শুনেছেন? ডিম দত্তক নিল গে পেঙ্গুইন!

পাথরের বদলে আস্ত ডিম পেল জার্মানির এক সমলিঙ্গ পেঙ্গুইন দম্পতি! সমলিঙ্গ হওয়ায় ডিম পেড়ে সন্তানের জন্ম দেওয়া তাদের হাতে নেই।

 Share
EMAIL
PRINT
COMMENTS
শুনেছেন? ডিম দত্তক নিল গে পেঙ্গুইন!

সমলিঙ্গের পেঙ্গুইন দত্তক নিল ডিম!


ব্যাপারটা অনেকটা নাকের বদলে নরুণ পাওয়ার মতোই। পাথরের বদলে আস্ত ডিম পেল জার্মানির (Germany) এক সমলিঙ্গ পেঙ্গুইন দম্পতি! সমলিঙ্গ হওয়ায় ডিম পেড়ে সন্তানের জন্ম দেওয়া তাদের হাতে নেই। সেই অভাব ঢাকতে এতদিন তারা ডিমের মতোই দেখতে গোল পাথরে তা দিত (hatch a stone)। পেঙ্গুইনদের যন্ত্রণা বুঝে বার্লিন চিড়িয়াখানার এক কর্মী অন্য পেঙ্গুইনের পাড়া ডিম উপহার দিয়েছে এই পুরুষ দম্পতিকে (gay penguins)। খবর জানাজানি হতেই সাড়া পড়েছে নেট মহল্লায়। সমলিঙ্গে বিয়ে কি পেঙ্গুইনদের মধ্যেও চলছে? প্রশ্ন অনেকের। তারপরেই চোখ কপালে উঠেছে ডিম দত্তক নেওয়ার খবর জেনে। 

'নাচ তো দেখি'! বলার আগেই নেচেকুঁদে একসার চিড়িয়াখানার ভাল্লুক

চিড়িয়াখানার কর্মী নর্বাট জাহমেল জানিয়েছেন, অনেক মেয়ে পেঙ্গুইনই ডিম পেড়ে তাতে ঠিকমতো তা দেয় না। উল্টে নষ্ট করে ফেলে। তার থেকে এই ভালো হল। এবার মনের সুখে তা দিয়ে সন্তান বড় করবে পেঙ্গুইন দম্পতি স্কিপার আর পিং। 

তাজ্জব: স্মার্ট ফ্রিজ থেকে টুইট করল কিশোরী! সত্যি?

নর্বাট জানেন না পুরুষ দম্পতিরা সঠিক ভাবে বাচ্চার জন্ম দিতে পারবে কিনা। তবে ব্যাপারটা সত্যি হলে ২০ বছর বাদে চিড়িয়াখানায় আবার পেঙ্গুইন জন্ম নেবে। তবে সনলিঙ্গে পেঙ্গুইন দম্পতির কথা শুনে যাঁদের ভিরমি খাওয়ার জোগাড়, তাঁরা হয় জানেন না, মানুষের মতোই নাকি হোমোসেক্সুয়ালিটি নতুন বিষয় নয় পেঙ্গুইন মহলে। চিড়িয়াখানায় বা এদের আস্তানায় প্রায়ই দেখা মেলে সমলিঙ্গের পেঙ্গুইন দম্পতির। গে প্রাইড উইকে লন্ডন চিড়িয়াখানা পেঙ্গুইন বিচে ব্যানার ঝুলিয়েছিল, এখানে কিন্তু গে পেঙ্গুইনও আছে!

Click for more trending news




পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................