"সমস্যা হল, আমাদের নেতা চলে গেছেন": রাহুল গান্ধি প্রসঙ্গে বললেন সলমন খুরশিদ

গত লোকসভা নির্বাচনে কংগ্রেসের খারাপ ফলের প্রসঙ্গে মুখ খোলেন উত্তরপ্রদেশের বিশিষ্ট কংগ্রেস নেতা Salman Khurshid

 Share
EMAIL
PRINT
COMMENTS

লোকসভা নির্বাচনে কংগ্রেসের ভরাডুবির পরেই দলের সভাপতি পদ থেকে ইস্তফা দেন Rahul Gandhi


নয়া দিল্লি: 

কংগ্রেস গত লোকসভা নির্বাচনে রীতিমতো শোচনীয় ফল করেছে। তারপর থেকেই দেশের সর্বপ্রাচীন দলটি ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও খুব একটা উৎসাহ ব্যঞ্জক ফল চোখে পড়েনি। বরং দেখা গেছে দলের বেশ কিছু নেতারা দায়িত্ব ছেড়ে দিয়েছেন।  কংগ্রেসেরই এক প্রবীণ নেতা সলমন খুরশিদ বলেছেন যে "বৃহত্তম সমস্যা" হ'ল রাহুল গান্ধি "চলে গেছেন"। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর (Salman Khurshid) মতে রাহুল গান্ধি কংগ্রেসের সভাপতি পদ থেকে ইস্তফা দেওয়ার পর নতুন প্রধান না হওয়া পর্যন্ত তাঁর (Rahul Gandhi) মা সোনিয়া গান্ধি কাজ চালিয়ে গেলেও মনে করা হচ্ছে সম্ভবত অক্টোবরে রাজ্য নির্বাচনের পরে দলের (Congress) নতুন সভাপতি বেছে নেওয়া হবে।

"আমরা কেন হেরেছি তা বিশ্লেষণের জন্য সত্যিই এখনো আমরা একমত হইনি। আমাদের বৃহত্তম সমস্যা হল আমাদের নেতা চলে গেলেন" বলেন সলমন খুরশিদ। পাশাপাশি তিনি আরও যোগ করেন যে রাহুল গান্ধি এখনও দলের রাশ অনেকটাই ধরে রাখতে সক্ষম।

গান্ধিজি দেখিয়েছেন যে প্রেমই বিদ্বেষকে হারানোর একমাত্র উপায়: রাহুল গান্ধি

খুরশিদ বলেছেন, "এর ফলে দলের নেতৃত্বে এক ধরণের শূন্যতা সৃষ্টি হয়েছে। সোনিয়া গান্ধি যদিও বর্তমানে দলের প্রধানের দায়িত্ব সামলাচ্ছেন, তবে তিনি ইঙ্গিত দিয়েছেন যে তিনি নিজেকে স্টপ-গ্যাপ হিসাবেই বিবেচনা করছেন, পাকাপাকি ভাবে নয়। যদিও আমি আশা করি এমনটা যেন না হয়"।

গত লোকসভা নির্বাচনে কংগ্রেসের খারাপ ফলের প্রসঙ্গে মুখ খোলেন উত্তরপ্রদেশের বিশিষ্ট কংগ্রেস নেতা সলমন খুরশিদ। ভারতের সবচেয়ে বেশি ৮০টি লোকসভা আসন বিশিষ্ট উত্তরপ্রদেশে ভরাডুবি হয় ভারতীয় জাতীয় কংগ্রেসের। এমনকি নিজের লোকসভা কেন্দ্র আমেঠিতেও বিজেপি প্রার্থী স্মৃতি ইরানির কাছে হার স্বীকার করতে বাধ্য হন রাহুল গান্ধি। অথচ ২০০৪ সালে নির্বাচনে অংশ নেওয়ার পর থেকে রাহুল গান্ধি তাঁর এই সংসদীয় আসনে এর আগে কখনো হারেননি।

বিদেশমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রীকে তুমুল আক্রমণ রাহুল গান্ধির

লোকসভা নির্বাচনে কংগ্রেসের প্রচারে স্বয়ং রাহুল গান্ধি নেতৃত্ব দিলেও ফল বেরোনোর পর দেখা যায়, বিজেপি যেখানে একাই ৩০৩টি আসনে জয় পেয়েছে সেখানে কংগ্রেস সারা দেশে মাত্র ৫২ টি আসনে জিততে পেরেছে। এই ফলের পরেই দলের হারের দায়ভার নিজের কাঁধে নিয়ে সভাপতি পদ থেকে ইস্তফা দেন রাহুল গান্ধি।

দেখুন ভিডিও:



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................