This Article is From Jun 12, 2019

প্রধানমন্ত্রীর ক্রিকেট ডিপ্লোম্যাসিতে মুগ্ধ শচীন তেন্ডুলকর, জানালেন ধন্যবাদ

মালদ্বীপের রাষ্ট্রপতিকে ব্যাট উপহার দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।ক্রিকেটের প্রচার করার জন্য নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানালেন শচীন।

প্রধানমন্ত্রীর ক্রিকেট ডিপ্লোম্যাসিতে মুগ্ধ শচীন তেন্ডুলকর, জানালেন ধন্যবাদ

ক্রিকেটের মানচিত্রে মালদ্বীপকে শিগগিরি দেখতে পাওয়ার আশাও করছেন শচীন তেন্ডুলকর।

নয়াদিল্লি:

মলদ্বীপের (Maldives) রাষ্ট্রপতিকে ব্যাট উপহার দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। সেই ব্যাটে স্বাক্ষর করেছেন ভারতের জাতীয় দলের ক্রিকেটাররা। এভাবে ক্রিকেটের প্রচার করার জন্য ক্রিকেট কিংবদন্তি শচীন তেন্ডুলকর (Sachin Tendulkar) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) ধন্যবাদ জানালেন। তিনি জানালেন‌, বিশ্বকাপ চলাকালীন এটা ক্রিকেটের ‘ডিপ্লোম্যাসি'র সুন্দর উদাহরণ। তেন্ডুলকর টুইট করে জানান, ‘‘ক্রিকেটের প্রচারের জন্য ধন্যবাদ নরেন্দ্র মোদীজি। বিশ্বকাপ চলাকালীন এটা ক্রিকেটের ‘ডিপ্লোম্যাসি'র সুন্দর উদাহরণ।'' ক্রিকেটের মানচিত্রে মলদ্বীপকে শীঘ্র দেখতে পাওয়ার আশাপ্রকাশও করেছেন শচীন তেন্ডুলকর। প্রসঙ্গত, নরেন্দ্র মোদী ভারতের জাতীয় দলের ক্রিকেটারদের স্বাক্ষর সম্বল্তি একটি ব্যাট উপহার হিসেবে দিয়েছেন মালদ্বীপের রাষ্ট্রপতি মহম্মদ সলিহকে। শনিবার দ্বীপরাষ্ট্রে গিয়েছিলেন মোদী। তখনই তিনি ওই উপহার দেন।

মোদী টুইট করেন, ‘‘ক্রিকেটের দ্বারা সংযুক্ত! আমার বন্ধু রাষ্ট্রপতি সলিহ একজন তীব্র ক্রিকেট ভক্ত। তাই তাঁকে আমি CWC2019-তে অংশ নেওয়া ভারতীয় দলের ক্রিকেটারদের স্বাক্ষর করা একটি ক্রিকেট ব্যাট উপহার দিলাম।''

মোদী জানান, ভারত মলদ্বীপের ক্রিকেটের প্রচারে সাহায্য করবে। এবং রাষ্ট্রপতি সলিহকে তাঁর দেশে এই খেলার উন্নতির স্বপ্নপূরণে সাহায্য করবে। বিদেশ মন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে, ভারত এই মুহূর্তে মালদ্বীপের ক্রিকেট খেলোয়াড়দের প্রশিক্ষণে সাহায্য করছে। চেষ্টা করছে যাতে তাদের দল প্রয়োজনীয় মান অর্জন করতে পারে।

চিনের রাষ্ট্রপতি জিনপিং-এর সঙ্গে সাংহাইতে সাক্ষাৎ করবেন মোদী

পাশাপাশি ভারত মলদ্বীপে একটি ক্রিকেট স্টেডিয়ামও নির্মাণ করার কথাও ভাবছে বলে বিদেশ সচিব বিজয় গোখলে জানিয়েছেন। তিনি আরও বলেন, বিদেশ মন্ত্রক বিসিসিআইয়ের সঙ্গে যৌথ ভাবে মলদ্বীপের ক্রিকেটারদের প্রশিক্ষণের ব্যাপারে কাজ করছে। তিনি বলেন, ‘‘মে-র শুরুতে বিসিসিআইয়ের একটি দল মালদ্বীপে গিয়েছিল মলদ্বীপের ক্রিকেটাদের প্রশিক্ষণ দিতে। সেখানে কোচিং প্রোগ্রাম ও কিট সরবরাহ করছে তারা।''

.