This Article is From Dec 21, 2018

RRB ALP Result: ৩৬ লক্ষ পরীক্ষার্থীর ফল প্রকাশ করল ভারতীয় রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড

RRB ALP Result: প্রার্থীরা তাদের ফলাফল জানতে সংশ্লিষ্ট আরআরবি পরিদর্শন করতে পারেন।

RRB ALP Result: ৩৬ লক্ষ পরীক্ষার্থীর ফল প্রকাশ করল ভারতীয় রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড

এই বছরের অগাস্ট সেপ্টেম্বরে এই পরীক্ষা নেওয়া হয়

নিউ দিল্লি:

ভারতীয় রেলের অফিসিয়াল ওয়েবসাইটে বহু প্রতীক্ষিত আরআরবি এলএলপি পরীক্ষার ফলাফল এবং স্কোর প্রকাশিত হয়েছে। রেলওয়ে নিয়োগ বোর্ড বা আরআরবি ভারতের বৃহত্তম নিয়োগকর্তা বলা চলে। এই বছরের ৯ অগাস্ট থেকে ৪ সেপ্টেম্বর পর্যন্ত ৪৭.৫৬ লক্ষ প্রার্থীর জন্য কম্পিউটার ভিত্তিক পরীক্ষা (সিবিটি) সংগঠিত করেছিল বোর্ড। বোর্ড এবার প্রার্থীদের যোগ্যতা এবং পদ পছন্দের ভিত্তিতে প্রতিটি RRB এর জন্য দ্বিতীয় পর্যায়ের সিবিটির জন্য মনোনীত প্রার্থীদের তালিকা প্রকাশ করেছে।

RRB এলাহাবাদ, আহমেদাবাদ, তিরুবনন্তপুরম, জম্মু ও কলকাতা এখনও পর্যন্ত ফলাফল প্রকাশ করেছে।

নিয়োগের পরীক্ষায় উপস্থিত ৩৬ লাখেরও বেশি প্রার্থীর জন্য প্রাথমিক ফলাফল RRB নভেম্বরের প্রথম সপ্তাহেই ঘোষণা করেছিল, কিন্তু পরে বোর্ড তা প্রত্যাহার করে নেয়। কারণ বহু প্রার্থী পরীক্ষার প্রশ্নে ত্রুটি এবং অনুবাদ নিয়ে অভিযোগ তোলেন।

৬৪ হাজারেরও বেশি সহকারী লোকো-পাইলট বা এলএলপি এবং প্রযুক্তিবিদ নিয়োগের পরবর্তী পর্যায়ের সিবিটি ২০১৯ সালের জানুয়ারির শেষ ভাগে শুরু হবে।

ALP এবং টেকনিশিয়ান নিয়োগ প্রক্রিয়ার অংশ হিসেবে সমস্ত RRB অ্যান্সার কী প্রকাশ করেছে এবং বোর্ড দ্বারা নির্বাচিত সরকারি উত্তরগুলির উপর আপত্তি উত্থাপন করার সুযোগও দিয়েছে প্রার্থীদের।

রেলওয়ে পরীক্ষার সংশোধিত ফলাফল পাওয়া যাবে শীঘ্রই

ফলাফল আরআরবি সরকারি ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

প্রার্থীরা তাদের ফলাফল জানতে সংশ্লিষ্ট আরআরবি পরিদর্শন করতে পারেন।

বিভ্রান্তি এড়াতে ক্লাসরুমেই থাকবে বিষয়ভিত্তিক সিলেবাস

এই পরীক্ষার জন্য ভারতীয় রেলওয়ের দ্বারা বিশাল ব্যবস্থা করা হয়েছে, যা এই প্রতিষ্ঠানের ইতিহাসে সবচেয়ে বড় নিয়োগ প্রক্রিয়ার একটি অন্যতম অংশ। এএলপি এবং টেকনিশিয়ান নিয়োগের পাশাপাশি ৬০ হাজারেরও বেশি গ্রুপ ডি কর্মী নিয়োগের প্রক্রিয়াতেও জড়িত।

পরীক্ষার বিভিন্ন কেন্দ্রে অনলাইনে নেওয়া হয় এবং প্রতিটি কেন্দ্র আধুনিক ইলেকট্রনিক ডিভাইস ব্যবস্থা সম্পন্ন করা হয় যাতে প্রার্থী সহজে পরীক্ষা দিতে পারেন।

পরীক্ষা সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য হলগুলিতে সিসিটিভি ক্যামেরাও স্থাপন করা হয়েছে। প্রশিক্ষিত পরিদর্শক স্কোয়াডও নিযোগ করা হয় কেন্দ্রে।

.