শিরদাঁড়া বেয়ে ঠান্ডা শিহরণ, বাথরুমে কিলবিল করছে ৩৫ টি চন্দ্রবোড়ার বাচ্চা!

Russella Viper: তামিলনাডুর কোয়েম্বাটুরের একটি বাড়ির বাথরুমে গুটিসুটি মেরে আস্তানা গাঁড়ে একটি বিষাক্ত সাপ, সেখানেই ৩৫ টি বাচ্চার জন্ম দেয় সে

শিরদাঁড়া বেয়ে ঠান্ডা শিহরণ, বাথরুমে কিলবিল করছে ৩৫ টি চন্দ্রবোড়ার বাচ্চা!

Russella Viper Rescued From Bathroom: বাথরুমের মধ্যেই বাসা বেঁধেছিল বিষাক্ত সাপ

হাইলাইটস

  • বাথরুমের মধ্যে ৩৫ টি বাচ্চার জন্ম দিল একটি বিষাক্ত সাপ
  • তামিলনাড়ুর একটি গ্রামে ওই ঘটনায় শোরগোল পড়ে যায়
  • পরে সাপুড়ের চেষ্টায় সাপ ও তার বাচ্চাগুলোকে ধরে জঙ্গলে ছেড়ে দেওয়া হয়

তামিলনাডুর কোয়েম্বাটুরের একটি বাড়ির বাথরুমে শুধুই হিসহিস শব্দ, খোঁজ নিতে গিয়ে দেখা গেল, সেখানে রীতিমতো মৌরসি পাট্টা গেড়ে বসেছে একটি বিষধর সাপ (Snake in Bathroom)। রীতিমতো চুপচাপ করে সেখানে সবার অলক্ষ্যে জন্ম দিয়েছে ৩৫ টি বাচ্চারও (Russella Viper)। আর সেটা জানাজানি হওয়ার পর গোটা গ্রামে হইচই পড়ে যায়। তারপরেই মূরলী নামের এক সাপুড়কে ডেকে আনা হয় সেখানে। দীর্ঘক্ষণ চেষ্টার পরে শেষে সাপটিকে কাবু করে তার বাচ্চা সমেত বস্তার মধ্যে ভরতে সফল হন তিনি। জানা গেছে, যে সাপটি বাথরুমের মধ্যে বাসা (Russella Viper Rescued From Bathroom) বেঁধেছে সেটি আসলে বিষাক্ত 'রাসেল' প্রজাতির সাপ, কেউ কেউ আবার বলছেন এই সাপটির দেশি নাম হল চন্দ্রবোড়া। সাপটিকে ধরে জঙ্গলের মধ্যে ছেড়ে আসেন ওই সাপুড়ে।

দেখুন ছোট হাতির দুষ্টুমি, কীভাবে বন্ধুকে ঠেলে নদীতে ফেলে দিল সে!

এই রাসেল প্রজাতির সাপের বৈশিষ্ট্য হল, এরা শরীরের ভিতরেই নিজেদের ডিম ফোটায়, তারপর বাচ্চার জন্ম দেয়। অন্য সাপেরা যেমন আগে ডিম দেয়, সেখান থেকে পরে বাচ্চা হয়। সবচেয়ে বড় কথা, রাসেল ভাইপারের বাচ্চারা জন্ম থেকেই বিষাক্ত। দেখে নিন, সংবাদসংস্থা এএনআইয়ের টুইট করে ৩৫ টি বাচ্চা সমেত ওই বিষধরের ছবি। 

"তুমি যে ঘরে কে তা জানতো?" বাঘের হানায় আত্মারাম খাঁচাছাড়া হওয়ার জোগাড়

রাসেল ভাইপার ভারতে মহাবিপন্ন প্রাণীর তালিকায় রয়েছে। অন্যান্য সাপ মানুষকে এড়িয়ে চলার চেষ্টা করলেও এই সাপটির স্বভাব ঠিক তার উল্টো। তাই প্রতিবছরই উল্লেখযোগ্য সংখ্যক মানুষ কেবল এ সাপটির কামড়েই প্রাণ হারান। আক্রমণের ক্ষিপ্র গতি ও বিষের তীব্রতার কারণে ‘কিলিংমেশিন' হিসেবে বদনাম রয়েছে সাপটির।

Click for more trending news