“পুলিশ কমিশনারকে বরখাস্ত করুন”, দিল্লি হিংসা নিয়ে প্রধানমন্ত্রীকে পরামর্শ প্রশান্ত কিশোরের

নাগরিকত্ব আইনের পক্ষে ও বিপক্ষে বিক্ষোভকারীদের সংঘর্ষে ২৩ জনের মৃত্যু হয়েছে এবং আহতের সংখ্যা ২০০ এর বেশি

“পুলিশ কমিশনারকে বরখাস্ত করুন”, দিল্লি হিংসা নিয়ে প্রধানমন্ত্রীকে পরামর্শ প্রশান্ত কিশোরের

দিল্লিতে হিংসা নিয়ে প্রধানমন্ত্রীর ট্যুইটের জবাব দেন প্রশান্ত কিশোর (ফাইল)

নয়াদিল্লি:

উত্তর পূর্ব দিল্লিতে হিংসার (Violence in North East Delhi) ঘটনার মোকাবিলায় “অপরাধমূলকভাবে অবহেলা” করায় দিল্লির পুলিশ কমিশনার (Delhi Police Commissioner) অমূল্য পট্টনায়েককে বরখাস্ত করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ট্যুইট করলেন ভোট কৌশলী তথা রাজনীতবিদ প্রশান্ত কিশোর (Prashant Kishor) । হিংসার ঘটনা নিয়ে প্রধানমন্ত্রী মোদির ট্যুইটের জবাবে তিনি উত্তর দেন, “স্যার, অন্ততপক্ষে, তাঁর অযোগ্যতা এবং অপরাধমূলকভাবে অবহেলা করায় দিল্লির পুলিশ কমিশনারকে বরখাস্ত করুন”।

নাগরিকত্ব আইনের পক্ষে ও বিপক্ষে বিক্ষোভকারীদের সংঘর্ষে ২৩ জনের মৃত্যু হয়েছে এবং আহতের সংখ্যা ২০০ এর বেশি।

এদিন “শান্তি ও সৌভ্রাতৃত্ব” বজায় রাখার আহ্বান জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বলেন, দেশের রাজধানীর বিভিন্ন জায়গার পরিস্থিতি নিয়ে পর্যালোচনা বৈঠক করেছেন তিনি।

ট্যুইটে প্রধানমন্ত্রী মোদি লেখেন, “দিল্লির বিভিন্ন জায়গার পরিস্থিতি নিয়ে বিশদে পর্যালোচনা বৈঠক করেছি। শান্তি ও স্বাভাবিক পরিস্থিতি ফেরাতে কাজ করছে পুলিশ ও অন্যান্য সংস্থাগুলি”।

তিনি লেখেন, “শান্তি ও স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনাই বিষয়। আমি আমার দিল্লির ভাই ও বোনদের, সবসময় শান্তি ও সৌভ্রাতৃত্ব বজায় রাখার আহ্বান জানাচ্ছি। যত দ্রুত সম্ভব শান্তি ও স্বাভাবিক পরিস্থিতি ফেরানো জরুরি”।

পরিস্থিতির মোকাবিলায় দিল্লি পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রয়তা ও পর্যাপ্ত পরিমাণে বাহিনী নিয়োগ না করার অভিযোগ উঠেছে। যদিও সেই অভিযোগ খারিজ করে দিয়েছে পুলিশ, বলা হয়েছে, কন্ট্রোলরুম এবং ঘটনাস্থলে যথেষ্ঠ পরিমাণে আধিকারিক রয়েছেন।

মঙ্গলবার সংবাদসংস্থা এএনআইকে দিল্লি পুলিশ কমিশনার অমূল্য পট্টনায়েক বলেন, “স্বরাষ্ষ্ট্রমন্ত্রক আমাদের লাগাতার সমর্থন করছে। আমাদের পর্যাপ্ত বাহিনী রয়েছে”।

পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে মঙ্গলবার আইপিএস আধিকারিক এসএন শ্রীবাস্তবকে স্পেশাল কমিশনার আইনশৃঙ্খলা নিযুক্ত করে স্বরাষ্ট্রমন্ত্রক।

Listen to the latest songs, only on JioSaavn.com