯৩৫ সালের ১  এপ্রিল দেশের শীর্ষ ব্যাঙ্কের পথ চলা শুরু হয়। একেবারে শুরুতে রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর বসতেন কলকাতার অফিসে। বছর দুয়েক বাদে গভর্নরের অফিস পাকাপাকি ভাবে মুম্বইতে  নিয়ে যাওয়া হয়। প্রাথমিকভাবে বেসরকারি সংস্থা হিসেবে পথ চলতে শুরু করা রিজার্ভ ব্যাঙ্ক স্বাধীনতার পর কেন্দ্রীয় সরকারের অধীনে আসে। তবে আর্থিক ক্ষেত্রে সম্পূর্ণ নিজের মতো করে সিদ্ধান্ত নিতে পারে এই ব্যাঙ্ক। 

বিজেপির সহযোগী সংগঠনগুলির মোদীর পাশে থাকা উচিত নয়: মমতা

সাম্প্রতিক সময় এই ব্যাঙ্কের গভর্নরদের সঙ্গে সংঘাতে জড়িয়ে আছে কেন্দ্রীয় সরকার। প্রথমে রঘুরাম রাজন এবং পরে উর্জিত প্যাটেল মেয়াদ শেষ হওয়ার আগেই পদ ছেড়েছেন। ব্যাঙ্কের  শীর্ষ পদে এখন যিনি রয়েছেন তাঁর নিয়োগের সময় বিতর্ক পিছু কম হয়নি। বলা হয়েছিল  একজন ইতিহাসের ছাত্র আর্থিক দায়িত্ব কীভাবে সামলাবেন?       

বিভিন্ন মাধ্যম থেকে জানা গিয়েছে রিজার্ভ ব্যাংকের হাতে থাকা উদ্বৃত্ত ব্যবহার নিয়ে দু'পক্ষের মধ্যে সংঘাত বাধে। কোনভাবেই সমাধান সূত্র বের না হয় পথ ছেড়ে দেন উর্জিত। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................